কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দুর্গাপুরে চালবিহীন স্কুলে চলছে পাঠদান

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫
  • প্রাক প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম ব্যাহত

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, (নেত্রকোনা), ১৬ এপ্রিল ॥ দুর্গাপুর উপজেলার সীমান্তবর্তী পাহাড়ী এলাকার মেনকী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে প্রাক-প্রাথমিক বিদ্যালয়টির পাঠদান চলছে চালাবিহীন স্কুলে। এ স্কুলের এসএমসি কমিটির সভাপতি মোঃ জামাল উদ্দিনের সঙ্গে কথা বলে জানা যায়, এলাকাবাসীর সহযোগিতায় এবং বেসরকারী সংস্থা সেরার উদ্যোগে প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্রটির জন্য পাকা ফ্লোর নির্মাণ করা হলেও কক্ষের যেমন চালাও নেই তেমনি বেড়াও নেই। জরুরী ভিত্তিতে চালার ব্যবস্থা করা না হলে এই কোমলমতি শিশুদের শিক্ষা ব্যাহত হবে। এই আশঙ্কাই করছে এলাকাবাসী ও শিক্ষকবৃন্দ। উপজেলা প্রাধমিক শিক্ষা কর্মকর্তা বিনয় চন্দ্র শর্মার সঙ্গে কথা বললে তিনি জানান সার্বিকভাবে প্রাথমিক শিক্ষার শ্রেণী পাঠদান কার্যক্রম পরিস্থিতি সুন্দর রাখার জন্য একটি অতিরিক্ত শ্রেণীকক্ষ নির্মাণ করা প্রয়োজন, এ প্রসঙ্গে কর্তৃপক্ষকে প্রতিবেদন প্রেরণ করা হয়েছে।

পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

দাসগ্রাম মাদ্রাসা

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ বড়াইগ্রাম উপজেলার দাসগ্রাম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজীর বিরুদ্ধে অনিয়ম দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে কমিটির নয় সদস্য পদত্যাগের পর সাংবাদিক সম্মেলন করেছেন। সোমবার সকালে ঈশ্বরদীর জাতীয় সাংবাদিক সংস্থার স্থানীয় কার্যালয়ে পদত্যাগকারী সদস্যরা এ সম্মেলনের আয়োজন করেন। সম্মেলনে লিখিত বক্তব্যে পরিচালনা কমিটির বয়স্ক সদস্য ওসমান গনির ছেলে ইমদাদুল হক বলেন, সভাপতির অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার জন্য প্রতিষ্ঠানটি ক্ষতিগ্রস্ত হচ্ছে।

প্রতিষ্ঠানের স্বার্থে সভাপতির পদত্যাগ দাবি করে পরিচালনা কমিটি থেকে গত ২৯ মার্চ সদস্য সাইদুল ইসলাম, ওসমান গনি, আফাজ উদ্দীন, ওমর আলীসহ নয়জন পদত্যাগ করেছেন। সম্মেলনে আরও বলা হয়, পরিচালনা কমিটি থেকে সদস্যদের পদত্যাগের পর মাদ্রাসায় পরিচালনা কমিটির কার্যক্রম বন্ধ হয়ে গেছে। এ অবস্থায় জরুরীভিত্তিতে নতুন পরিচালনা কমিটি গঠন করা প্রয়োজন। এদিকে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেন।

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫

১৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: