আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিমানের লিজের উড়োজাহাজ যশোর গেছে

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ মিসর থেকে লিজে আনা বিমানের অভ্যন্তরীণ রুটের উড়োজাহাজ ড্যাশ-৮-এর যান্ত্রিক ত্রুটি ঠিক করা হয়েছে। বিমান প্রকৌশল বিভাগের চব্বিশ ঘণ্টার জোর প্রচেষ্টায় এটিকে সচল করে মঙ্গলবারই উড্ডয়ন করানো হয়। এত স্বল্প সময়ে এটা সচল করাটা ছিল অপ্রত্যাশিত।

বিমান প্রকৌশল বিভাগের পরিচালক উইং কমান্ডার আসাদুজ্জামান জনকন্ঠকে জানান, উড়োজাহাজের নিউম্যাটিক বাল্ব কাজ না করায় এটি অচল হয়। ব্যাংকক থেকে নিউম্যাটিক বাল্ব আনা হলে মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে সচল হয় উড়োজাহাজটি। বিকেলে সেটা দিয়ে প্রথমবারের মতো যশোরের ফ্লাইট করা হয় । দ্রুততার সঙ্গে সেটাকে সচল করায় বিমানেও স্বস্তি নেমে আসে।

আজ বুধবার থেকে বিমানের অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইট সিডিউল স্বাভাবিক হবে বলে আশা করছে বিমানের মার্কেটিং বিভাগ।

উল্লেখ্য, রোববার প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরদিনই শুরু হওয়ার কথা ছিল বিমানেরর বহুল প্রতীক্ষিত অভ্যন্তরীণ ফ্লাইট। সে অনুয়ায়ী সোমবার সকাল ৭টা থেকে যাত্রীরা অপেক্ষা করতে থাকেন ফ্লাইটের জন্য। কিন্তুু একটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় শুরুতেই বিপর্যয়ে পড়ে অভ্যন্তরীণ সিডিউল। এ কারণে সোমবার বিমানের ব্যবস্থাপনা পরিচালক কাইল হেউড থেকে শুরু করে অধিকাংশ পরিচালক বিমানবন্দরে উদ্বিগ্ন সময় কাটান।

বর্তমানে সপ্তাহে ঢাকা-কক্সবাজার রুটে ৬টি, ঢাকা-যশোরে ৫টি, ঢাকা-রাজশাহীতে তিনটি, ঢাকা-সৈয়দপুর ও ঢাকা-বরিশালে দু’টি করে ফ্লাইট পরিচালনা করছে জাতীয় পতাকাবাহী এয়ারলাইন্স। এর বাইরে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেটে সপ্তাহে ২৫টি অতিরিক্ত ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। সঙ্গে থাকছে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেটে কানেক্টিং ফ্লাইটও । প্রয়োজন হলে এসব কানেক্টিং ফ্লাইটের সংখ্যা বাড়ানো হবে।

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

০৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: