মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ম্যানচেস্টার সিটির শিরোপা স্বপ্ন ধূসর

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ প্রতিপক্ষের মাঠে জয় যেন ভুলেই গেছে ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লীগের এ্যাওয়ে ম্যাচে টানা চার হারের স্বাদ পেয়েছে তারা। সোমবার ক্রিস্টাল প্যালেসের মাঠে ২-১ গোলে হেরেছে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। একতরফা প্রাধান্য বিস্তার করে খেলেও হারের বৃত্ত থেকে বেরুতে পারেনি ম্যানুয়েল পেলেগ্রিনির দল। ফলে শিরোপা ধরে রাখার স্বপ্ন অনেকটাই ধূসর হয়ে গেছে ম্যানসিটির।

প্রতিপক্ষের মাঠে টানা চার ম্যাচ হেরে শিরোপা রেস থেকে অনেকটাই ছিটকে পড়েছে সিটি। এখন শীর্ষে থাকা চেলসির চেয়ে এখন ৯ পয়েন্ট পিছিয়ে আছে বর্তমান চ্যাম্পিয়নরা। শুধু তাই নয়, একটি ম্যাচ বেশিও খেলেছে তারা। সর্বোচ্চ ৭০ পয়েন্ট পাওয়া চেলসির আর আট ম্যাচ বাকি। আর্সেনাল ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয়, ম্যানচেস্টার ইউনাইটেড ৬২ নিয়ে তৃতীয় ও ম্যানসিটি ৬১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে অবস্থান করছে। তবে চেলসি ছাড়া এসব দলগুলোর বাকি আর সাত করে ম্যাচ।

পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলে অতিথি ম্যানসিটি। স্বাগতিক ক্রিস্টাল প্যালেসের রক্ষণভাগে বার বার আক্রমণ শাণিয়েও কাজের কাজ করতে পারেননি সিলভা, এ্যাগুয়েরো, জেকোরা। পুরো ম্যাচে ৭৪ শতাংশ বলের দখল নিয়ে খেলেও জয়বঞ্চিত থাকতে হয়েছে পেলেগ্রিনির দলকে। সিটির শুরুর দিকের চাপ সামলে ম্যাচের ৩৪ মিনিটে গ্লেন মারির গোলে এগিয়ে যায় স্বাগতিক প্যালেস। বিরতির পর তৃতীয় মিনিটেই (৪৮ মিনিট) ফের পিছিয়ে পড়ে সিটি। রক্ষণ দেয়ালের ওপর দিয়ে জ্যাসন পাঞ্চনের বাঁকানো ফ্রিকিক রুখতে পারেননি গোলরক্ষক জো হার্ট। দুই গোলে এগিয়ে যেয়ে জয় একপ্রকার নিশ্চিত করে ফেলে ক্রিস্টাল।

পিছিয়ে পড়ার পর মুহুমুর্হু আক্রমণে ব্যতিব্যস্ত হয়ে ওঠে সিটি। কিন্তু স্বাগতিকদের জাল খুঁজে পাচ্ছিল না তারা। অবশেষে ম্যাচের ৭৮ মিনিটে সামির নাসরির ক্রস থেকে দারুণ একটি গোল করে ব্যবধান কমান আইভরিয়ান ফুটবলার ইয়াইয়া তোরে। এরপর ম্যাচে ফেরার প্রাণান্ত চেষ্টা করেও ব্যর্থ হয় অতিথিরা। শেষ পর্যন্ত তাই হার নিয়েই মাঠ ছাড়তে হয় চ্যাম্পিয়নদের। ম্যাচটি হারলেও শিরোপার আশা একবারে ছাড়েননি সিটির কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি। তিনি বলেন, আমরা এখন শিরোপা বা চেলসি নিয়ে বলছি না। আমরা কেবল আমাদের ম্যাচগুলো জেতার চেষ্টা করে যাচ্ছি। আমাদের হাতে আর সাত ম্যাচ আছে। এর সবই গুরুত্বপূর্ণ। আরও ২১ পয়েন্ট পাওয়ার আছে। এখন আমাদের ম্যাচগুলো জিততে হবে।

তবে শিরোপার আশা দেখলেও পেলেগ্রিনির চাকরি নিয়ে শঙ্কা দেখছেন অনেকে। এবারের মৌসুমে কোন আসরেই তেমন ভাল কিছু করতে পারছে না সিটি। চ্যাম্পিয়ন্স লীগ থেকে বিদায় নেয়ার পর ইপিএলেও শিরোপা হাতছাড়া হওয়া প্রায় নিশ্চিত। যে কারণে গুঞ্জন, এবার হয়ত মৌসুম শেষে তল্পিতল্পা গোছাতে হতে পারে সিটি কোচকে। এ নিয়ে অবশ্য চিন্তিত নন তিনি। পেলেগ্রিনি বলেন, আমি আমার চাকরি নিয়ে চিন্তিত না। এটা নিয়ে কখনও ভাবিনি। আমি আমার কাজ করে চলেছি। শতভাগ দেয়ার চেষ্টা করে যাচ্ছি। তিনি আরও বলেন, আমি কোন সময়ই শঙ্কিত না। আমি আমার কাজ করে চলেছি। আমি খুব সুখী। এটা ঠিক যে আমার দল কঠিন সময় অতিবাহিত করছে। তবে এই সময়টা খুব বেশি দীর্ঘস্থায়ী হবে না। আমরা আলোচনা করেছি। এখনও সবাই শিরোপা নিয়েই ভাবছে। আমাদের পরের ম্যাচগুলো গুরুত্বপূর্ণ। এই ম্যাচগুলোতে ভাল করলে শিরোপা ধরে রাখা সম্ভব। এ্যাওয়ে ম্যাচে হার প্রসঙ্গে পেলেগ্রিনি বলেন, আসলে অজুহাত দেয়ার কিছু নেই। তবে ভাগ্যও আমাদের বিরুদ্ধে যাচ্ছে। এত ম্যাচ হারা মেনে নেয়া ভক্তদের জন্য কঠিনই। আমি তাদের জন্য দুঃখিত।

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

০৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: