কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সিরাজগঞ্জে দুটি পিস্তল ২৯ রাউন্ড গুলিসহ আটক ২

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫
  • ফতুল্লায় ১৬ বোমা উদ্ধার

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জে বিদেশী দুটি পিস্তল ও ২৯ রাউন্ড গুলিসহ সন্দেহভাজন দুই নাশকতাকারীকে পিকআপভ্যানসহ আটক করেছে পুলিশ। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশ বুধবার ভোর ৪টার দিকে থানাসংলগ্ন গোল চত্বর এলাকায় একটি পিকআপসহ তাদের আটক করে। আটককৃতরা হলো- ঢাকার ডেমরার শুকুশি বালুঘাটের মৃত সিরাজ উদ্দিনের ছেলে দ্বীন ইসলাম (৩২) ও নারায়ণগঞ্জের ফতুল্লা থানার ইয়াজ আলী মসজিদ রোড এলাকার মৃত আজাদ মোল্লার ছেলে মোহাম্মদ আলী (৩০)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে দুটি আমেরিকান পয়েন্ট সেভেন সিক্স ফাইভ বোরের পিস্তল এবং চারটি ম্যাগাজিনে ২৯ রাউন্ড গুলিসহ তাদের আটক করা হয়। এ সময় ৪০০ বোতল ফেনসিডিলও উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে অস্ত্র ও বিশেষ আইনে দুটি মামলা হয়েছে।

সিরাজগঞ্জের পুলিশ সুপার এসএম এমরান হোসেন জানান, চলমান হরতাল-অবরোধের পাশাপাশি আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে রাজধানীতে নাশকতার উদ্দেশ্যে এরা অস্ত্র ও গুলি চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা নিয়ে যাচ্ছিল বলে পুলিশের ধারণা। আটককৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদ চলছে।

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেক জানান, বুধবার সকালে ফতুল্লা থানার তল্লা এলাকা থেকে দুর্ধর্ষ ডাকাত দেলোয়ার হোসেন দেলুকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১৬টি বোমা, বোমা তৈরির সরঞ্জাম, ১৩শ’ পিস ইয়াবা, একটি চাপাতি ও ছোরা। এর আগে ভোরে ফতুল্লার রামারবাগ এলাকা থেকে গ্রেফতার করা হয় দেলুর সহযোগী দুলালকে। ফতুল্লা মডেল থানার ওসি আসাদুজ্জামান জানান, দেলুকে জিজ্ঞাসাবাদ চলছে। দেলুর বিরুদ্ধে বিভিন্ন থানায় ডজনখানেক ডাকাতি মামলা রয়েছে।

চট্টগ্রাম কারাগারে পরীক্ষা দিচ্ছে ৪২ বন্দী

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে ২০১৫ সালের এইচএসসি ও আলীম পরীক্ষায় এবার কারাগারে থেকে অংশ নিচ্ছে ৪২ পরীক্ষার্থী। বুধবার কারাগার প্রশাসনিক ভবনের দুটি কক্ষে তাদের পরীক্ষা গ্রহণ করা হয়। এদিকে, বোর্ডের অধীনে প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত থাকে ৭৬৭ জন। অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কৃত হয় এক পরীক্ষার্থী। আর নগরীর একটি কেন্দ্র থেকে পুলিশ আটক করে এক ভুয়া পরীক্ষার্থীকে। এছাড়া শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসির প্রথম পরীক্ষা সম্পন্ন হয়। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার ছগীর মিয়া জানান, এবারের এইচএসসি ও আলীম পরীক্ষায় মোট ৪২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে কারাগারে। প্রশাসনিক ভবনের দুটি কক্ষকে হল রুম বানিয়ে এ পরীক্ষা গ্রহণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ম্যাজিস্ট্রেট ও কেন্দ্র পরিদর্শক। এদের মধ্যে ২৩ জন এইচএসসি, ১৮ জন আলীম ও ১ জন কারিগরি বোর্ডের পরীক্ষার্থী।

কাশিমপুর কারাগারে ২৩ বন্দী

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১ এপ্রিল ॥ গাজীপুরে কারাগারের ২৩ বন্দী বুধবার এইচএসসি, বিএম ও আলিম পরীক্ষায় অংশ নিয়েছে। এদের মধ্যে আট বন্দী এইচএসসি পরীক্ষায়, ১৪ বন্দী আলিম পরীক্ষায় এবং এক বন্দী বিএম (ব্যবসায় ব্যবস্থাপনা) পরীক্ষায় অংশ নিচ্ছে। এসব পরীক্ষার্থী গাজীপুর জেলা কারাগার এবং কাশিমপুরের ঢাকা কেন্দ্রীয় কারাগার, পার্ট-২ ও কাশিমপুরে হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের বন্দী। তবে কাশিমপুরের অপর দুই কারাগার থেকে কোন বন্দী এবারের পরীক্ষায় অংশ নেয়নি।

কারা কর্তৃপক্ষ জানায়, যথাযথবিধান মেনেই কারা কর্তৃপক্ষ ও আদালতের অনুমতি নিয়ে স্ব স্ব কারাগারের অভ্যন্তরে পৃথক পরীক্ষা উপকেন্দ্রের ‘হল রুমে’ ওইসব বন্দী পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

০২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: