কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কক্সবাজারে জেলা পরিষদের ৯ কাজ ভাগ-বাটোয়ারার অভিযোগ

প্রকাশিত : ২৫ মার্চ ২০১৫
  • সিডিউল বিক্রি করা হয়নি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার জেলা পরিষদের অধীনে রাজস্ব ও এডিবির অর্থায়নে নয়টি উন্নয়ন প্রকল্প কাজ বাস্তবায়নের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানগুলোকে আহ্বান জানানো হলেও ওইসব প্রকল্প কাজের কোন দরপত্র বিক্রি না করে পৌনে এক কোটি টাকার কাজ ভাগ-বাটোয়ারা করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। সংশ্লিষ্টরা পছন্দের ঠিকাদারদের সঙ্গে গোপনে আঁতাত করে ওইসব উন্নয়ন কাজের সিডিউল বিক্রি করেনি বলে জানা গেছে। সোমবার দুপুরে জেলা পরিষদের একটি কক্ষে সমঝোতার মাধ্যমে সম্পন্ন হয়েছে এ ভাগ-বাটোয়ারা কাজ।

এ ঘটনায় সংক্ষুব্ধ অপরাপর ২৬টি ঠিকাদারি প্রতিষ্ঠান যৌথ স্বাক্ষরে ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার দাবিতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়সহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দায়ের করেছে। অভিযোগে জানা যায়, কক্সবাজার জেলা পরিষদের অধীনে রাজস্ব খাত ও এশিয়া উন্নয়ন ব্যাংক (এডিবি’র) অর্থায়নে জেলার বিভিন্ন স্থানে উন্নয়ন কর্মকা-ের জন্য দরপত্র বিজ্ঞপ্তি নং-০৫/২০১৪-১৫ গ্রুপে রাজস্ব তহবিলের আওতায় ৯৭টি গ্রুপের দরপত্র গত ১ মার্চ আহ্বান করে বিভিন্ন দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। অভিযোগে আরও জানা গেছে, ওইসব গ্রুপের মধ্যে সিডিউল বিক্রির নির্ধারিত সময়ের শেষদিন সোমবার পর্যন্ত নয়টি প্রকল্পের সিডিউল বিক্রি না করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও কতিপয় ঠিকাদার সিন্ডিকেট মিলে ভাগ-বাটোয়ারা করে নিয়েছে। এ ব্যাপারে জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল মান্নানের বক্তব্য নিতে মোবাইল ফোনে বারবার রিং করেও তিনি কল রিসিভ না করার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

দেবোত্তর সম্পত্তি উদ্ধারে কাজ চলছে ॥ প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, বেহাত হওয়া দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধারে কাজ চলছে এবং অর্পিত সম্পত্তি বিষয়ে তিনি খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেবেন বলে জানান।

মঙ্গলবার সকালে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার ইন্দানগর সার্বজনীন পূজাম-প পরিদর্শনের সময় তিনি একথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, ধর্মকর্ম করতে গিয়ে যাতে সহাবস্থান বিনষ্ট না হয় সেদিকে দৃষ্টি দিতে হবে। সকল ভেদাভেদ ভুলে আমাদের সমাজ ব্যবস্থায় সাম্প্রদায়িক সম্প্রীতি সর্বক্ষেত্রে প্রতিটি নাগরিককে দৃষ্টান্ত স্থাপন করে যেতে হবে। তাহলেই আমরা সামনের দিকে এগিয়ে যেতে পারব। প্রধান বিচারপতির সফরসঙ্গী ছিলেন সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার সৈয়দ আমিরুল ইসলাম, অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির কয়েছ, অতিরিক্ত কর্মকর্তা হোসনে আরা আক্তার, সুপ্রীমকোর্টের সহকারী এটর্নি জেনারেল আব্দুর রকিব মন্টু।

প্রকাশিত : ২৫ মার্চ ২০১৫

২৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: