কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তোমরা ভাল খেলেছ, আমরা একদিন ওয়ার্ল্ড কাপ জিতব ॥ প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫
  • মাশরাফিকে ফোন মন খারাপ করো না

বিশেষ প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘তোমরা মন খারাপ করবে না। তোমরা বিশ্বকাপে অসাধারণ খেলেছ। এই পারফরমেন্স ধরে রাখতে হবে। ইনশাল্লাহ ভবিষ্যতে বাংলাদেশ জিতবে। বাংলাদেশ একদিন ওয়ার্ল্ড কাপ (বিশ্বকাপ) জিতবে।’

ভারতের সঙ্গে কোয়ার্টার ফাইনালে বিতর্কিত আম্পায়ারিংয়ে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা যখন মর্মাহত, হতাশায় নিমজ্জিত, তখন খোদ অস্ট্রেলিয়ায় টেলিফোন করে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে উজ্জীবিত করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘটনার আস্মকিতায় ভেঙ্গে পড়া টাইগারদের মনোবল চাঙ্গা করে তুললেন প্রধানমন্ত্রী।

শুক্রবার অস্ট্রেলিয়ার মেলবোর্নে প্রবাসী বাংলাদেশীরা বিশ্বকাপে তাক লাগানো সাফল্যের জন্য মাশরাফি বিন মুর্তজাদের সংবর্ধনা দেয়। অনুষ্ঠানে টাইগারদের চোখে-মুখে ছিল না উচ্ছ্বাস, ছিল শুধু হতাশার চিহ্ন। সেই হতাশা খেলায় পরাজয়ে নয়, ভুল আম্পারিংয়ে শিকার হওয়ার কষ্টে। বিষণœ টাইগারদের এই হতাশা ফোন করে নিমিষেই কাটিয়ে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠান চলাকালেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপির মোবাইলে ফোন করে দলকে অভিনন্দন জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর অনুমতি নিয়ে লাউড স্পীকার দিয়ে ফোনটি মাইক্রোফোনের সামনে রাখেন নাজমুল হাসান পাপন। মাশরাফিদের ভাল খেলা উপহার দেয়ার প্রশংসা করে প্রধানমন্ত্রী ফোনে বলেন, ‘কিছু কারণ না ঘটলে হয়ত আমরা জিতেই যেতে পারতাম। ইনশাল্লাহ ভবিষ্যতে বাংলাদেশ জিতবে। বাংলাদেশ একদিন ওয়ার্ল্ড কাপ চ্যাম্পিয়ন হবে। আশা করি, আমাদের খেলোয়াড়রা তাদের এই পারফরমেন্স ধরে রাখবে।’

উল্লেখ্য, গত শুক্রবার অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে ১০৯ রানে হারে বাংলাদেশ। কিন্তু খেলায় পাকিস্তানী আম্পায়ার আলিম দার, ইংলিশ আম্পায়ার ইয়ান গোল্ড ও তৃতীয় আম্পায়ারের কিছু সিদ্ধান্তে বাংলাদেশের কপালে এই পরাজয়ের তিলক আঁকে। এ নিয়ে শুধু দেশেই নয়, গোটা বিশ্বেই তোলপাড় চলছে।

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫

২১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: