আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সেমিতে অস্ট্রেলিয়া পাকিস্তানের বিদায়

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ কোয়ার্টার ফাইনালেই থেমে গেল পাকিস্তানের জয়রথ। শুক্রবার পাকিস্তানকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সেমিফাইনালের টিকেট নিশ্চিত করে মাইকেল ক্লার্কের দল। শুক্রবার এ্যাডিলেড ওভালে টসে জিতে প্রথমে ব্যাট করে ২১৩ রান সংগ্রহ করে মিসবাহ-উল-হকের দল। জবাবে স্টিভেন স্মিথ আর শেন ওয়াটসনের অর্ধশতকের সুবাদে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

নিউজিল্যান্ডের সঙ্গে একাদশতম বিশ্বকাপের যৌথ আয়োজক অস্ট্রেলিয়া। শুরু থেকেই ধারাবাহিক পারফর্মেন্স উপহার দিচ্ছে অসিরা। পাকিস্তানের বিপক্ষে ম্যাচেও তার ব্যতিক্রম হলো না। এর ফলে নিজেদের মাটিতে পাকিস্তানের বিপক্ষে টানা অষ্টম জয় তুলে নেয় মাইকেল ক্লার্কের দল। কোয়ার্টার ফাইনালে পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে উঠায় দারুণ রোমাঞ্চিত অস্ট্রেলিয়ার অধিনায়ক। আর নিজেদের পারফর্মেন্সে সন্তুষ্ট প্রকাশ করেছেন তিনি। বিশেষ করে বোলারদের কথা আলাদাভাবেই বললেন ক্লার্ক। এ বিষয়ে ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি মনে করি আমাদের সব বোলারই প্রশংসার যোগ্য। বিশেষ করে হ্যাজলউড যে পাকিস্তানের গুরুত্বপূর্ণ চার উইকেট তুলে নিয়ে অল্প রানের মধ্যেই তাদের ইনিংসকে গুটিয়ে দেয়। সেই সঙ্গে অলরাউন্ডার শেন ওয়াটসনের অভিজ্ঞতাও কাজে লেগেছে। সর্বোপরি আমাদের সবাই অনেক ভাল খেলেছে।’

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ চারবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এবারও তাদের মূল লক্ষ্য শিরোপা পুনরুদ্ধার করা। তবে শিরোপা লড়াইয়ের আসল পরীক্ষাটা সেমিফাইনালেই। কেননা সেখানেই যে তাদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ভারত। কোয়ার্টার ফাইনালে বাংলাদেশকে হারিয়ে শেষ চারের টিকেট নিশ্চিত করে মহেন্দ্র সিং ধোনির দল। আগামী বৃহস্পতিবার সিডনি ক্রিকটে গ্রাউন্ডে সেমিফাইনালে মুখোমুখি হবে এই দুই দল। আর ভারতের বিপক্ষে ম্যাচেও জয় পেতে আশাবাদী অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্ক।

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫

২১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: