মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফরিদপুরে র‌্যাব পরিচয়ে ধরে নিয়ে যাওয়ার ১২৭ দিন পর ফিরল দু’ভাই

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৯ মার্চ ॥ ফরিদপুরে র‌্যাব পরিচয়ে বাড়ি থেকে দুই ভাইকে তুলে নিয়ে যাওয়ার ১২৭ দিন পর বন্দী দশা থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরল ভাঙ্গার আজিমনগর ইউনিয়নের তারাইল গ্রামের সোহেল মাতুব্বর (২২) ও তার ছোট ভাই জুয়েল মাতুব্বর (১৯)। বৃহস্পতিবার তাদের সঙ্গে সাংবাদিকদের কথা হয়। সোমবার তারা বাড়ি ফিরে আসেন। এরা দু’জন ওই গ্রামের আমজেদ মাতুব্বরের ছেলে।

সোহেল মাতুব্বর বলেন, আমাদেরকে কারা ধরে নিয়ে গিয়েছিল জানি না। ধরে নিয়ে যাওয়ার পর দীর্ঘ ৪ মাস একটি কক্ষে আমাদেরকে বন্দী করে রাখা হয়। তবে ঠিকমতো আমাদেরকে খাবার দিয়েছে। কোন রকম শারীরিক নির্যাতন করেনি। নেয়ার দিন গাড়িতে উঠিয়ে কালো কাপড় দিয়ে আমাদের চোখ বাঁধা হয়েছিল। রবিবার রাতে আমাদেরকে কালো কাপড় দিয়ে চোখ বেঁধে গাড়িতে উঠানোর পর আনুমানিক আধাঘণ্টা গাড়ি চলার পর আমাদের একটি নির্জন জায়গায় ফেলে রেখে যায়। এ সময় হাতে দুইশত টাকা ধরিয়ে দিয়ে যায়। এরপর ওই এলাকার লোকজন আমাদেরকে উদ্ধার করে। তারা জায়গাটি ঢাকার উত্তরা বলে জানায়। এরপর বাড়িতে ফোন করলে উত্তরার আনিসপুর নামক এলাকা থেকে আমার এক চাচাতো ভাই আমাদেরকে তার বাসায় নিয়ে যায়।

আজিমনগর ইউনিয়নের তারাইল গ্রামের অধিবাসী ও আজিমনগর ইউনিয়ন পরিষদের তিন নম্বর ইউনিটের সদস্য নয়ন হাওলাদার বলেন, ওই দুই ভাই ওদের ধরে নেয়া ও আটকে রাখা সম্পর্কে তেমন কিছু বলছে না। ওদের শরীর স্বাস্থ্য আগের চেয়ে খারপ হয়ে গেছে।

দুই ভাইয়ের বাবা আমজেদ মাতুব্বর বলেন, ছোট ছেলে জুয়েল এ বছর মাদারীপুর জেলার শিবচর উপজেলার ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিত। কিন্তু ছেলেটির পরীক্ষা দেয়া হল না। আমরা মনে করেছিলাম ওরা হয়তো বেঁচে নেই। ওদের ফিরে পেয়েছি এটাই আমার বড় পাওয়া।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল ইসলাম বলেন, নিখোঁজের পরে পরিবারের পক্ষ থেকে ভাঙ্গা থানায় জিডি করা হয়। আমরা অনেক খোঁজাখুঁজি করেও দুই ভাইয়ের কোন সন্ধান করতে পারিনি।

পরিবারের সদস্যরা জানায়, গত বছর ৮ নবেম্বর দিবাগত রাত ২টার দিকে র‌্যাবের পোশাক পরিহিত অস্ত্রধারী ১৮-২০ জন তারাইল গ্রামের আমজেদ মাতুব্বরের বাড়িতে এসে তার দুই ছেলে সোহেল মাতুব্বর (২৪) ও জুয়েল মাতুব্বরকে (২০) তুলে মাইক্রোবাসে করে নিয়ে যায়। এরপর থেকে ওই দুই ভাই নিখোঁজ ছিল।

গত ১৫ নবেম্বর দৈনিক জনকণ্ঠে ‘র‌্যাব পরিচয়ে দুই ভাইকে অপহরণ’ শিরোনামে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫

২০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: