মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বগুড়ায় অপহৃত দুই ব্যক্তি উদ্ধার ॥ আটক ২

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় মুক্তিপণের জন্য অপহৃত শাহ আলম (৪২) ও শাহাদত হোসেন (২৭) নামে ২ ব্যক্তিকে উদ্ধার ও অপহরণের সঙ্গে জড়িত অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ। পৃথক স্থান থেকে দুই ব্যক্তি মঙ্গলবার অপহরণ হয়েছিল। গ্রেফতারকৃতরা হলো- আব্দুল্লাহ আল মামুন (২০) ও আনোয়ার হোসেন রানা (৩৩)।

পুলিশ জানায়, বগুড়ার গাবতলী উপজেলার ত্রিমোহনী এলাকার বাসিন্দা শাহ আলম সৌদি আরবে চাকরি করেন। দুই সপ্তাহ আগে সে দেশে আসে। মঙ্গলবার সকালে শহরের এমএস ক্লাবের সামনে থেকে তাকে অপহরণ করা হয়। পরে অপহরণকারীরা অপহৃত ব্যক্তির পরিবারের নিকট মুক্তিপণ বাবদ ২ লাখ টাকা দাবি করে। অপরহরণকারীরা বিকাশের মাধ্যমে মুক্তিপণের টাকা দিতে বলে। বিষয়টি পুলিশকে জানানো হলে ডিবি পুলিশ অপহরণকারীদের গ্রেফতার ও অপহৃত ব্যক্তিকে উদ্ধারে অভিযান শুরু করে এবং রংপুর থেকে অপহরণকারী চক্রের সদস্য মামুনকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ রাত সাড়ে ১১টার দিকে শহরের মাটিডালি এলাকা থেকে অপহৃত ব্যক্তিকে উদ্ধার করে।

এ ঘটনায় পুলিশ স্বাধীন নামে অপহরণকারী চক্রের অপর এক সদস্যকে ধরতে অভিযান অব্যাহত রেখেছে। অপরদিকে মঙ্গলবার বিকেলে শহরের হাকির মোড় এলাকা থেকে একটি ইলেক্ট্রোনিক্স পণ্য বিক্রির প্রতিষ্ঠানের কর্মকর্তা শাহাদত হোসেনকে অপরহরণ করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারী চক্র। ওই প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিষয়টি পুলিশকে জানানো হলে পুলিশ তৎপরতা শুরু করে। বুধবার সকালে মুক্তিপণের টাকা নিতে আসার জন্য নির্ধারিত স্থানে পুলিশ অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের সদস্য আনোয়ার হোসেনকে গ্রেফতার ও তার দেয়া তথ্যানুযায়ী পরে শহরের জয়পুরপাড়া এলাকা থেকে অপহৃত ব্যক্তিকে উদ্ধার করে। অপহরণের ঘটনায় আরও ২ জনকে চিহ্নিত করা হয়েছে বলে পুলিশ জানায়। দুটি ঘটনাতেই থানায় মামলা দায়ের হয়েছে।

আইনজীবী গ্রেফতারের প্রতিবাদে গাজীপুরে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১১ মার্চ ॥ গাজীপুর বারের এক আইনজীবীকে গ্রেফতারের প্রতিবাদে বুধবার আইনজীবীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। আইনজীবীরা জানান, জমি সংক্রান্ত বিরোধের জেরে গাজীপুর বারের আইনজীবী ইব্রাহিম খলিলের নামে জয়দেবপুর থানা একটি চাঁদাবাজি মামলা করে প্রতিপক্ষরা। পুলিশ বিনা তদন্তে ওই মামলায় মঙ্গলবার রাতে তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। এ ঘটনার প্রতিবাদে বুধবার দুপুরে গাজীপুর আদালত প্রাঙ্গণ থেকে গাজীপুর বারের আইনজীবীরা বিক্ষোভ মিছিলটি বের করে। পরে প্রতিবাদ সমাবেশ করে আইনজীবীরা।

সেন্টমার্টিন সাগরে ট্রলারডুবি, উদ্ধার ছয়

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ বঙ্গোপসাগরের সেন্টমার্টিনের কাছে একটি ফিশিং ট্রলারডুবির ঘটনায় তৎক্ষণাৎ কোস্টগার্ডের তৎপরতায় প্রাণে রক্ষা পেয়েছে ৬ মাঝি-মাল্লা। বুধবার ভোরে শাহপরীদ্বীপ থেকে ৮ কি. মিটার দূরে বঙ্গোপসাগরে ট্রলারডুবির এ ঘটনা ঘটে। উদ্ধার হওয়া ৬ মাঝি-মাল্লাকে জীবিত উদ্ধার করে কুলে নিয়ে আসে কোস্টগার্ড। জেলেরা বর্তমানে সুস্থ রয়েছেন বলে জানা গেছে।

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

১২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: