আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ হতে পারে ভারত ॥ প্রস্তুত মাশরাফি

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫

বিডিনিউজ ॥ বিশ্বকাপের এ আসরের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হতে পারে ভারত। ইংল্যান্ডকে হারানোর পর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও জানালেন, শেষ আটে ভারতের জন্য প্রস্তুত তাঁর দল। পুল ‘বি’র তালিকায় সবার ওপরে আছে ভারত। আর ‘এ’র তালিকায় তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। তবে স্টার স্পোর্টসের ধারাভাষ্যকার আর উপস্থাপকরা বাংলাদেশকে গ্রুপের চতুর্থ দল হিসেবে ধরে নিয়ে বারবার ভারতের সঙ্গে কোয়ার্টার ফাইনালে দেখা হওয়ার কথা বলেছে।

ভারত যদি শীর্ষে থেকে আর বাংলাদেশ চতুর্থ হয়ে শেষ আটে উঠে- তাহলেই দেখা হবে দুই দলের। এ সম্ভাবনার হিসেব কষে স্টার স্পোর্টসের এক উপস্থাপক বাংলাদেশ অধিনায়কের কাছে বাংলাদেশ-ভারত সম্ভাব্য দ্বৈরথ নিয়ে জানতে চান। বারবার জানতে চান ওই ম্যাচে মাশরাফির কৌশল কী হবে। মাশরাফি বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষের ম্যাচের জন্যও প্রস্তুত থাকার কথা শুনিয়ে দেন। মাশরাফি বলেন, ‘আমি মনে করি, আমাদের জন্য এটা অনেক বড় মুহূর্ত। কোয়ার্টার ফাইনালে সম্ভবত আমাদের বিশ্বের অন্যতম বড় দল ভারতের মুখোমুখি হতে হবে। তাদের বিপক্ষে লড়াইয়ের জন্য প্রস্তুত আমরা।’

বিশ্বকাপের একাদশ আসরের গ্রুপপর্বে বাংলাদেশ শেষ ম্যাচে খেলবে আসরের অন্যতম আয়োজক নিউজিল্যান্ডের বিপক্ষে। কিউইদের বিপক্ষে জয়ের ধারা ধরে রেখে ভারতের বিপক্ষে প্রস্তুতি আরও শানিয়ে নিতে চাওয়ার কথাও বলেন মাশরাফি। তিনি বলেন, ‘তবে তার (ভারত ম্যাচ) আগে আমাদের নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ আছে। আগে এ ম্যাচের জন্য প্রস্তুত হতে হবে এবং এরপরই আমরা ভারত ম্যাচ নিয়ে ভাবব। নিউজিল্যান্ডের বিপক্ষে আমাদের ভাল করতে হবে এবং ভারত ম্যাচের আগে এখান থেকে আত্মবিশ্বাস নিতে হবে আমাদের।’

২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে পোর্ট অব স্পেনে ভারতের বিপক্ষে বাংলাদেশের জয়ে বল হাতে আগুন ঝরিয়েছিলেন মাশরাফি। সেবার চার উইকেট শিকার করে ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছিলেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত এই পেসার।

বিশ্বকাপের একাদশ আসরের শেষ আটে ভারতের বিপক্ষে যদি মুখোমুখি হতেই হয়, তাহলে পোর্ট অব স্পেনের স্মৃতি খুব বেশি মনে রাখার পক্ষে নন মাশরাফি। সতীর্থদের নিয়ে নতুন করে জ্বলে উঠতে চান তিনি।

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫

১০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: