মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

রাজধানীতে বাস চাপায় ছাত্র নিহত

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫
রাজধানীতে বাস চাপায় ছাত্র নিহত
  • ট্রেনে কাটা পড়ে ও গাড়ির ধাক্কায় নিহত ২ পুলিশ

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর আগারগাঁওয়ে গাড়িচাপায় এক ছাত্র নিহত হয়েছে। এ ঘটনার জের ধরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কয়েকটি সড়ক অবরোধ করে। তারা বিশ্ববিদ্যালয় সামনের সড়ক অবরোধ করে প্রায় ২০-২৫টি গাড়ি ভাংচুর করে। এ সময় তারা বিক্ষোভ মিছিলও করে। প্রায় আড়াই ঘণ্টা সড়ক অবরোধের ফলে আশপাশের যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই পুলিশ সদস্য নিহত হয়েছে। এর মধ্যে খিলগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে এক পুলিশ কনস্টেবলের মৃত্যু হয়েছে। আর তেজগাঁওয়ের প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে কর্তব্যরত অবস্থায় ছিনতাইকারীদের ধরতে গিয়ে মাইক্রোবাসের ধাক্কায় আরেক পুলিশ কনস্টেবলের মৃত্যু হয়েছে।

আগারগাঁওয়ে গাড়িচাপায় নিহত শিক্ষার্থীর নাম আলী আহমেদ আলিফ (২১)। তিনি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এগ্রিকালচার বিভাগের প্রথম বর্ষের ছাত্র। তার বাবার নাম আবুল হাশেম। গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর গ্রামে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৮টার সময় বাড্ডা থেকে আসা বিহঙ্গ পরিবহনের একটি বাস বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কাছে শেরেবাংলা নগর কৃষি বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে থামে। এ সময় আলী আহমেদ আলিফ বাস থেকে নামতে গিয়ে পা পিছলে পড়ে যায়। পেছন থেকে আসা অপর একটি বাস আলিফকে চাপা দিলে তিনি গুরুতর আহত হন। পরে আহত অবস্থায় আলিফকে উদ্ধার করে পঙ্গু হাসপাতালের জরুরী বিভাগে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ খবর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে সহপাঠীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। তারা চন্দ্রিমা উদ্যান থেকে আগারগাঁও পর্যন্ত সড়কে গাড়ি ভাংচুর করে। এ সময় শিক্ষার্থীরা রোকেয়া সরণিতে বিক্ষোভ মিছিল করতে থাকে। বিক্ষোভের কারণে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে আগারগাঁও মোড় পর্যন্ত রাস্তায় প্রায় আড়াই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। তেজগাঁও পুলিশের সহকারী কমিশনার আফরুজুল হক জানান, সকাল সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কাছে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে ওই শিক্ষার্থীর মৃত্যু ঘিরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ওই সড়ক বন্ধ করে রাখে। বিক্ষুব্ধদের বুঝিয়ে সরিয়ে দেয়ার পর বেলা ২টার দিকে আবার যান চলাচল শুরু হয়। তিনি জানান, কাফরুল থানা পুলিশ দুর্ঘটনার জন্য দায়ী বাসটি আটক করেছে।

সড়ক দুর্ঘটনায় নিহত দুই পুলিশ সদস্য ॥ মঙ্গলবার দুপুরে রাজধানীর খিলগাঁওয়ে বাগিচা রেললাইনে ট্রেনে কাটা পড়ে শ্রী জীবন সাহা (৩২) নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। নিহত জীবন সাহা গুলশানে পুলিশের (চেনসারিতে) কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন। তাঁর বাবার নাম দিলীপ কুমিরা সাহা। গ্রামের বাড়ি কুমিল্লা জেলা সদরের কলাকচুয়া গ্রামে। তিনি রাজধানীর খিলগাঁওয়ের শাহজাহানপুর এলাকায় থাকতেন।

এদিকে তেজগাঁও প্রধানমন্ত্রী কার্যালয়ের সামনে কর্তব্যরত অবস্থায় ছিনতাইকারীদের ধরতে গিয়ে মাইক্রোবাসের ধাক্কায় আহত পুলিশ কনস্টেবল মোঃ শামীম (৩০) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টার দিকে ঢামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত শামীমের গ্রামের বাড়ি নওগাঁও জেলায়।

বিডিআর বিদ্রোহ মামলায় সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ॥ মঙ্গলবার দুপুরে বিডিআর বিদ্রোহ মামলায় সাজাপ্রাপ্ত আসামি মাহাতাব উদ্দিনের (৫৫) মৃত্যু হয়। নিহতের বাবার নাম মৃত তছিল উদ্দিন। গ্রামের বাড়ি পিরোজপুর জেলার মঠবাড়ীয়া থানা এলাকায়। ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী মোঃ হান্নান সরদার জানান, মঙ্গলবার বেলা ১টার দিকে মাহাতাব উদ্দিন ঢাকা কেন্দ্রীয় কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে গুরুতর আহত অবস্থায় দুপুর দেড়টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে আনেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫

০৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: