মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নাশকতার প্রতিবাদে শান্তি মিছিল সমাবেশ

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ সহিংসতা ও নৈরাজ্যের প্রতিবাদে শনিবার শান্তি মিছিল, সমাবেশ, পদযাত্রা ও মানববন্ধন হয়েছে খুলনা, সিলেট, বরিশাল, নীলফামারী ও ভোলায়। এসব সমাবেশে পুড়িয়ে মানুষ মারার প্রতিবাদ জানান বক্তারা। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

খুলনা ॥ দেশব্যাপী সহিংসতা, অগ্নিসংযোগ, হত্যা, নাশকতা ও নৈরাজ্যের প্রতিবাদে শনিবার সকালে খুলনা মহানগরীতে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শান্তি মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগ কার্যালয় চত্বর থেকে মিছিলটি বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক ঘুরে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। সমাবেশে সভাপত্বি করেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশারফ হোসেন এবং প্রধান অতিথির বক্তব্য রাখেন তালুকদার আব্দুল খালেক এমপি। তমাল কান্তি ঘোষের পরিচালনায় বক্তব্য রাখেন রজব আলী, মালিক সারোয়ার উদ্দীন, আবুল কাশেম মোল্লা, রণজিৎ কুমার ঘোষ, জেড এ মাহমুদ ডন, মনিরুজ্জামান সাগর, হাফেজ শামীম, শফিকুর রহমান পলাশ প্রমুখ।

সিলেট ॥ শনিবার বেলা ১১টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত সহিংসতার প্রতিবাদে র‌্যালি-পরবর্তী সমাবেশে বক্তারা বলেছেন, ‘নৈরাজ্যকর পরিস্থিতিতে দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংসের মুখে। একের পর এক হরতাল অবরোধে অচল হয়ে পড়ছে অর্থনীতি। একদিকে পেট্রোলবোমা, অন্যদিকে বিচারবহির্ভূত হত্যাকা-ে জনজীবন চরমভাবে বিপর্যস্ত। উদ্ভূত পরিস্থিতিতে রাজনীতিকদের শুভবুদ্ধির উদয় না হলে মুক্তি নেই।’ ‘জনসাধারণের ওপর পেট্রোলবোমা নিক্ষেপসহ সকল সহিংসতার অবসান হোক’ শীর্ষক ব্যানারে শাবি প্রেসক্লাব এ কর্মসূচীর আয়োজন করে। একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে দিনব্যাপী গণস্বাক্ষর কর্মসূচীর উদ্বোধন করেন উপাচার্য আমিনুল হক। এতে ‘আমার সোনার বাংলাকে বাঁচিয়ে রাখো’ লিখে স্বাক্ষর দেন লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

বরিশাল ॥ নৈরাজ্যের প্রতিবাদে ওয়ার্কার্স পার্টি উজিরপুর উপজেলা কমিটির উদ্যোগে শনিবার সকালে গণপদযাত্রা কর্মসূচী পালন করা হয়েছে। বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরের ইচলাদী বাসস্ট্যান্ড থেকে উজিরপুর বাজার পর্যন্ত ৪ কিলোমিটার সড়কে গণপদযাত্রা কর্মসূচীতে ওয়ার্কার্স পার্টির নেতাকর্মী ছাড়াও এ কর্মসূচীর সঙ্গে একাত্মতা প্রকাশ করে অংশগ্রহণ করেন শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

নীলফামারী ॥ গণপদযাত্রা কর্মসূচী পালন করেছে ওয়ার্কার্স পাটি। বিএনপি-জামায়াত জোটের হরতাল-অবরোধ, জঙ্গীবাদী সন্ত্রাস, সহিংসতা এবং পেট্রোলবোমা মেরে মানুষ পুড়িয়ে মারার প্রতিবাদে শনিবার দুপুরে নীলফামারী ও ডিমলা উপজেলায় এই কর্মসূচী পালন করে দলটি।

ভোলা ॥ মানুষ পুড়িয়ে হত্যা, এসএসসি পরীক্ষার্থীদের ভীতিকর পরিবেশ ও পরীক্ষার তারিখ পরিবর্তনের বিড়ম্বনা থেকে মুক্তির দাবিতে মানববন্ধন করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা। ভোলার ইলিশা ইসলামিয়া মডেল কলেজের আয়োজনে শনিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী ভোলা-লক্ষ্মীপুর সড়কের কলেজ চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

০১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: