মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সাব রেজিস্ট্রি, ভূমি অফিস ও বাস ট্রাকে অগ্নিসংযোগ

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০১৫
  • রাজধানীতে তীব্র যানজট

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি-জামায়াত জোটের টানা অবরোধ আর হরতালকে কেন্দ্র করে বগুড়া, নওগাঁ ও রাজশাহী ও ফেনীতে ফের নাশকতার ঘটনা ঘটেছে। বগুড়ায় ট্রাক ও বাসে অগ্নিসংযোগ ও পেট্রোলবোমা নিক্ষেপ করেছে হরতালকারীরা। রাজশাহীতে দু’দিনের ব্যবধানে ফের সাবরেজিস্ট্রি অফিসে আগুন দিয়েছে জামায়াত-শিবির। ফেনীতে ভূমি অফিস জ্বালিয়ে দিয়েছে অবরোধকারীরা। নওগাঁয় ট্রাকে ককটেল নিক্ষেপের ঘটনায় দগ্ধ হয়েছেন হেলপার। এদিকে রাজধানীতে দিনভর ছিল তীব্র যানজট। পরিবহন চলাচলসহ সবকিছু স্বাভাবিক ছিল। কোথাও আন্দোলনকারীদের দেখা মেলেনি। বিএনপি গুলশান কার্যলয়ে শুনশান নীরবতা বিরাজ করছে। কার্যত আন্দোলনের কোন প্রভাব ছিল না নগরীতে। রাজধানীতে ২০ পেট্রোলবোমাসহ গ্রেফতার হয়েছেন ছাত্রদলের কেন্দ্রীয় দুই নেতা।

ককটেল বিস্ফোরণে আহত এক ॥ রাজধানীর তোপখানা রোড এলাকায় হরতালকারীদের ছোড়া ককটেল বিস্ফোরণে মিলু (২৭) নামে এক যুবক আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে এ ঘটনা ঘটে। মিলু সিএ শিক্ষার্থী। তিনি বলেন, প্রেসক্লাবের সামনে দিয়ে হেঁটে যাওয়ার সময় হঠাৎ ককটেল বিস্ফোরণ ঘটলে আমার হাত জখম হয়। পরে স্থানীয় কয়েকজন উদ্ধার করে আমাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। এদিকে জাতীয় ঈদগাহ ময়দানের সামনে দু’টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অজ্ঞাত পরিচয় এক পথচারী আহত হয়েছেন। ঘটনার পর পর রাস্তায় ব্যাপক তল্লাশি চালায় পুলিশ।

বগুড়া ॥ বগুড়ায় ফের ট্রাক ও বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার রাত ১১টার দিকে শহরতলীর চারমাথা ভবেরবাজার এলাকায় বাইপাস মহাসড়কের পাশে পার্ক করা একটি পুরাতন বাসে আগুন দেয়া হয়। বাসটি বগুড়া-রাজশাহী রুটে চলাচল করছিল। প্রায় একই সময়ে ঝোপগাড়ি এলাকায় একটি মোটর গ্যারেজে মেরামতের জন্য রাখা একটি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। রাত সাড়ে ১১টার দিকে বগুড়া-দুপচাঁচিয়া সড়কের পত্রাইল এলাকায় স্ট্রবেরি বহনকারী একটি ট্রাকে পেট্রোলবোমা নিক্ষেপ করলে ফলের মধ্যে পড়ে আগুন লাগে। তবে চালক ও হেল্পার রক্ষা পায়। সূত্র জানায়, প্রথম দু’টি ঘটনায় কোন বোমা নিক্ষেপ করা হয়নি। তাছাড়া এই গাড়িগুলো ছিল পুরনো।

রাজশাহী ॥ চারঘাট উপজেলা ভূমি অফিসে গভীর রাতে অগ্নিসংযোগের দুইদিন পর এবার একই কায়দায় বাঘা উপজেলা সাব রেজিস্ট্রি কার্যালয়ের রেকর্ড রুমে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার ভোরে এ ঘটনা ঘটে। পরে লালপুর দমকল বাহিনীর কর্মীরা গিয়ে আগুন নেভায়। রাজশাহী জেলা প্রশাসক ও পুলিশের উর্ধতন কর্মকর্তারা বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করেন। অগ্নিকা-ের ফলে রেকর্ডরুমে রক্ষিত নথিপত্র ভস্মীভূত হয়েছে। এছাড়া আসবাবপত্রের ক্ষতি হয়েছে।

ফেনী ॥ ছাগলনাইয়ার রাধানগর ইউনিয়ন ভূমি অফিসে বৃহস্পতিবার ভোরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এই অফিসে ছাগলনাইয়া পৌর এলাকার আটটি মৌজা ও রাধানগর ইউনিয়নের ১০টি মৌজার ভূমি উন্নয়ন কর ও খাজনা আদায় করা হত। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রাধানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক রবিউল হক চৌধুরী মাহবুবকে রাতেই পুলিশ আটক করে।

পুলিশ ও ভূমি অফিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে তিনটার দিকে দুর্বৃত্তরা কয়েকটি ককটেল ফাটিয়ে ভূমি অফিসের চার দিকে আগুন ধরিয়ে দেয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো অফিসে ছড়িয়ে পড়ে। প্রায় এক ঘণ্টা ধরে জ্বলতে থাকা আগুনে পুরো অফিসটি পুড়ে ছাই হয়ে যায়।

নওগাঁ ॥ বুধবার রাত সাড়ে ১০টার দিকে নওগাঁ-বগুড়া সড়কের ঢাকা রোড সাহাপুরে ট্রাকে ককটেল নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। এতে ট্রাকের হেলপার দুদু (২৬) দগ্ধ হয়। পুলিশ তাকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নেয়। নাশকতার অভিযোগে পুলিশ বিএনপি কর্মী আবুল, নেজারুল ও দিদারকে গ্রেফতার করেছে। এছাড়া শহরের ট্রাক টার্মিনাল, মুক্তির মোড়, দয়ালের মোড় ও ব্রিজ এলাকায় কয়েকটি গাড়ির কাচ ভাংচুরের ঘটনা ঘটেছে।

কালকিনি ॥ ঢাকা-বরিশাল মহাসড়কে মাদারীপুরের কালকিনির বালিগ্রাম এলাকার কুন্তিপাড়া এলাকায় বুধবার রাতে ‘রোহান পরিবহন’ ভাঙচুর করেছে পিকেটাররা। এতে আহত যাত্রী সুমাইয়া (১৪), লিমন (৭), আক্কাস (৩৩) ও আনোয়ার হোসেনকে (৪০) কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জয়পুরহাট ॥ বৃহস্পতিবার দুপুরে পাঁচবিবি রেল স্টেশন এলাকা থেকে পাঁচ শিবির ক্যাডারকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো পাঁচবিবি উপজেলার বড় মানিক গ্রামের মোঃ মোজাহিদ (২০), সীতা মাধখুর গ্রামের সানি (২৩), জয়পুরহাট সদর উপজেলার সগুনা গ্রামের বুলবুল (১৯), তপু (১৮) ও তুহিন (২১)। পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা নাশকতা চালানোর জন্য পাঁচবিবি রেল স্টেশন এলাকায় একত্রিত হচ্ছিল।

গাইবান্ধা ॥ গাইবান্ধায় বিএনপি-জামায়াত-শিবিরের তিন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। যৌথবাহিনী ও পুলিশ পৃথকভাবে বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

মুন্সীগঞ্জ ॥ হরতাল-অবরোধে গাড়ি ভাংচুরের মামলায় সিরাজদিখানে দুই বিএনপি কর্মী বাবু বেপারী (১৮) ও সুমন মিয়াকে (২০) গ্রেফতার করেছে পুলিশ। কুচিয়ামোড়া কলেজগেট এলাকা হতে বুধবার দিবাগত রাত দুইটার দিকে পুলিশ তাদের গ্রেফতার করে।

চট্টগ্রাম ॥ চট্টগ্রাম নগরীর চান্দগাঁও এলাকায় ককটেল হামলায় একজন নিহতের ঘটনায় নগর বিএনপির স—সভাপতি আবু সুফিয়ান সহ ৫৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। চান্দগাঁও থানার এস আই সজল কান্তি দে বাদী হয়ে বৃহস্পতিবার মামলাটি করেন। সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আবদুর রউফ জানান, বিএনপির নেতৃত্বাধীন হরতাল চলাকালে বুধবার সন্ধ্যায় ফকিরহাট এলাকায় ককটেল হামলায় গুরুতর আহত হন মোঃ রেদোয়ান নামের এক যুবক। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে দশটার দিকে তিনি মারা যান।

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০১৫

২৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: