মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

বাঁশখালীর পাহাড়ে জঙ্গী আস্তানার মূল হোতা গা-ঢাকা দিয়েছে

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫
বাঁশখালীর পাহাড়ে জঙ্গী আস্তানার মূল হোতা গা-ঢাকা দিয়েছে
  • সহযোগী আজিজও লাপাত্তা ॥ আটক ৫ জঙ্গীকে থানায় সোপর্দ

জোবাইর চৌধুরী, নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী ॥ চট্টগ্রামের বাঁশখালীর দুর্গম পাহাড় লটমনি এলাকার জঙ্গী আস্তানা থেকে আটক ৫ জঙ্গীকে বাঁশখালী থানায় হস্তান্তর করেছে র‌্যাব। র‌্যাব-৭ এর উপপরিচালক গোলাম রব্বানী বাদী হয়ে থানায় ৫ জঙ্গী ও দুই হোতার বিরুদ্ধে পৃথক দুইটি মামলা দায়ের করেছেন। র‌্যাব পাহাড়ি আস্তানা এলাকাটি কর্ডন করে রেখেছে। এদিকে, জঙ্গী আস্তানার মূলহোতা মাওলানা মোবারক গা ঢাকা দিয়েছে। তার বাড়িতে ঝুলছে তালা। সহযোগী আজিজেরও কোন হদিস নেই।

সোমবার বাঁশখালীর সাধনপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পাহাড়ি এলাকায় গেলে মাওলানা মোবারকের তালাবদ্ধ অবস্থায় দেখা যায়। তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়েসহ পলাতক রয়েছে বলে স্থানীয়রা জানান। তবে র‌্যাব মাওলানা মোবারক ও চকরিয়ার আজিজকে গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছে। সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি।

সরেজমিনে সাধনপুর পাহাড়ি এলাকায় জঙ্গীর মূলহোতা মোবারকের বাড়িতে গেলে আশপাশে আতঙ্কের চিত্র দেখা যায়। কেউ মিডিয়া কিংবা অন্য কারও কাছে মুখ খুলতে নারাজ। এমনকি স্থানীয় সাংবাদিকদের ঘটনাস্থল পরিদর্শনকালে অনেক মহিলা জড়ো হলেও তারা কেউ মোবারকের স্ত্রীর নাম বলতেও অনীহা প্রকাশ করে। তবে তার ২ মেয়ে স্থানীয় আল্ ফারুক মাদ্রাসায় এবং ১ ছেলে মাহামুদ একই মাদ্রাসায় ভর্তি হলেও পরবর্তী সময় পার্শ্ববর্তী জুমহুরিয়া মাদ্রাসায় চলে যায় বলে ওই মাদ্রাসা শিক্ষক জানান। মোবারকের বড় ছেলে মোঃ পারভেজ (১৬) কিছুদিন আগে সাতকানিয়ায় মাদ্রাসায় লেখাপড়া করলেও সেখান থেকে চলে এসে বর্তমানে কোথায় আছে সে ব্যাপারে কেউ কিছু অবগত নন। স্থানীয় কয়েকজন যুবক জানান, বেশ কিছুদিন আগে পারভেজ পরিবারের অপরাপর সদস্যদের সঙ্গে ঝগড়া করে বাড়ি ত্যাগ করলেও এখনও ফিরে আসেনি।

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

২৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: