আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অগ্নিকাণ্ডে ৪৯ দোকান পুড়ে ছাই ॥ ক্ষতি ১১ কোটি টাকা

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ নীলফামারীতে ৩৬ দোকান, ব্রাহ্মণবাড়িয়ায় ৮ দোকান ও চট্টগ্রামে ৫ দোকান মালামালসহ পুড়ে ছাই হয়েছে। ঘটনায় প্রায় ১১ কোটি টাকার ক্ষতি হয়েছে। এছাড়া কলাপাড়ায় অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আর্থিক সহায়তা দেয়া হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

নীলফামারী ॥ জেলার ডিমলা উপজেলা শহর বাবুরহাটের ৩৬টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হলো। সৈয়দপুরের ঘটনার ন্যায় ডিমলার এই ঘটনাটিকেও ব্যবসায়ীরা নাশকতা বলে অভিযোগ তুলেছেন। ডিমলা অগ্নিকা-ে অন্তত ১১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার ভোর ৫টার দিকে ডিমলা উপজেলার বাবুরহাটে অবস্থিত সরকার মার্কেট থেকে রহস্যজনক অগ্নিকা-ের সূত্রপাত ঘটে, যা দ্রুত চারদিকে ছড়িয়ে পড়লে ওই মার্কেটের ৭টি ব্যবসা প্রতিষ্ঠানসহ পার্শ্ববর্তী দবির মার্কেট ও এসআরবি মার্কেটের থানকাপড়, ফার্মেসি, ক্রোকারিজ, রেস্টুরেন্ট, কনফেকশনারি ওষুধ, গালামাল, তৈরি পোশাক, জুতা, জুয়েলারি, ফার্নিচার, ভ্যারাইটি স্টোর, বণিক সমিতির অফিসসহ মোট ৩৬টি ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল এবং নগদ অর্থ পুড়ে ছাই হয়। এরমধ্যে ১৫টিই হচ্ছে পাইকারি কাপড়ের দোকান।

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম জানান, অগ্নিকা-ের খবর পেয়ে তিনি ঘটনাস্থলে ছুটে যান। ডিমলা ফায়ার স্টেশনের একটি ইউনিট দিয়ে আগুন নিয়ন্ত্রণ অসম্ভব হয়ে পড়ে।

ব্রাহ্মণবাড়িয়া ॥ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের কামাউড়ায় একটি মার্কেটে অগ্নিকা-ে ৮টি দোকান ও একটি লাকড়ির মিল পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার রাত ১২টার দিকে হঠাৎ করে উপজেলার কামাউড়া বাসস্ট্যান্ডের পার্শ্বে একটি মার্কেটের গোলাপ মিয়ার মনিহারি দোকান থেকে অগ্নিকা-ের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় মা ফার্মেসি, মনিহারি দোকান, গোলাপ স্টোর, দুটি সেলুন, দুটি কনফেকশনারি, মায়ের দোয়া লাকড়ির মিল, দুটি পোল্ট্রি দোকানের যাবতীয় মালামাল ও আসবাবপত্র পুড়ে যায়।

চট্টগ্রাম ॥ চট্টগ্রাম নগরীর নন্দনকানন এলাকার একটি মার্কেটে অগ্নিকা-ে পাঁচ দোকান ভস্মীভূত হয়েছে। মঙ্গলবার রাতে ইসলাম মার্কেটে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

জানা গেছে, রাত দেড়টার দিকে বৈদ্যুতিক ত্রুটিজনিত কারণে একটি সেমিপাকা দোকানে আগুনের সূত্রপাত হয়। এরপর তা পাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি গাড়ি গিয়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

কলাপাড়া ॥ পৌর শহরের সদর রোড এলাকার আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত ১৩ ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা করে সহায়তা দেয়া হয়েছে। উপজেলা পরিষদের পক্ষ থেকে বুধবার দুপুরে টাকা বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার।

ঝালকাঠিতে হত্যা মামলায় জামিনে এসেই হুমকি

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৮ ফেব্রুয়ারি ॥ রাজাপুর উপজেলায় কৈবর্তখালী গ্রামের হত্যা মামলার বাদী পরিবারকে আসামিপক্ষ ভয়-ভীতি ও হুমকির মধ্যে রেখেছে। একই বাড়ির প্রতিবেশী আসামি পরিবারের সদস্যরা আদালত থেকে জামিন পেয়ে বাদী পরিবারের ওপর অব্যহত হুমকি দিয়ে যাচ্ছে। বাদী পরিবারের পুরুষ সদস্যরা বাড়ির বাইরে এলে মসজিদে রাত কাটায়। রাজাপুর থানা অফিসার ইনচার্জ জানিয়েছেন বাদী আঃ মন্নান রাজাপুর থানায় জিডি করেছেন এবং বাদী পরিবারের নিরাপত্তার নজরদারির মধ্যে রাখা হয়েছে।

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

১৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: