আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সারদা কেলেঙ্কারি জামিন পেলেন না সাবেক কেন্দ্রীয় মন্ত্রী মাতঙ্গ সিং

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫

সারদা কেলেঙ্কারিতে গ্রেফতার হওয়া সাবেক কেন্দ্রীয় মন্ত্রী মাতঙ্গ সিং জামিন পেলেন না। শনিবার আলিপুর আদালতের বিচারক তাঁকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত চারদিন সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। চলতি বছরের ৩১ জানুয়ারি গ্রেফতার হওয়ার দিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে বৃহস্পতিবার তাঁকে জেলে পাঠানো হয়। ফলে এ দিনই প্রথম তাকে আদালতে তোলা হয়। খবর আনন্দবাজার পত্রিকার।

শুনানির শুরুতেই সিবিআইয়ের আইনজীবী পার্থসারথী দত্ত অভিযোগ করেন, সারদা গোষ্ঠীর থেকে প্রচুর আর্থিক সুবিধা পেয়েছেন মাতঙ্গ। তাই অভিযুক্তকে সাত দিন নিজেদের হেফাজতে রেখে জেরা করে আরও তথ্যপ্রমাণ জোগাড় করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু মাতঙ্গের আইনজীবী সব্যসাচী ব্যানার্জী অভিযুক্তের জামিনের আবেদন জানিয়ে বলেন, তার মক্কেলকে এসএসকেএম হাসপাতালে রেখে চিকিৎসকদের উপস্থিতিতে জেরা করা হোক। তাই তাকে জামিন দেয়া হোক। এদিন মাতঙ্গ বিচারককে জানান, সারদা-তদন্তে রাজ্য সরকারের গড়া শ্যামল সেন কমিশনে হাজিরা দিয়ে তিনি ১৫ লাখ রূপি ফিরিয়ে দিয়েছেন। প্রয়োজনে তিনি আরও টাকা ফেরত দিতে রাজি আছেন।

এদিকে আলিপুর কারাগারে বন্দী থাকলেও মদপানে বিরত নন সারদা কেলেঙ্কারিতে গ্রেফতার পশ্চিমবঙ্গের ক্রীড়া ও পরিবহনমন্ত্রী মদন মিত্র। ভারতের জাতীয় ইংরেজী দৈনিক ইন্ডিয়ান এক্সপ্রেস গত বৃহস্পতিবার এ সংক্রান্ত খবর প্রকাশ করে।

তবে শনিবার সাংবাদিকরা এ বিষয়ে জানতে চাইলে খেপে যান মন্ত্রী। শারীরিক পরীক্ষার জন্য মদনকে এ দিন এসএসকেএম হাসপাতালে আনা হয়। তখন এক সাংবাদিকের প্রশ্নে মেজাজ হারান মন্ত্রী। ওই সাংবাদিক মন্ত্রীকে প্রশ্ন করে বলেন, একটি ইংরেজী সংবাদ মাধ্যম বলেছে, জেলে আপনার কাছে মদ যাচ্ছে। উত্তরে মন্ত্রী বলেন, ‘যারা সাপ্লাই করছে তারা বলতে পারবে।’

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫

০৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



ব্রেকিং নিউজ: