কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাংলাদেশের সফল অভিযাত্রায় বাধা এলে পাল্টা আঘাত ॥ মহিউদ্দিন

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বাংলাদেশের সফল অভিযাত্রায় বাধা এলে পাল্টা আঘাত হানা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। তিনি বলেন, দেশ বিরোধীদের বিরুদ্ধে এদেশের জনগণ একাত্তরের মতো আবারও জেগে উঠবে। জনগণ ইতোমধ্যেই রাস্তায় নেমে পড়েছে। বিশৃঙ্খলাকারীরা পালিয়ে যাবার রাস্তা খুঁজে পাবে না। মঙ্গলবার সকালে দারুল ফজল মার্কেট চত্বরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত হরতাল ও অবরোধবিরোধী এবং বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক কর্মকা-ের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। সমাবেশে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, আন্দোলনের নামে জনগণকে জিম্মি করে শীততাপ নিয়ন্ত্রিত কক্ষে বসে নাশকতার নেতৃত্ব দিচ্ছেন খালেদা জিয়া। তার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর শক্তি আমাদের আছে। ইতোমধ্যেই বোমাবাজদের বিরুদ্ধে জনগণ রুখে দাঁড়িয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়ক শক্তি হিসেবে কাজ শুরু করেছে। তিনি সাহসী ভূমিকা নিয়ে নেতাকর্মীদের রাজ পথে জনগণের পাশে থাকার আহ্বান জানান।

লঞ্চের পারাপারিতে যাত্রীরা হুমকির মুখে

স্টাফ রিপের্টার, মুন্সীগঞ্জ ॥ শিমুলিয়া-কাওড়াকান্দি ও মাঝিকান্দি নৌ-রুটের পদ্মার সরু চ্যানেলে রাতের বেলায় যাত্রীবাহী লঞ্চ নামে প্রতিযোগিতায়। এতে যাত্রীদের জীবন পড়ে হুমকির মুখে। আতঙ্কিত যাত্রীরা রাতে লঞ্চে চলাচলে এখন শুধু আল্লার নাম জপতে জপতে লঞ্চে পদ্মা পাড়ি দেন। যাত্রীদের কোন কথাই লঞ্চ স্টাফরা শোনে। এতে যে কোন সময় এ সময়ের শান্ত পদ্মায় ঘটে যেতে পারে কোন দুর্ঘটনা।

জানা যায়, গত সোমবার সন্ধ্যা রাত পৌনে সাতটায় কাওড়াকান্দি থেকে যাত্রী নিয়ে ছেড়ে আসে রাজু-সাজু এক্সপ্রেস লঞ্চটি। অপরদিক মাঝিকান্দি থেকে যাত্রী নিয়ে ছেড়ে আসে মায়ের দোয়া নামক লঞ্চটি। দুটি লঞ্চ পদ্মার মাগুরখ- সরু চ্যানেল পাড়ি দেয়ার সময় একে অপরকে ওভারটেক করার প্রতিয়োগিতায় নামে। এ সময় উভয় লঞ্চের যাত্রীরা আতঙ্কিত হয়ে চিৎকার শুরু করে। লঞ্চ দুটি বারবার একে অপরকে ধাক্কা দিয়ে কাত হয়ে যাচ্ছিল।

ফরিদপুরে গৃহবধূ খুন

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৩ ফেব্রুয়ারি ॥ ফরিদপুরে খাবার পরিবেশনের সময় সালাদ না দেওয়ায় ননদ জামাইয়ের হাতে খুন হয়েছেন খালেদা আক্তার (৩৫)। সোমবার সন্ধ্যায় চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের আব্দুল মজিদ খাঁর ডাঙ্গি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত খালেদা আক্তার ওই গ্রামের আমজাদ বেপারীর স্ত্রী।

পুলিশ ও এলাকাবাসী জানায়, সোমবার দুপুরে ওই গ্রামের নজরুল ইসলাম নিজ বাড়িতে ছেলের বৌভাতের ভোজের আয়োজন করেন। সেখানে খাবার পরিবেশন করছিলেন বিল্লাল হোসেন (৪০)। খাবার পরিবেশনকালে তিনি সবাইকে সালাদ দিলেও সম্বন্দ্বীর স্ত্রী খালেদাকে সালাদ দেয়নি। এ নিয়ে অভিমান করে খালেদা দাওয়াত না খেয়েই বাড়ি ফিরে আসেন।

সন্ধ্যায় বাড়িতে ডেকে নিয়ে শাশুড়ি রিজিয়া বেগম (৬০) বকা দিলে বিল্লাল উত্তেজিত হয়ে খালেদার মাথায় কাঠ দিয়ে আঘাত করে। চরভদ্রাসন থানার উপপরিদর্শক স্বপন কুমার জানান, এ ঘটনায় পুলিশ এজাহারভুক্ত আসামি নিহত খালেদার শাশুড়ি রিজিয়া বেগম (৬০) এবং দেবর মিজান বেপারীর স্ত্রী পলি আক্তারকে (২৫) গ্রেফতার করে মঙ্গলবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে।

দিনাজপুর সীমান্তে নিহত কৃষকের লাশ হস্তান্তর

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বিরামপুর উপজেলার সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্ত রক্ষীর (বিএসএফ) গুলিতে নিহত কৃষকদের লাশ ৩০ ঘণ্টা পর পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবি’র কাছে হস্তান্তর করা হয়েছে। ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল জাহিদুর রশিদ জানান, মঙ্গলবার বিকেল ৪টা ১৫ মিনিটে বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে ২৯ বিজিবির কোম্পানি কমান্ডার সুবেদার নজরুল ইসলামের কাছে লাশ হস্তান্তর করেন।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫

০৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: