মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

নীলফামারীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ দ্বিতীয় স্ত্রী বেগমকে (২৮) হত্যা মামলায় স্বামী আবুল কাশেমকে (৪০) মৃত্যুদ- দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে নীলফামারীর অতিরিক্ত দায়রা জজ রেজা মোঃ আলমগীর হাসান ওই আদেশ প্রদান করেন। মৃত্যুদ-প্রাপ্ত আবুল কাশেম নীলফামারী শহরের বাড়াইপাড়ার মৃত আলিজান মিয়ার পুত্র। মামলা সূত্র মতে, ২০০৭ সালের ১৮ সেপ্টেম্বর রাতে কাশেম তার দি¦তীয় স্ত্রী বেগমকে হত্যা করে বাড়ির পাশে বাঁশঝাড়ে মাটি চাপা দিয়ে রেখে প্রচার চালায় তার স্ত্রী অন্যজনের সঙ্গে পালিয়ে গেছে। হত্যার শিকার বেগমের ভাই ইয়াসিন আলী বাদী হয়ে নীলফামারী থানায় কাশেমকে আসামি করে হত্যা মামলা করেন। বেগম সদর উপজেলার রামনগর ইউনিয়নের বিশমুড়ি গ্রামের মৃত চৈতই মাহমুদের কন্যা। মৃত্যুদ-প্রাপ্ত কাশেম পলাতক রয়েছেন।

হত্যা মামলায় পটুয়াখালীতে একজনের ফাঁসি

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ৩ ফেব্রুয়ারি ॥ পটুয়াখালীতে মোটরসাইকেল চালক আব্দুস সালাম সিকদার হত্যা মামলার একমাত্র আসামি আসাদুল মুন্সিকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার বেলা ১১টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদলতের বিচারক মোঃ আলমগীর কবীর এ আদেশ দেন।

জানা যায়, আসামি আসাদুল মুন্সি ২০১১ সালের ১২ ফেব্রুয়ারি মোটরসাইকেল চালক আব্দুস সালামকে পটুয়াখালী সদর উপজেলার ইটবাড়িয়া ইউনিয়নের কালিচন্না গ্রামের চৌকিদার বাড়ি সংলগ্ন এলাকায় বেড়িবাঁধের ওপর নিয়ে পরিকল্পিতভাবে ধারালো ছুরি দিয়ে কুপিয়ে জখম করে তার মোটরসাইকেল ছিনতাই করে। হাসপাতালে নেয়ার পথে আব্দুস সালাম মারা যান। এ ঘটনা নিহতের বাবা বারেক সিকদার বাদী হয়ে ১৩ ফেব্রুয়ারি পটুয়াখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মোটরসাইকেল চালক মরহুম আব্দুস সালাম সিকদারের বাড়ি বরগুনা জেলায়।

শিক্ষা উপকরণ বিতরণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ২৭০ দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। স্থানীয় আধারা ইউনিয়নের ২৪টি স্কুলে এই শিক্ষার্থীরা উপকরণ পেয়ে মহাখুশি। চিতুলিয়া যুবসংঘের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে এই উপকরণ তুলে দেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। চিতুলিয়া মাদ্রাসা মাঠে ব্যতিক্রমী এই আয়োজনে মাহফুজুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সহকারী কমিশনার ফাতেমা জহুরা, শামসুল কবির মাস্টার, এ্যাডভোকেট শাহিন মোঃ আমানুল্লাহসহ উপজেলার পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা এবং নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

কৃষক প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ প্রাকৃতিক উপাদান ব্যবহার করে বিষমুক্ত উচ্চমূল্যের লাভজনক ফসল উৎপাদনের ওপর বাগেরহাটে কৃষকদের প্রশিক্ষণ শুরু হয়েছে। মঙ্গলবার এ প্রশিক্ষণের উদ্বোধন করেন বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান মুজিবর রহমান। সদর উপজেলা অডিটরিয়ামে কৃষি কর্মকর্তা মহাদেব চন্দ্র সানার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদ সরদার, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মনোজিৎ মল্লিক, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাদিয়া সুলতানা। এ প্রশিক্ষণে ৩৭৫ জন কৃষক-কৃষানী অংশ নেন।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫

০৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: