মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মালয়েশিয়া পাচারের চেষ্টা ॥ চট্টগ্রামে হোটেল থেকে উদ্ধার ৪০

প্রকাশিত : ১ ফেব্রুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ মালয়েশিয়া পাচারের চেষ্টাকালে ৪৩ জনকে উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার রাতে দুটি পৃথক অভিযানে চট্টগ্রাম থেকে ৪০ জন এবং নারায়ণগঞ্জের আড়াইহাজার থেকে তিনজনকে উদ্ধার করা হয়। এসব ঘটনায় সাতজনের বিরুদ্ধে মামলা এবং তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। খবর স্টাফ রিপোর্টারদের। শুক্রবার রাতে চট্টগ্রাম রেয়াজুদ্দিন বাজার এলাকার গোল্ডেন ড্রিম নামে একটি হোটেল থেকে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার জন্য অপেক্ষমাণ ৪০ জনকে উদ্ধার করেছে কোতোয়ালি পুলিশ। এ ঘটনায় হোটেল মালিকসহ ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে হোটেল ম্যানেজার ও এক কর্মচারীকে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিউদ্দিন সেলিম জানান, কুতুবদিয়ার অদূরে গত বৃহস্পতিবার মালয়েশিয়াগামী ৭০ জনেরও অধিক যাত্রী নিয়ে যে ইঞ্জিনচালিত বোট ডুবে গেছে, তারই ধারাবাহিকতায় উদ্ধারকৃত ৪০ জন ছিল দ্বিতীয় দফায় যাত্রার জন্য অপেক্ষমাণ। দেশের বিভিন্ন স্থান থেকে দালালদের মাধ্যমে এদের কাছ থেকে মাথাপিছু ২০ হাজার টাকা আদায় করে হোটেল ড্রিমে জড়ো করা হয়েছিল। গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার গভীর রাতে পুলিশ হোটেলটিতে অভিযান চালিয়ে এদের উদ্ধার করে। মামলা দায়েরের পর হোটেলের দুই মালিক আকবর ও মোঃ মোস্তফা গা ঢাকা দিয়েছে।

নারায়ণগঞ্জ ॥ শুক্রবার রাতে আড়াইহাজার উপজেলার দক্ষিণপাড়া এলাকা থেকে স্থানীয় লোকজনের সহযোগিতায় পুলিশ মানবপাচারকারী চক্রের সদস্য আবদুল বাসেতকে গ্রেফতার করে। তার বাড়ি থেকে উদ্ধার করা হয় তিন যুবককে। তাদের বাড়ি নরসিংদীর বেলাবোতে।

ভালো চাকরির কথা বলে সমুদ্রপথে ট্রলারযোগে মালয়েশিয়া পাচারের জন্য বাসেতের বাড়িতে এনে তাদের রাখা হয়েছিল। উদ্ধার তিন যুবক হচ্ছেÑ সুমন, মামুন মিয়া ও নূরে আলম। তাদের বয়স ২০ থেকে ২২ বছর।

গত ২৮ জানুয়ারি স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু উপজেলার ফতেহপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে তিন পাচারকারীকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

প্রকাশিত : ১ ফেব্রুয়ারী ২০১৫

০১/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: