মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

গাড়িবহরে বোমা হামলা

প্রকাশিত : ২৬ জানুয়ারী ২০১৫
  • মিনু ও রাসিক মেয়র বুলবুলকে হুকুমের আসামি করে আরও একটি মামলা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে গভীর রাতে গাড়িবহরের হামলা ও পেট্রোল বোমা মেরে বাস ও ট্রাক পোড়ানোর ঘটনায় বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ বিএনপি-জামায়াতের ৮৫ জনের বিরুদ্ধে আরও একটি মামলা হয়েছে। শনিবার দিবাগত রাতে এসআই আশরাফুজ্জামান বাদী হয়ে নগরীর মতিহার থানায় মামলাটি দায়ের করেন। বিএনপিসহ বিরোধী জোটের টানা অবরোধের মধ্যে শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে মতিহার থানার কাপাশিয়া এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর পাহারার মধ্যে ঢাকাগামী গাড়িবহরে পেট্রোল বোমা হামলা চালিয়ে নৈশকোচ ‘রূপসী বাংলা’ ও একটি মাছবাহী ট্রাক পুড়িয়ে দেয় অবরোধকারীরা।

মতিহার থানার ওসি আলমগীর হোসেন বলেন, রাজশাহী কলেজ ছাত্রশিবিরের সভাপতি সারোয়ার আলম সিদ্দিকীকে প্রধান আসামি করে এ মামলায় ৪৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৩০-৪০ জনকে। মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু, রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এবং নগরের সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনকে হুকুমের আসামি করা হয়েছে। তাদের নির্দেশেই বিএনপি-জামায়াত ও তাদের সহযোগী সংগঠনের কর্মীরা ঢাকাগামী গাড়িবহরে পেট্রোল বোমা হামলা চালিয়ে একটি যাত্রীবাহী বাস ও একটি মাছবাহী ট্রাক পুড়িয়ে দেয় বলে জানান ওসি আলমগীর।

এ নিয়ে তিনটি মামলায় মিনু ও বুলবুলকে আসামি করা হয়েছে। এর আগে ২২ জানুয়ারি দুপুরে নগরীর কাদিরগঞ্জ ও ১৯ জানুয়ারি গভীর রাতে ভদ্রা এলাকায় গাড়িবহরে বোমা হামলার অভিযোগে দায়ের করা মামলায় বুলবুল এবং অপর মামলায় মিনু ও বুলবুলকে হুকুমের আসামি করা হয়। ১৯ জানুয়ারি মামলার আসামি হওয়ার আগেই মিজানুর রহমান মিনু ও মামলার পর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল গা-ঢাকা দেন। তাদের গ্রেফতারে কয়েকদিনে তাদের বাড়িসহ বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ।

প্রকাশিত : ২৬ জানুয়ারী ২০১৫

২৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: