মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নাদাল-জোকোভিচ-ওয়াওরিঙ্কার জয়

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ গত বছর অস্ট্রেলিয়ান ওপেনে দ্বিতীয়বার শিরোপা জয়ের সুযোগ এসেছিল স্প্যানিশ তারকা রাফায়েল নাদালের। তবে ফাইনালে তিনি হেরে যান সুইজারল্যান্ডের তারকা স্টানিসলাস ওয়াওরিঙ্কার কাছে। এবারও ফাইনালের দিকে ক্রমেই এগিয়ে চলেছেন এ দু’জন। তৃতীয় রাউন্ডের গ-ি সরাসরি সেটে পেরিয়ে পা রেখেছেন দু’জনেই শেষ ষোলোয়। নাদাল হারিয়েছেন ইসরাইলের দুদি সেলাকে আর ওয়াওরিঙ্কা ফিনল্যান্ডের জারকো নিয়েমনিয়েনকে। তবে ওয়াওরিঙ্কার পথে সবচেয়ে বড় বাধা হতে পারে সেমিফাইনাল সবকিছু ঠিক থাকলে তার প্রতিপক্ষ শেষ চারে বিশ্বের এক নম্বর সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। স্পেনের ফার্নান্দো ভারদাসকোকে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছেন।

২৪ বছর বয়সী ওয়াওরিঙ্কা ক্যারিয়ারের একমাত্র গ্র্যান্ডসøাম হিসেবে গতবার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন। বিশ্বের চার নম্বর এ তারকা এবারও বেশ দুর্দান্ত গতিতেই এগিয়ে চলেছেন। তার স্বদেশী রজার ফেদেরার তৃতীয় রাউন্ডে বিদায় নিলেও বেশ আয়েশি জয় তুলে নিয়েছেন ওয়াওরিঙ্কা। তিনি তৃতীয় রাউন্ডে সরাসরি ৬-৪, ৬-২, ৬-৪ সেটে পরাজিত করেন অবাছাই ফিনিশ প্রতিপক্ষ নিয়েমনিয়েনকে। সবসময়ই দারুণ ছন্দে খেলার জন্য সুপরিচিত ওয়াওরিঙ্কা এখন পর্যন্ত চলতি আসরে নিজের নৈপুণ্যে দারুণ সন্তুষ্ট। তিনি বলেন, ‘খুব ভাল তিনটি ম্যাচ গেছে। আমার মনে হয় নিজের মতো করেই খেলতে পেরেছি এবং এখন পর্যন্ত যতদূর এসেছি তাতে আমি খুশি।’ শেষ ষোলোয় ওয়াওরিঙ্কার প্রতিপক্ষ স্পেনের গুইলার্মো গার্সিয়া লোপেজ। স্প্যানিশ এ তারকা তৃতীয় রাউন্ডে জয় পেয়েছেন কানাডার ভাসেক পসপিসিলের বিরুদ্ধে সরাসরি ৬-২, ৬-৪, ৬-৪ সেটে। অপরদিকে, বিশ্বসেরা জোকোভিচও বেশ ভালভাবেই এগিয়ে চলেছেন। তিনি তৃতীয় রাউন্ডে অবশ্য ভারদাসকোর বিরুদ্ধে শুরুতেই অবশ্য বিপাকে পড়েছিলেন। টাইব্রেকে ফলাফল গেছে। তবে এরপর আর জোকোভিচকে তেমন বড় কোন চ্যালেঞ্জে পড়তে হয়নি। শেষ পর্যন্ত জোকোভিচ সরাসরি ৭-৬ (১০-৮), ৬-৩, ৬-৪ সেটে হারিয়ে দেন ভারদাসকোকে। চতুর্থ রাউন্ডে জোকোভিচের প্রতিদ্বন্দ্বী অবাছাই লুক্সেমবার্গের জাইলস মুলার। তিনি যুক্তরাষ্ট্রের জন ইসনারকে হারিয়েছেন ৭-৬ (৭-৪), ৭-৬ (৮-৬) ও ৬-৪ সেটে।

অষ্টম বাছাই কানাডার তরুণ মিলোস রাওনিকও চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন। তিনি তৃতীয় রাউন্ডে হারিয়ে দেন জার্মানির বেঞ্জামি বেকারকে ৬-৪, ৬-৩, ৬-৩ সেটে। চতুর্থ রাউন্ডে তাকে বেশ কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হবে। সেখানে তার প্রতিপক্ষ দ্বাদশ বাছাই স্পেনের ফেলিসিয়ানো লোপেজ। তিনি পোল্যান্ডের জের্জি জানোভিচকে হারিয়েছেন ৭-৬ (৮-৬), ৬-৪ ও ৭-৬ (৭-৩) সেটে। পঞ্চম বাছাই জাপানের কেই নিশিকোরিও দারুণ গতিতে এগিয়ে চলেছেন। তিনি তৃতীয় রাউন্ডে হারিয়েছেন যুক্তরাষ্ট্রের স্টিভ জনসনকে ৬-৭ (৭-৯), ৬-১, ৬-২ ও ৬-৩ সেটে। এ আসরে ২০০৯ সালে মাত্র একবারই শিরোপা জিতেছিলেন বিশ্বের তিন নম্বর নাদাল। তাঁর বিরুদ্ধে একেবারেই অসহায় ছিলেন সেলা। সরাসরি তাকে ৬-১, ৬-০ ও ৭-৫ সেটে বিধ্বস্ত করেন গত আসরের রানার্সআপ নাদাল। বিশ্বের ১৪ নম্বর দক্ষিণ আফ্রিকার কেভিন এ্যান্ডারসন শেষ ষোলোয় নাদালের প্রতিপক্ষ।

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০১৫

২৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: