কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অবরোধে নাশকতা ॥ রাজধানীতে ৭ গাড়িতে আগুন

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫
  • ফেনীতে আহত যুবলীগ নেতার মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা অবরোধের নবম দিনে দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত নাশকতার ঘটনা ঘটে। রাজধানীতে বাসসহ সাতটি গাড়িতে অগ্নিসংযোগ করে অবরোধকারীরা। রাজশাহী শহরের নিউমার্কেট এলাকায় বুধবার সন্ধ্যায় শিবিরের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। রংপুরের মিঠাপুকুরে বাসে আগুনে এক শিশুসহ চারজন জীবন্ত দগ্ধ হয়েছে। আগুনে দগ্ধ আরও কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাতে কুড়িগ্রাম থেকে ঢাকা অভিমুখী একটি বাসে আগুন দিলে এ হতাহতের ঘটনা ঘটে বলে মিঠাপুকুর থানার ওসি রবিউল ইসলাম জানান। ফেনীতে অবরোধে হামলায় আহত যুবলীগ নেতার মৃত্যু হয়েছে। অবরোধের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে জামায়াত-শিবিরের কর্মীরা ঝটিকা মিছিল করেছে। অবরোধের পাশাপাশি আজ সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ২০ দলীয় জোট।

রাজধানীতে সাত গাড়িতে আগুন ॥ বিএনপির অবরোধের নবম দিনে রাজধানীর বিভিন্ন স্থানে সাতটি যাত্রীবাহী বাস, প্রাইভেটকারসহ মাইক্রোবাসে আগুন দিয়েছে অবরোধকারীরা। এসব ঘটনায় কেউ হতাহত হয়নি। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত অপারেটর এনায়েত হোসেন জানান, বুধবার দুপুর সোয়া ১টায় গুলিস্তান হকি স্টেডিয়ামের সামনের এলাকায় বন্ধন পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়।

ফেনীতে আহত যুবলীগ নেতার মৃত্যু ॥ ফেনীর সোনাগাজীতে হামলায় আহত এক যুবলীগ নেতার মৃত্যু হয়েছে। অবরোধকারী কর্মীরা তার ওপর হামলা চালিয়েছিল বলে তার স্বজনদের দাবি। নিহত বেলাল হোসেন (৩৫) সোনাগাজী সদর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। মঙ্গলবার রাতে ভৈরব চৌধুরী বাজারে হামলায় আহত হওয়ার পর বেলালকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ভোরে তিনি মারা যান বলে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক শীলব্রত বড়ুয়া জানিয়েছেন।

লক্ষ্মীপুর ॥ জেলা সদরের তখতারপুল এলাকায় বুধবার দুপুরে রায়পুর-ঢাকা মহাসড়কে যাত্রীবাহী ট্যাক্সিক্যাব ও তিনটি মালবাহী ট্রাকে পেট্রোল ঢেলে আগুন দিয়েছে অবরোধকারীরা। এ সময় ট্রাকের চালক হেলপারসহ অন্তত ১০ জন আহত হয়। আহতদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে। বুধবার ভোরে সদর উপজেলা কমপ্লেক্সের অদূরে পিকেটাররা সবজি বহনকারী একটি মিনি ট্রাকে হামলা চালালে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি সড়কের পাশে গভীর খাদে উল্টে যায়। এতে ট্রাকের চালকসহ তিনজন গুরুতর আহত হয়।

ঠাকুরগাঁও ॥ মঙ্গলবার রাত সাড়ে নয়টায় ঠাকুরগাঁও থেকে পুলিশ-বিজিবি প্রহরায় চাল বোঝাই ট্রাকটি রংপুরের উদ্দেশে ছেড়ে যায়। ট্রাকটি ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কের কান্তজির বারোমাইল এলাকায় পৌঁছলে পেট্রোল বোমা মেরে ট্রাক জ্বালিয়ে দেয় দুর্বৃত্তরা। এছাড়া মুরগিবাহী একটি ট্রাকে ইটপাটকেল নিক্ষেপ করে ভাংচুর করে তারা। এতে আহত হয় ১১ নারী-পুরুষ।

গাইবান্ধা ॥ বিভিন্ন স্থানে অবরোধকারীদের চোরাগোপ্তা হামলা, যানবাহন ভাংচুর অব্যাহত রয়েছে। যাত্রীদের হয়রানি, মারপিট ও মালামাল ছিনিয়ে নেয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার রাত ১২টায় গাইবান্ধা-পলাশবাড়ি সড়কের জেলখানা সংলগ্ন তিনমাইল এলাকায় একটি যাত্রীবাহী বাস ভাংচুর করে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। এছাড়া বুধবার সকালে পলাশবাড়ির মহেশপুর এলাকায় দুটি যাত্রীবাহী বাসে ভাংচুর চালায় অবরোধকারীরা।

চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গায় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধস্তাধস্তি ও লাঠিচার্জের ঘটনা ঘটে। এতে এক পুলিশ কর্মকর্তাসহ বিএনপির সাত নেতাকর্মী আহত হন।

ফরিদপুর ॥ মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে ঝিলটুলীতে অবস্থিত সদর উপজেলা ভূমি কার্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে কিছু কাগজপত্র পুড়ে গেছে, তবে গুরুত্বপূর্ণ কোন ফাইল পোড়েনি। এ ব্যাপারে থানায় জিডি করা হয়েছে।

নাটোর ॥ বুধবার ভোরে একটি পিকআপভ্যান যাত্রী নিয়ে পাবনা থেকে নাটোরে যাচ্ছিল। এ সময় সদর উপজেলার আহম্মদপুর ব্রিজের কাছে অবরোধকারীরা পিকআপভ্যানের গতিরোধ করে ভাংচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়। পরে ড্রাইভার, হেলপার ও যাত্রীদের পিটিয়ে আহত করে তারা।

ভালুকা, ময়মনসিংহ ॥ মঙ্গলবার রাত ১১টার দিকে ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় দাঁড়িয়ে থাকা একটি বাস দুর্বৃত্তরা আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বরিশাল ॥ আগৈলঝাড়া উপজেলা সদরের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজের সামনে পার্কিং করে রাখা একটি বিআরটিসি বাসে মঙ্গলবার গভীর রাতে আগুন দেয় অবরোধকারীরা। গৌরনদী ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার আগেই বাসটি সম্পূর্ণ পুড়ে যায়।

গাজীপুরে পেট্রোল বোমায় চালক দগ্ধ ॥ গাজীপুরে অবরোধকারীদের পেট্রোল বোমায় এক কাভার্ডভ্যানের চালক দগ্ধ হয়েছে। এ সময় আগুনে ওই গাড়ির কিছু অংশ পুড়ে গেছে। আগুনে দগ্ধ ওই ভ্যান চালকের নাম মিষ্টি মিয়া (৪৫)। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। সে টাঙ্গাইলের মির্জাপুরের নাহিদ কটন মিলে কাজ করেন। গাজীপুর মহানগরের মোগরখাল এলাকায় মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে।

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

১৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: