কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অগ্নিকাণ্ডে ৪১ বসতবাড়ি গোডাউন পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ অগ্নিকাণ্ডে নীলফামারীর পল্লীতে ৩৫ বসতবাড়ি, কচুয়ায় দোকান, ছয় বসতঘর ও মাগুরায় তুলার মিল পুড়ে ছাই হয়েছে। এছাড়াও যশোরে গোডাউনে আগুনে কোটি টাকার ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের-

নীলফামারী ॥ ভয়াবহ ভগ্নিকাণ্ডে জেলার কিশোরীগঞ্জ উপজেলার মাগুরা ইউনিয়নের তহশিলদারপাড়া গ্রামে ১৫ পরিবারের ৩৫টি বসতভিটা ভস্মীভূত হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনায় ওই সব পরিবারে আসবাবপত্র, ধান-চাল, আলু, নগদ অর্থসহ প্রায় ৩৫ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। শনিবার সকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান রশিদুল ইসলাম, নির্বাহী কর্মকর্তা সিদ্দিকুর রহমান। এ সময় তারা ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে সরকারীভাবে ৩০ কেজি করে চাল তেরো শ’ করে নগদ অর্থ, আড়াই কেজি করে মসুরের ডাল ও দুটি করে কম্বল বিতরণ করেন। ওই ইউনিয়নের ওয়াড ইউপি সদস্য তহিদুল ইসলাম ও এলাকাবাসী জানায় গ্রামের নূর হোসেনের পুত্র গোলাম রব্বানী তাঁর বাড়িতে বিদ্যুতের লাইনের টর্সলাইট চার্জ দিতে গেলে শর্টসার্কিটে অগ্নিকা-ের সূত্রপাত ঘটলে তা দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে। এতে গ্রামের ১৫ পরিবারের ৩৫টি টিনের ও খড়ের ঘর, ঘরে রক্ষিত সকল আসবাবপত্র, ধান-চাল, আলু এবং গ্রামের দুলাল হোসেনের সাড়ে তিন লাখ ও আনছারুলের ৮০ হাজার টাকা পুড়ে ছাই হয়।

কচুয়া ॥ কচুয়ায় পৃথক দুটি অগ্নিকাণ্ডে দোকান ও ছয় বসতঘর পুড়ে ছাই হয়েছে। গতকাল শনিবার দুপুরে উপজেলার বিতারা ইউনিয়নের মাঝিগাছা গ্রামের কালাগাজী বাড়িতে আগুনে পুড়ে ৬টি বসতঘর ছাই হয়ে যায়। জানা গেছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স আগুন নিয়ন্ত্রণে আনে, ততক্ষণ আগুনে বসতঘরের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্তরা জানিয়েছে অগ্নিকাণ্ডে ক্ষতির পরিমাণ ২০ লক্ষাধিক টাকা। এছাড়া শুক্রবার সন্ধ্যায় পৌরসভার আজমীর বাসস্ট্যান্ড এলাকায় কালামের লেপ তোষকের গোডাউনে আগুন লেগে সব কিছু পুড়ে ছাই হয়ে যায়।

যশোর ॥ যশোরে নিউ যমুনা ট্রান্সপোর্ট এজেন্সির গোডাউনে অগ্নিকা-ে কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে শহরের আবাসিক এলাকা লোনঅফিসপাড়ার একটি গোডাউনে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে টানা ৮ ঘণ্টা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হয়। পূর্ব শত্রুতার জের ধরে কেউ পরিকল্পিতভাবে এ অগ্নিকা-ের ঘটনা ঘটাতে পারে বলে ধারণা করা হচ্ছে। ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানের ম্যানেজার রেজাউল করিম বলেন, শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে গোডাউনে অগ্নিকা-ের সূত্রপাত হয়। ৮ ঘণ্টার ভয়াবহ অগ্নিকাণ্ডে গোডাউনের ভিতরে থাকা পুরাতন শীতের কাপড়ের লট, গাড়ির টায়ার, লুব্রিকেন্ট, বেবি ফুডসসহ কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

মাগুরা ॥ জেলায় আগুনে পুড়ে শিমুল কটন মিল নামে একটি তুলার মিল ছাই হয়েছে। শুক্রবার গভীর রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষতির পরিমাণ প্রায় ৭ লাখ টাকা বলে মালিক জানিয়েছেন। জানা গেছে, মাগুরা পৌর এলাকার সাজিয়াড়া আখ সেন্টার নামকস্থানে শিমুল কটন মিল নামে একটি তুলার মিলে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। খবর পেয়ে মাগুরা ফায়ার সার্ভিসের দুটি গাড়ি দীর্ঘ এক ঘণ্টার চেষ্টায় আগুন আয়ত্তে আনে। মালিক জানান, ক্ষতির পরিমাণ প্রায় ৭ লাখ টাকা। মাগুরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ মনিরুজ্জামান জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকা-ের সূত্রপাত ঘটে। ফায়ার সার্ভিস আগুন আয়ত্তে আনে।

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

১১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: