কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিএনপি এখন তথ্যজালিয়াতির আশ্রয় নিয়েছে ॥ আওয়ামী লীগ

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ বিদেশীদের নাম ভাঙিয়ে মিথ্যা তথ্য প্রদান করে জনগণকে বিভ্রান্ত করার বিএনপির প্রয়াসের কঠোর সমালোচনা করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলটির পক্ষ থেকে শুক্রবার রাতে আয়োজিত জরুরী সংবাদ সম্মেলনে যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, তথ্যসন্ত্রাস বাদ দিয়ে বিএনপি এখন তথ্যজালিয়াতির আশ্রয় নিয়েছে। বিদেশীদের উদ্ধৃতি দিয়ে বিএনপি এখন মিথ্যাচারের রাজনীতি শুরু করেছে। বিএনপির এমন কর্মকাণ্ড তাদের রাজনৈতিক দেউলিয়ারই বহির্প্রকাশ।

ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে হানিফ দাবি করেন, বিএনপি মার্কিন পররাষ্ট্র দফতর নিয়ে মিথ্যাচারের পর ভারতের জনতা পার্টি বিজেপির সভাপতি অমিত শাহর টেলিবার্তা নিয়েও গণমাধ্যমে মিথ্যা তথ্য দিয়েছে। এ ধরনের জালিয়াতি নিন্দনীয় এবং দেশের জন্য লজ্জাজনক।

মার্কিন যুক্তরাষ্ট্রে পররাষ্ট্র দফরের একটি সংবাদ বিজ্ঞপ্তির উদ্ধৃতি দিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে পররাষ্ট্র দফতরের গতকালের (বৃহস্পতিবার) একটি সংবাদ বিজ্ঞপ্তি আমার কাছে আছে। এখানে লেখা আছে তাদের উদ্ধৃতি দিয়ে বাংলাদেশের গণমাধ্যমে কিছু প্রতারণা ও মিথ্যা সংবাদ দেয়া হচ্ছে। এ ধরনের প্রতারণা ও মিথ্যাচারে ক্ষোভ প্রকাশ করে ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

তিনি বলেন, ভারতের বিজেপিপ্রধান অমিত শাহ টেলিফোন করে খালেদা জিয়ার অসুস্থতার খোঁজখবর নিয়েছেন বলে যে খবর বিএনপির পক্ষ থেকে প্রচারিত হয়েছে তা মিথ্যা ও বানোয়াট বরং খালেদা জিয়ার কার্যালয় থেকে অমিত শাহর কার্যালয়ে দুই দফা ফোন করে কথা বলার চেষ্টা করা হয়েছে।

হানিফ বলেন, তথ্যসন্ত্রাস বাদ দিয়ে এখন জালিয়াতির মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করছে বিএনপি।

বিএনপিকে এমন মিথ্যাচারের রাজনীতি থেকে বেরিয়ে আসার ও ইসলাম ধর্মের প্রতি শ্রদ্ধা দেখিয়ে অবরোধ প্রত্যাহার করার আহ্বান জানিয়ে হানিফ বলেন, বিএনপি ইসলাম ধর্মকে রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার করলেও বিশ্ব এজতেমা উপলক্ষে অবরোধ প্রত্যাহার করেননি। খালেদা জিয়া ধর্মকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছেন উল্লেখ করে তিনি বলেন, বিশ্ব এজতেমা সত্ত্বেও বিএনপি তাদের অবরোধ কর্মসূচী প্রত্যাহার করেনি। এতে তাদের আসল রূপ দেশবাসীর সামনে আবারও স্পষ্ট হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন খালিদ মাহমুদ চৌধুরী এমপি, ড. হাছান মাহমুদ এমপি, ড. আবদুস সোবহান গোলাপ, আবদুস ছাত্তার এমপি প্রমুখ।

আওয়ামী লীগের যৌথসভা আজ ॥ আওয়ামী লীগের এক যৌথসভা আজ শনিবার বেলা ১১টায় ধানমণ্ডির দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় আওয়ামী লীগের সঙ্গে গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, ঢাকা মহানগর ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং সংশ্লিষ্ট জেলার দলীয় সংসদ সদস্যদের সঙ্গে এ যৌথসভা অনুষ্ঠিত হবে। আগামী ১২ জানুয়ারি ঐতিহাসিক সোহ্রাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভাকে সফল করতেই এ যৌথসভার আয়োজন করা হয়েছে।

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

১০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: