মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

৫ জানুয়ারি ভাংচুর ॥ পাঁচ আইনজীবীর আগাম জামিন

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ উচ্চ আদালত প্রাঙ্গণে হাইকোর্টের এক বিচারপতির গাড়ি ভাংচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপিপন্থী পাঁচ আইনজীবীকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। বুধবার বিচারপতি সৈয়দ এবি মাহমুদুল হক ও বিচারপতি কাশেফা হোসেন সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ জামিন দেন। এ ছাড়া পল্টন থানায় দায়ের করা গাড়ি পোড়ানোর পৃথক দুই মামলায় জামিন পেয়েছেন আরও এক বিএনপিপন্থী আইনজীবী নেতা।

বিচারপতির গাড়ি ভাংচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় জামিন প্রাপ্তরা হলেন, সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাবেক কোষাধ্যক্ষ ফাহিমা নাসরিন মুন্নী, সুপ্রীমকোর্টের আইনজীবী শরিফ ইউ আহমেদ ও ঢাকা কোর্টের আইনজীবী লিপি আক্তার।

পল্টন থানায় দায়ের করা পৃথক দুই মামলায় আগাম জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। গাড়িতে অগ্নিসংযোগের অভিযোগে ৬ জানুয়ারি পুলিশ এ মামলা দুটি দায়ের করে। ওই মামলায় বুধবার হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন রফিকুল ইসলাম মিয়া।

গত ৬ জানুয়ারি এই পাঁচ আইনজীবীসহ ৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২৫০ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন শাহবাগ থানার এসআই মাহবুবুল আলম। মামলায় নিষেধাজ্ঞা সত্ত্বেও ৫ জানুয়ারি উচ্চ আদালত প্রাঙ্গণে সভা-সমাবেশ ও মিছিল করে বিচারপতির গাড়ি ভাংচুর ও পুলিশের ওপর হামলাসহ হত্যা চেষ্টার অভিযোগ করা হয়। এর মধ্যে বুধবার ওই মামলার আসামি পাঁচ আইনজীবী হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। আদালত শুনানী শেষে তাদের জামিন দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, শ.ম রেজাউল করিম প্রমুখ। রাষ্ট্র্রপক্ষে ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল মোঃ বশির উল্লাহ।

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

০৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: