আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ম্যানইউ, ম্যানসিটি, চেলসি, আর্সেনাল চতুর্থ পর্বে

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫
  • ইংলিশ এফএ কাপ

স্পোর্টস রিপোর্টার ॥ নিজ নিজ ম্যাচ জিতে ইংলিশ এফএ কাপ ফুটবলের চতুর্থ পর্বে নাম লিখিয়েছে চার পরাশক্তি ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, চেলসি ও আর্সেনাল। রবিবার অনুষ্ঠিত তৃতীয় পর্বের ম্যাচে ম্যানইউ ২-০ গোলে তৃতীয় সারির দল ইয়োভিল টাউনকে, ম্যানসিটি ২-১ গোলে দ্বিতীয় সারির দল শেফিল্ড ওয়েডনেসডেকে, চেলসি ৩-০ গোলে দ্বিতীয় সারির দল ওয়াটফোর্ডকে ও আর্সেনাল ২-০ গোলে পরাজিত করে প্রিমিয়ার লীগের প্রতিদ্বন্দ্বী হাল সিটিকে।

পরাশক্তি ম্যানইউকে প্রথমার্ধে রুখে দিয়েছিল ইয়োভিল। বিরতির পর অবশ্য দুই গোল আদায় করে নিয়ে পরবর্তী পর্ব নিশ্চিত করে রেড ডেভিলসরা। কিন্তু জয়টা খুব সহজে আসেনি। ম্যানইউর জয়ে একটি করে গোল করেন এ্যান্ডার হেরেরা ও আর্জেন্টাইন তারকা এ্যাঞ্জেল ডি মারিয়া। নিজেদের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডকে প্রথমার্ধে কোন গোল পেতে দেয়নি স্বাগতিক ইয়োভিল। বিরতির পর ৬৪ মিনিটে ম্যানইউকে এগিয়ে নেন হেরেরা। ম্যাচের শেষ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডি মারিয়া। অধিনায়ক ওয়েন রুনির কাছ থেকে বল পেয়ে গোলটি করেন আর্জেন্টিনার বিশ্বকাপ মাতানো এই মিডফিল্ডার। জেমস মিলনারের জোড়া গোলে পিছিয়ে পড়েও শেফিল্ডকে হারিয়ে চতুর্থ পর্ব নিশ্চিত করেছে ম্যানসিটি। ইতিহাদ স্টেডিয়ামে ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টের তৃতীয় পর্বের ম্যাচে ১৪ মিনিটে অতিথি শেফিল্ডকে এগিয়ে নেন নুহিউ। প্রথমার্ধে আপ্রাণ চেষ্টা করেও সমতা ফেরাতে পারেনি ইপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা। বিরতির পর ৬৬ মিনিটে সিটিকে সমতায় ফেরান মিলনার। নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার পর যোগ করা সময়ের প্রথম মিনিটে ম্যানসিটির হয়ে জয়সূচক গোলটিও করেন মিলনার। ডেভিড সিলভার বাড়ানো বল পেয়ে পোস্টের খুব কাছাকাছি থেকে জয় নিশ্চিত করেন ইংলিশ মিডফিল্ডার। জোড়া গোল করে সিটিতে নিজের চুক্তি বাড়ানোর কাজটি সহজ করলেন মিলনার। সাম্প্রতিক সময়ে তার সিটি ছাড়ার গুঞ্জন শোনা যাচ্ছে। তবে আশার কথা হচ্ছে, এবার তার প্রশংসা করেছেন স্বয়ং ম্যানসিটি কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি। দ্বিতীয় সারির দল ওয়াটফোর্ডের বিরুদ্ধে সহজ জয় পেলেও প্রথমার্ধে কোন গোল পায়নি চেলসি।

জিমিদের রেখেই হকির দল ঘোষণা

স্পোর্টস রিপোর্টার ॥ সোমবার ওয়ার্ল্ড হকি লীগের দ্বিতীয় পর্বের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। ১৮ সদস্যের দলে নতুন মুখ আশরাফুল। এ ছাড়াও দলে ঠাঁই পেয়েছেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা তিন খেলোয়াড়Ñরাসেল মাহমুদ জিমি, কামরুজ্জামান রানা এবং ইমরান হাসান পিন্টু। ‘ফিটনেস’ সমস্যার কারণে অনুশীলন ক্যাম্প থেকে আগেই বাদ পড়েছিলেন আরেক শাস্তিপ্রাপ্ত খেলোয়াড়, সাবেক অধিনায়ক-গোলরক্ষক জাহিদ হোসেন। এ ছাড়া অভিজ্ঞদের মধ্যে বাদ পড়েছেন শেখ মোঃ নান্নু এবং তাপস বর্মণ।

দীর্ঘ সময় খেলার বাইরে থাকা জিমি, রানা ও পিন্টুর ‘ফিটনেস’ নিয়ে দুশ্চিন্তা ছিল নির্বাচক ও কোচদের। তবে সহকারী কোচ মামুন উর রশীদ জানান, তিনজনের ফিটনেসে সন্তুষ্ট তারা।

ঘোষিত হকি দল ॥ কৃষ্ণ কুমার দাস (অধিনায়ক), সারোয়ার হোসেন (সহ-অধিনায়ক), খোরশেদুর রহমান, মিলন হোসেন, আবু সাইদ নিপ্পন, ফরহাদ আহমেদ শিটুল, মামুনুর রহমান চয়ন, আশরাফুল ইসলাম, অসীম গোপ, রোমান সরকার, রেজাউল করিম বাবু, পুস্কর ক্ষীসা মিমো, হাসান যুবায়ের নিলয়, মইনুল ইসলাম, রাসেল মাহমুদ জিমি, কামরুজ্জামান রানা, রিমন কুমার ঘোষ ও ইমরান হাসান পিন্টু। ম্যানেজার-কামরুল ইসলাম, সহকারী ম্যানেজার-রফিকুল ইসলাম কামাল, চীফ কোচ- গোবিনাথান কৃষ্ণমূর্তি, কোচ-মামুন উর রশীদ, আম্পায়র-শাহবাজ আলী।

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

০৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: