কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কামারুজ্জামানকে বাঁচাতে ইইউ যুক্তরাষ্ট্র তৎপর

প্রকাশিত : ৩ জানুয়ারী ২০১৫
কামারুজ্জামানকে বাঁচাতে ইইউ যুক্তরাষ্ট্র তৎপর
  • ষড়যন্ত্র সফল হতে দেব না ॥ ডা. ইমরান

স্টাফ রিপোর্টার ॥ একাত্তরের ঘাতক ও জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জানকে ফাঁসির দণ্ড থেকে বাঁচানোর ষড়যন্ত্র কোনভাবেই দেশের মানুষ সফল হতে দেবে না বলে মন্তব্য করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার। তিনি অভিযোগ করে বলেছেন, এই ঘাতককে বাঁচাতে ইউরোপীয় ইউনিয়ন-যুক্তরাষ্ট্র পক্ষ নিয়েছে। তাদের সন্তুষ্ট করতে সরকার এই মামলায় রিভিউয়ের সুযোগ সৃষ্টি করেছে। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, কামারুজ্জামানের রায় বাস্তবায়নের দাবিতে প্রয়োজনে আবারও রাজপথে ২৪ ঘণ্টা অবস্থান নেবে মঞ্চের কর্মীরা।

শুক্রবার শাহবাগের প্রজন্ম চত্বরে আয়োজিত এক গণঅবস্থান কর্মসূচীতে এসব কথা বলেন ইমরান। অবিলম্বে যুদ্ধাপরাধী কামারুজ্জামানের সর্বোচ্চ শাস্তির রায় কার্যকরের দাবিতে গণঅবস্থান কর্মসূচী পালন করা হয়। এতে মুক্তিযোদ্ধা, ছাত্র নেতাসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। ক্ষোভে বিক্ষোভে ফুঁসে ওঠেন প্রজন্ম সেনারা। সেøাগানে সেøাগানে মুখরিত হয় প্রজন্ম চত্বর। রাত আটটায় কর্মসূচী শেষ হয়। সমাবেশে ইমরান বলেন, যুদ্ধাপরাধী কামারুজ্জামানের মৃত্যুদ-ের রায় ঘোষণার পর দুইমাস পেরিয়ে গেছে।

আমরা যতদূর জানি রায় কার্যকর করতে বাঁধা নেই। কিন্তু এ নিয়ে টালবাহানা চলছে। পরিকল্পিতভাবে সরকার একাত্তরের এই ঘাতকের রায় ঝুলিয়ে দিয়েছে। অবিলম্বে কামারুজ্জামানের ফাঁসির দণ্ড কার্যকর করার দাবিতে আমরা শাহবাগে গণঅবস্থান নিয়েছি।

কামারুজ্জামানকে বাঁচাতে বিভিন্ন দূতাবাস ও আন্তর্জাতিক সংগঠনের পক্ষ থেকে তাঁর পক্ষে সাফাই গাইছে, এমন অভিযোগ করে ইমরান বলেন, ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্র কামারুজ্জামানের ফাঁসির বিরোধিতা করায় রায়ের বিরুদ্ধে রিভিউ করার সুযোগ দেয়া হয়েছে। এই ঘটনা ন্যক্কারজনক। আমরা মনে করে রিভিউ করার সুযোগ মানেই কামারুজ্জামানকে বাঁচানোর নতুন ষড়যন্ত্র। তা চলবে না।

প্রকাশিত : ৩ জানুয়ারী ২০১৫

০৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: