কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফেরিতে ফগলাইট লাগানো হবে ॥ নৌমন্ত্রী

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ও নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, ফেরিতে লাগানো হবে ঘন কুয়াশায় দেখতে সক্ষম বিশেষ ফগলাইট। এ ফগলাইট থাকলে রাতে ফেরি চলাচলে কোন অসুবিধা হবে না। তিনি বলেন, শীঘ্রই বিশেষ ফগলাইট দেশের ফেরিতে লাগানোর জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে। সোমবার বেলা সাড়ে বারোটার দিকে শিমুলিয়া ঘাটে কাকলী ফেরিতে বসে নৌমন্ত্রী শাজাহান খান সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি আরও বলেন, পদ্মা সেতু হলে শীঘ্রই এসব দুর্ভোগের হাত থেকে রক্ষা পাওয়া যাবে। পদ্মা সেতুর কাজ এখন শুরু হয়ে গেছে। প্রধানমন্ত্রীর অক্লান্ত প্রচেষ্টায় ২০১৮ সালের মধ্যেই এ সেতুর কাজ শেষ হবে। এ সময় নৌমন্ত্রীর সঙ্গে ছিলেন, তাঁর পরিবাবের দু’সদস্য। রবিবার রাত দশটার দিকে মাদারীপুরের কাওড়াকান্দি ফেরিঘাট থেকে ‘কাকলী’ ফেরিতে ওঠেন নৌমন্ত্রী শাজাহান খান ও তাঁর পরিবাবের দু’জন সদস্য। লৌহজংয়ের শিমুলিয়াগামী এ ফেরিটি কিছুদূর গিয়েই ঘন কুয়াশায় চেয়ারমানবাড়ী পয়েন্টে রাতে নোঙর করতে বাধ্য হয়। ১৩ ঘণ্টা পর কুয়াশা কেটে গেলে সোমবার দুপুরে মন্ত্রী শিমুলিয়া ঘাটে এসে পৌঁছান।

এদিকে নৌপরিবহনমন্ত্রীর এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) আশিকুজ্জামান বলেন, ঘন কুয়াশায় দেখতে সক্ষম এরকম লাইটের ব্যবস্থা করা হলে নৌরুটে যাত্রী বিড়ম্বনা থাকবে না। তিনি বলেন, কুয়াশার কারণে রাতে ফেরি চলতে না পারায় ঘাটে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি লেগে যায় ঘাটে। আশিকুজ্জামান জানান, এ রকম বিশেষ ফগলাইটের ব্যবস্থা করতে পারলে ফেরিঘাটে আর বিড়ম্বনা পোহাতে হবে না যাত্রীদের।

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৪

৩০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: