আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৪
  • মুচলেকা দিয়ে রক্ষা পেলেন পটিয়ার আওয়ামী লীগ নেতা

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৬ ডিসেম্বর ॥ বিরোধীয় জায়গায় চট্টগ্রামের পটিয়া পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর আলম দোকান নির্মাণের চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। শুক্রবার সকালে পৌর সদরের পাইকপাড়া এলাকা থেকে পুলিশ আ’লীগ নেতা আলমীর আলম ও রাজমিস্ত্রি মোঃ সাইফুলসহ তিনজনকে থানায় নিয়ে যায়। পরে মুচলেকা দিয়ে আলমগীর আলমসহ শ্রমিকরা ছাড়া পান।

সড়ক কেড়ে নিল নানা-নাতির

প্রাণ

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৬ ডিসেম্বর ॥ মুরাদনগরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত এবং ২ জন আহত হয়েছে। শুক্রবার বিকেলে কুমিল্লা-সিলেট মহাসড়কের মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাস ষ্টেশন এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। নিহতরা হচ্ছে আবদুর রহমান ও তার নাতি সৌরভ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, কোম্পানীগঞ্জ বাস ষ্টেশন এলাকায় শুক্রবার বিকেলে ট্রাক্টর ও সিএনজি চালিত একটি অটো রিক্সার সংঘর্র্ষে ঘটনাস্থলেই সিএনজির যাত্রী আবদুর রহমান (৪৫) নিহত হয়। গুরুতর আহত তার নাতি সৌরভ আহম্মেদকে (২) দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর মৃত্যু হয়।

সিরাজগঞ্জে কলেজ পড়ুয়া গৃহবধূকে শ্বাসরোধে হত্যা

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বৃহস্পতিবার রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার সীমান্তবাজারে পারিবারিক কলহের জের ধরে মারুফা আক্তার নিশা (২৩) নামের কলেজ পড়ুয়া এক গৃহবধূকে তার স্বামী শ্বাসরোধ করে হত্যা করেছে। নিহত নিশা রায়গঞ্জ উপজেলার ব্রহ্মগাছা ইউনিয়নের সূবর্ণগাঁতী গ্রামের মাহমুদ আলী খানের মেয়ে এবং সিরাজগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজী বিভাগের অনার্স ১ম বর্ষের ছাত্রী। ঘটনার পর থেকে স্বামীসহ পরিবারের সবাই পলাতক রয়েছে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি হাবিবুল ইসলাম জানান, মারুফা আক্তার নিশার সঙ্গে সিরাজগঞ্জ সদর উপজেলার রতনগান্ধী ইউনিয়নের মৃত এহসানুল হক সরকারের ছেলে আব্দুল মমিন চৌধুরীর এক বছর আগে বিয়ে হয়। বিয়ের পর থেকেই উভয়ের মধ্যে পারিবারিক কলহ চলে আসছিল। এরই জের ধরে বৃহস্পতিবার রাতে তাকে শ্বাসরোধ করে হত্যা করে লাশ ফেলে সকলে পালিয়ে যায়।

রূপগঞ্জে ডাকাতি হওয়া গরুসহ ট্রাক উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৬ ডিসেম্বর ॥ রূপগঞ্জে ডাকাতি হওয়া ৫টি গরু উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে উপজেলার সদর ইউনিয়নের ফজুরবাড়ির মোড় থেকে গরুগুলো উদ্ধার করা হয়। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৪ জনকে আটক করেছে পুলিশ। রূপগঞ্জ থানার এসআই গিয়াস উদ্দিন জানান, শুক্রবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে সদর ইউনিয়নের ফজুরবাড়ির মোড় এলাকা থেকে ডাকাতি হওয়া ৫টি গরুসহ ট্রাকটি উদ্ধার করে পুলিশ। এ সময় একডজন ডাকাতি মামলার আসামি আনিছ মিয়াসহ ৩ জনকে আটক করে পুলিশ ।

না’গঞ্জে ছাত্রী ভর্তির

প্রতিবাদে মানববন্ধন বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ বন্দরে ১১৪ বছরের ঐতিহ্যবাহী বিএম ইউনিয়ন স্কুল এ্যান্ড কলেজে ছাত্রীভর্তির সিদ্ধান্তের প্রতিবাদে এলাকাবাসী বিক্ষোভ ও মানববন্ধন করেছে। শুক্রবার সকালে বন্দর প্রেসক্লাবের সামনে বিক্ষোভ শেষে মানববন্ধন করা হয়। মানববন্ধনে নেতৃত্ব দেন প্রাক্তন ছাত্র হাসনাত রহমান বিন্দু, লাভলু, তৌফিক আজমী, জামির রহমান সিন্দু, সতেজ। মানববন্ধনে প্রাক্তন ছাত্র, এলাকাবাসী প্রায় ১ হাজার লোক অংশ গ্রহণ করেন। মানববন্ধনটি ১ ঘণ্টাস্থায়ী হয়।

শেরপুরে ৭ দোকান দুই বসতবাড়ি ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৬ ডিসেম্বর ॥ শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় পৃথক ৩টি অগ্নিকান্ডে ৭টি দোকান ও ২টি বসতবাড়ি ভস্মীভ’ূত হয়েছে। ২৫ ডিসেম্বর বৃহস্পতিবার রাতে ওসব অগ্নিকা- ঘটে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে ঝিনাইগাতী উপজেলা সদরে আব্দুল ওয়াহেদের লেপ-তোষকের দোকানে বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়।

লাকসাম-চট্টগ্রাম

ডবললাইনের কাজ

শেষ ॥ রেলমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ২৬ ডিসেম্বর ॥ রেলমন্ত্রী মজিবুল হক বলেছেন, কুমিল্লার লাকসাম থেকে চট্টগ্রাম পর্যন্ত ৬১ কিলোমিটার রেলের ডবললাইনের কাজ শেষ হয়েছে, জানুয়ারি মাসে প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। ডবললাইনের উদ্বোধন হলে রেলের সেবার মান বাড়বে। মন্ত্রী বলেন, খালেদা জিয়ার আমলে রেলের জন্য কিছুই করা হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলের সেবার মান বাড়াতে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করেছেন আরও কয়েকটি প্রকল্প হাতে নিয়েছেন।

বরিশালে নৌকাডুবি নিখোঁজ এক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার বানারীপাড়া উপজেলার সন্ধ্যা নদীতে ঢাকাগামী লঞ্চ এমভি রনদূত প্লাসের ধাক্কায় নৌকা ডুবিতে অনিক (১১) নামের নিখোঁজ শিশুর সন্ধান শুক্রবার দুপুর পর্যন্ত মেলেনি। নিখোঁজ অনিক উপজেলার চাখার ইউনিয়নের খেজুরবাড়ি গ্রামের কৃষক আব্দুর রবের পুত্র।

নবীনদের বরণ করল মাইলস্টোন কলেজ

বর্ণিল আয়োজন ২০১৪-১৫ শিক্ষাবর্ষে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের বরণ করল রাজধানী উত্তরার মাইলস্টোন কলেজ। শুক্রবার মাইলস্টোন কলেজের স্থায়ী ক্যাম্পাস ডিয়াবাড়ি মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি সচিব ড. মোঃ মোজাম্মেল হক খান।

বিশেষ অতিথি কর্নেল নূরন নবী (অব.)। নবীনবরণ পর্বে নবাগত শিক্ষার্থীদের উদ্দেশে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রফেসর সহিদুল ইসলাম। উপাধ্যক্ষ লেঃ কর্নেল এম কামালউদ্দিন ভুইয়া (অব.), পরিচালক মাসুদ আলম, ৭ হাজারের অধিক ছাত্রছাত্রী, শিক্ষক শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। Ñবিজ্ঞপ্তি

ফৌজদারহাট ক্যাডেট কলেজ

পুনর্মিলনী উপলক্ষে সিরিমনিয়াল প্যারেড

চট্টগ্রামের ফৌজদারহাট ক্যাডেট কলেজের পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষে সিরিমনিয়াল প্যারেড শুক্রবার কলেজের এ্যাথলেটিক্স গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছে। পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ প্রধান অতিথি থেকে প্যারেডে অংশগ্রহণ করেন। প্যারেড শেষে কলেজের ক্যাডেটরা এক মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করে। প্রাক্তন ক্যাডেট হিসেবে সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া, এসবিপি, পিএসসি পুনর্মিলনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। -আইএসপিআর

না’গঞ্জে বিএনপির বিক্ষোভ বকশীবাজারের আদালত স্থানান্তর দাবি

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মামলার পরবর্তী হাজিরার তারিখের পূর্বে বক্শিবাজারের আদালত অন্যত্র স্থানান্তরের দাবি জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি।

শুক্রবার বেলা ১১টায় নারায়ণগঞ্জ শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় অবস্থিত জেলা বিএনপি কার্যালয়ের সামনে আয়োজিত সন্ত্রাসী হামলা, মামলা ও নৈরাজ্যের প্রতিবাদে দেশব্যাপী বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশে নেতারা এ দাবি জানান। জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান মনির ও নগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল, নগর বিএনপির সহ-সভাপতি সুরুজ্জামান প্রমুখ।

সম্মেলনে যোগ দিতে ভারতে গেল প্রতিনিধি দল

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ২৬ ডিসেম্বর ॥ বাংলাদেশ ও ভারতের মধ্যে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পর্যায়ে যৌথ দু’দিনের সীমান্ত সম্মেলনে যোগ দিতে চুয়াডাঙ্গার দর্শনা সীমান্ত দিয়ে ভারতে গেলেন বাংলাদেশের ৩৬ সদস্যের প্রতিনিধি দল। বাংলাদেশের এ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন রাজশাহী জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন চৌধুরী। ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরে এ শুক্র ও শনিবার এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে বিএসএফ কর্তৃক বাংলাদেশী নাগরিক হত্যা বন্ধ, মাদক চোরাচালান বন্ধ , নারী ও শিশু পাচার বন্ধ , বন্দী বিনিময়, সীমানা পিলার জটিলতাসহ সীমান্তবর্তী জেলাসমূহের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ের ওপর আলোচনা হবে বলে জানান বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা মেজবাহ উদ্দিন চৌধুরী।

সিরাজগঞ্জে বিক্ষোভ মানববন্ধন

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জ থেকে জানান, শুক্রবার সকালে শহরের চৌরাস্তা মোড়ে রজব আলী মেমোরিয়াল বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা বোর্ড কর্তৃক নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ আদায়ের প্রতিবাদে ফরম পূরণ বন্ধ রেখে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। মানববন্ধন কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন- এইচএসসি পরীক্ষার্থী নাসরিন জাহান, রাশিদা খাতুন, আরিফুল ইসলাম, প্রতীক গুণ, নবকুমার কর্মকার, সবুজ খন্দকার প্রমুখ।

নেত্রকোনায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১০

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৬ ডিসেম্বর ॥ জেলার খালিয়াজুরি উপজেলার ফাডার হাওড়ে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে মহিলাসহ অন্তত ১০ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুরে।

জানা গেছে, ফাডার হাওরের একটি জমির মালিকানা নিয়ে খালিয়াজুরির নয়াপাড়া গ্রামের গীতা রাণী সরকারের সঙ্গে জগন্নাথপুর গ্রামের নজরুল ইসলামের বিরোধ চলে আসছিল। শুক্রবার দুপুরে গীতা রাণী সরকার একই গ্রামের আনোয়ার হোসেন ও মিন্টু মিয়াসহ কয়েকজনকে নিয়ে ওই জমিতে ধান রোপন করতে গেলে নজরুল ইসলাম ও তার লোকজন বাধা দেয়। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে গীতা রাণী সরকার, আনোয়ার হোসেন, মিন্টু মিয়া, কাইয়ুম, রবিন, কবির হোসেনসহ ১০ জন আহত হয়। আহতদের খালিয়াজুরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে দ্বারে দ্বারে ঘুরছে বরিশালের আয়নাল

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন জেলার গৌরনদী উপজেলার বাটাজোর বন্দরের নৈশপ্রহরী আয়নাল তালুকদার (৭০)। কৌশলে নিজ ভাইয়ের ছেলে আয়নালের সম্পত্তি রেকর্ড করিয়ে জবর দখল করে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আয়নাল তালুকদার অভিযোগ করেন, তার বড় ভাই মৃত জয়নালের পুত্র প্রভাবশালী শাহে আলম তালুকদার কৌশলে পৈত্রিক সূত্রে পাওয়া তার ৩২শতক সম্পত্তি রেকর্ড করিয়ে জবরদখল করে নিয়েছেন।

এ নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার সালিশ বৈঠক বসলেও প্রভাবশালী শাহে আলম সম্পত্তি ফেরত না দিয়ে উল্টো তাকে (আয়নালকে) বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি প্রদর্শন অব্যাহত রেখেছে।

কিশোরগঞ্জ ডায়াবেটিক সমিতির নির্বাচন সম্পন্ন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৬ ডিসেম্বর ॥ কিশোরগঞ্জ ডায়াবেটিক সমিতির দ্বি-বার্ষিক (২০১৫-১৬) কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে সম্পাদক পদে মোঃ শফিকুল ইসলাম ও তাঁর প্যানেল নিরঙ্কুশ জয় পেয়েছে। বৃহস্পতিবার উৎসবমুখর পরিবেশে নির্বাচনে সহ-সভাপতি পদে মিসেস শামছুন নাহার হাবিব ও মোঃ নাজিরুল হক, সাধারণ সম্পাদক পদে মোঃ শফিকুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মোঃ আলমগীর কবীর, কোষাধ্যক্ষ মিসেস ইসরাত জাহান, সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল মোহাইমিন লাক মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফেজ রাশিদ আহমদ নির্বাচিত হয়েছেন।

কচুয়ায় আওয়ামী লীগের সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ২৬ ডিসেম্বর ॥ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে । ১৯৭১ সালের ১০ এপ্রিল সরকার গঠন ও ১৭ এপ্রিল মুজিব নগরে অস্থায়ী সরকারের শপথ গ্রহণ বঙ্গবন্ধুর নির্দেশেই হয়েছে। বিএনপি নামক দলটির তখন জন্ম হয়নি অথচ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও তার পুত্র তারেক জিয়া স্বাধীনতা ও বঙ্গবন্ধুকে নিয়ে মিথ্যাচার ও অপপ্রচার করছে।

প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৪

২৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: