আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইপিএলে শীর্ষে আর্জেন্টিনার এ্যাগুয়েরো!

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ ক্লাব ফুটবলের ইতিহাসে প্রিমিয়ার লীগ অন্যতম। এখানকার প্রায় বেশিরভাগ দলই সেরার তকমাটা গায়ে মাখিয়ে রেখেছে। বিশ্বফুটবলের সেরা খেলোয়াড়দের নিয়ে এখানকার লড়াইটাও জম্পেশ। ইতোমধ্যে মৌসুমের প্রথমার্ধ শেষ। বছর শেষের পরিসংখ্যানে ইংলিশ ক্লাবগুলোর জার্সিতে সবচেয়ে ভাল পারফরম্যান্স করেছেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন তারকা সার্জিও এ্যাগুয়েরো। এখন পর্যন্ত ১৪ ম্যাচ খেলে প্রতিপক্ষের জালে ১৪ বার বল জড়িয়েছেন তিনি। তার পরই আছে দিয়েগো কোস্তার নাম। চেলসির এই তারকার নামের পাশে গোলসংখ্যা ১২। তাঁর চেয়ে এক গোল কম নিয়ে তৃতীয় স্থানে অবস্থান করছেন কুইন্স পার্ক রেঞ্জার্সের অস্টিন। ইংলিশ প্রিমিয়ার লীগে গত কয়েক মৌসুম ধরেই দাপট দেখাচ্ছে ম্যানচেস্টার সিটি। গত তিন বছরের মধ্যে দুবারই লীগ শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন তাঁরা। আর সেক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছেন সিটির আর্জেন্টাইন তারকা সার্জিও এ্যাগুয়েরো। পারফরম্যান্সের দারুণ ধারাবাহিকতা চলতি মৌসুমেও ধরে রেখেছেন তিনি। লীগে এখন পর্যন্ত প্রতিপক্ষের জালে ১৪ গোল করে সেটারই প্রমাণ দিলেন এ্যাগুয়েরো। বর্তমান চ্যাম্পিয়ন সিটির হয়ে যেমন আলো ছড়াচ্ছেন এ্যাগুয়েরো।

আগামী মাসেই ঘোষণা করা হবে ফিফা ব্যালন ডি’অর জয়ীর নাম। এবারের ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় এ্যাগুয়েরোর নাম নেই। এর আগে কখনও ছিল না। সুদীর্ঘ ক্যারিয়ারে চ্যাম্পিয়ন্স লীগ বা বিশ্বকাপও জেতা হয়নি তাঁর। জাতীয় দলের সতীর্থ লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে এক বন্ধনীতে তাঁর নাম আসার কথাও না। কিন্তু ম্যানচেস্টার সিটির হয়ে সার্জিও এ্যাগুয়েরো যেভাবে পারফরম্যান্স করছেন তাতে সতীর্থ পাবলো জাবালেতা তো এ্যাগুয়েরোকে বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবেই মন্তব্য করেছেন। এ বিষয়ে সম্প্রতি এক সাক্ষাতকারে জাবালেতা জানিয়েছেনÑ ‘আমার মনে হয় বর্তমান ফর্মের বিচারে সে বিশ্বের সেরা খেলোয়াড়। আমি ওকে অনেক দিন ধরে চিনি, এ মুহূর্তে সে তার ক্যারিয়ারের সেরা ফর্মে আছে। আশা করি, এটা সে ধরে রাখতে পারবে।’ জাবালেতা এ্যাগুয়েরোর ক্লাব ও জাতীয় দল সতীর্থ। তবে সিটির হয়ে এ্যাগুয়েরো যে তাঁর ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন, সেটির সঙ্গে দ্বিমত করা কঠিন। সতীর্থের পারফরম্যান্সের প্রশংসা করে তিনি আরও বলেন, ‘এই মুহূর্তে সে যা-ই করছে, মনে হচ্ছে এটা কত সহজ! সে ধারালো, ক্ষুধার্ত, দলের জন্যও সে বেশ খাটছে। সাধারণত স্ট্রাইকাররা বল নিয়েই খেলতে চায়, কিন্তু এ্যাগুয়েরো বল হারালেও দলের জন্য খুবই পরিশ্রম করছে। এ মুহূর্তে সে বিশ্বের সেরা স্ট্রাইকার, আমরা ভাগ্যবান যে ওকে পেয়েছি।’ তবে এই মুহূর্তে ইনজুরিতে ভুগছেন সিটির এই তারকা ফুটবলার। হাঁটুর লিগামেন্টে চোট পাওয়ায়ার কারণে বছরের শেষটা মাঠের বাইরে থেকেই কাটাতে হয় তাঁকে।

সিটিতে যেমন এ্যাগুয়েরো তেমনি চেলসির নতুন সৈনিক দিয়াগো কোস্তা। ব্রাজিলিয়ান বংশোদ্ভূত স্প্যানিশ এই তারকা প্রথমবার চেলসিতে যোগ দিয়েই দুর্দান্ত পারফরম্যান্স করছেন। আর তাঁর পারফরম্যান্সের সৌজন্যেই লীগ টেবিলের শীর্ষে অবস্থান করছে জোশে মরিনহোর দল। লীগে ১৩ ম্যাচ খেলে কোস্তার গোল ১২। আর ১৫ ম্যাচে ১১ গোল করে লীগের সর্বোচ্চ গোলদাতার তৃতীয় স্থানে অবস্থান করছেন কিউপিআরের চার্লি অস্টিন। এর পর ৯ গোল করে চারে আছেন আর্সেনালের এ্যালেক্সিস সানচেস, ৮ গোল করে যৌথভাবে পঞ্চম স্থানে আছেন সোয়ানসি সিটির বোনি এবং সাউদাম্পটনের পেলে।

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

২৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: