মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

খুলনায় নদী ও পরিবেশ রক্ষায় নৌকা র‌্যালি

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ সকল নদ-নদী রক্ষা ও নৌপথ সচল রাখতে নদীর ড্রেজিং করা, জলাভূমি দখল ও দূষণ রোধে কঠোর আইন তৈরি, নদী ও জলাভূমির দীর্ঘমেয়াদী সকল প্রকার লিজ প্রদান বন্ধ করা, গ্রামাঞ্চলে নদী দূষণ রোধের জন্য ফসলে রাসায়নিক সারের পরিবর্তে জৈব সার ব্যবহার করাসহ পরিবেশ রক্ষার দাবিতে শনিবার খুলনার ভৈরব নদে নৌকা র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১১টায় জনউদ্যোগ, খুলনা এই কর্মসূচী আয়োজন করে।

আয়োজক সংগঠনের আহ্বায়ক এ্যাডভোকেট কুদরত-ই-খুদার সভাপতিত্বে ও সদস্য সচিব মহেন্দ্র নাথ সেনের পরিচালনায় নৌকা র‌্যালির সমাবেশে বক্তব্য রাখেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বেগম ফেরদৌস আলী, আওয়ামী লীগ নেতা শ্যামল সিংহ রায়, খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ-উজ-জামান, জেপি নেতা শরীফ শফিকুল হামিদ চন্দন, আয়কর আইনজীবীর ফেডারেশনের সভাপতি এসএম শাহনেওয়াজ, ওয়ার্কার্স পার্টির দেলোয়ার উদ্দিন দিলু, ন্যাপ নেতা তপন রায়, সাংস্কৃতিক কর্মী শাহিন জামান পণ, পোল্ট্রি ফিস ফিড শিল্প মালিক সমিতির মহাসচিব এস এম সোহরাব হোসেন, সিপিবি নেতা রুস্তুম আলী হাওলাদার, এ্যাডভোকেট বাবুল হাওলাদার প্রমুখ।

ভাঙ্গায় ভ্রাম্যমাণ আদালতে ছয় জুয়াড়িকে জরিমানা

সংবাদদাতা, ভাঙ্গা (ফরিদপুর) ২০ ডিসেম্বর ॥ উপজেলার আতাদী, পূর্ব হাসামদিয়া এবং জানদী গ্রামের ছয় জুয়াড়িকে শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করেছে উপজেলা নির্বাহী অফিসার।

জানা যায়, চরকান্দা আতাদীর বাবু খাঁর বাড়ি অনেকদিন ধরে জুয়াখেলার অভয়ারণ্য হিসেবে পরিচিত ছিল। তাই পুলিশ ছিল সতর্ক। শনিবার গভীর রাতে চলছিল জুয়ার আড্ডা। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশের এসআই অভিযান চালিয়ে বাবু খার বাড়ির জুয়ার আড্ডা থেকে আমির ব্যাপারী, জান্নাত মাতুব্বর, হারুন শেখ, সত্তার ব্যাপারী, বাবু খাঁ এবং মোঃ রশিদকে আটক করে।

সিরাজগঞ্জ থেকে ছিনতাইকৃত ট্রাক নাটোরে উদ্ধার

সংবাদদাতা, নাটোর, ২০ ডিসেম্বর ॥ চালক ও হেলপারকে মারধর করে বেঁধে রেখে সিরাজগঞ্জ থেকে ছিনিয়ে নেয়া গম ভর্তি ট্রাক নাটোরের বাগাতিপাড়া থেকে উদ্ধার করা হয়েছে। এ সময় মাহবুবুল নামের এক ছিনতাইকারীকে আটক এবং চালক ও হেলপারকে উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে পুলিশ ও ছিনতাই হওয়া ট্রাকের চালক আব্দুল গফুর জানান, নারায়ণগঞ্জ থেকে গম ভর্তি ট্রাকটি শুক্রবার রাতে বগুড়ায় নিয়ে যাওয়া হচ্ছিল। পথে গাজীপুরের জয়দেবপুর চৌরাস্তার মোড়ে ৫-৬ জন লোক যাত্রীবেশে ওই ট্রাকে ওঠে। পরে ট্রাকটি সিরাজগঞ্জ কড্ডার মোড় এলাকায় এলে ওই যাত্রীরা চালক ও হেলপারকে মারপিট করে টেপ দিয়ে মুখ আটকে হাত-পা বেঁধে ট্রাকের নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪

২১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: