মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তৈরি পোশাক রফতানিতে এশিয়ার শীর্ষে যাবে বাংলাদেশ

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

অর্থনৈতিক রিপোর্টার ॥ তৈরি পোশাক রফতানিতে ৫০ বিলিয়ন মার্কিন ডলারের লক্ষ্য অর্জন সম্ভব। সম্মিলিতভাবে কাজ করলে বাংলাদেশ এই খাতে এশিয়ায় শীর্ষস্থানীয় দেশে পরিণত হতে পারবে বলে মতামত দিয়েছেন পশ্চিমা বিশ্বের বিশিষ্টজনরা।

এ্যাপারেল সামিটে অংশগ্রহণকারী পশ্চিমা বিশ্বের বিশিষ্টজনরা সামিট আয়োজনের জন্য বিজিএমইএ সভাপতিকে ই-মেলের মাধ্যমে পৃথক পৃথকভাবে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন বলে সংগঠন সূত্র জানায়।

এ সব ই-মেল প্রেরণকারীরা হলেন- হার্ভার্ড ল’ স্কুলের অধ্যাপক আর্নাল্ড মার্শাল জ্যাক, গ্রীন মেম্বার অব ইউরোপিয়ান পার্লামেন্ট ফর লন্ডনের মিস জেন ল্যামবার্ট, ভিএফ কর্পোরেশনের গ্লোবাল প্রোডাক্ট সাপ্লাই চেনের ভাইস প্রেসিডেন্ট টমাস এ নেলসন, ওয়ার্ল্ড ওয়াইড এ্যাক্রিডেট প্রোডাক্টশনের প্রেসিডেন্ট ও সিইও আভিডিস এইচ সেফেরিন, ওয়াশিংটন ইউনিভার্সিটির অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক রাসেল হেয়াত, লি এ্যান্ড ফাং ট্রেডিং লিমিটেডের নির্বাহী পরিচালক রিক ডার্লিং, নিউইর্য়ক ইউনিভার্সিটির স্টার্ন সেন্টার ফর বিজনেস এ্যান্ড হিউম্যান রাইটসের কো ডিরেক্টর মিস সারাহ প্রমুখ।

উল্লেখ্য, গত ৭-৯ ডিসেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা এ্যাপারেল সামিট ২০১৪ অনুষ্ঠিত হয়। হার্ভার্ড ল’ স্কুলের অধ্যাপক আর্নাল্ড মার্শাল জ্যাক বিজিএমইএ সভাপতিকে লিখিত এক বার্তায় বলেছেনÑ বিজিএমইএ ২০২১ সালের মধ্যে ৫০ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছার জন্য যে টার্গেট নিয়েছে, তা অর্জন করা সম্ভব।

সম্মিলিতভাবে কাজ করতে পারলে বাংলাদেশ দক্ষিণ-পূর্ব এশিয়াতে পোশাক উৎপাদনে শীর্ষস্থানীয় দেশে পরিণত হতে পারবে বলে তিনি গভীরভাবে বিশ্বাস করেন। তিনি এ ব্যাপারে বিজিএমইএর সঙ্গে কাজ করতে একান্তভাবে আগ্রহী।

হোলসিম সিমেন্টের প্রধান নির্বাহী সুমন্ত পণ্ডিত

সুমন্ত পণ্ডিত হোলসিম বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সম্প্রতি দায়িত্ব গ্রহণ করেছেন। এর আগে তিনি এমিরেটস সিমেন্টের অঙ্গপ্রতিষ্ঠান আলট্রাটেক বাংলাদেশের প্রধান নির্বাহী ছিলেন। সুমন্ত পণ্ডিত কর্মজীবনে সুইজারল্যান্ড,ওমান, কুয়েত, শ্রীলঙ্কা, সুদানসহ বিশ্বের বিভিন্ন দেশে বহুজাতিক সিমেন্ট কোম্পানিতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পারন করেন। -বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

১৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: