আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফেরার সম্ভাবনা নাকচ লামের

প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ দ্বিতীয়বার অবসর ভেঙ্গে ফেরার সম্ভাবনা নাকচ করে দিয়েছেন জার্মানির বিশ্বকাপজয়ী অধিনায়ক ফিলিপ লাম। বৃহস্পতিবার এক সাক্ষাতকারে বিষয়টি পরিষ্কার করেন ৩১ বছর বয়সী এই ডিফেন্সিভ মিডফিল্ডার।

ব্রাজিল বিশ্বকাপে নিজ দেশকে চ্যাম্পিয়ন করে গত জুলাইয়ের মাঝামাঝিতে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান একমাত্র পেশাদার অধিনায়ক হিসেবে বিশ্বকাপ, জার্মান বুন্দেসলিগা, জার্মান সুপার কাপ, উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ, ফিফা ক্লাব বিশ্বকাপ ও উয়েফা সুপার কাপজয়ী লাম। কিন্তু তার অবসরকে অনেকেই স্বাভাবিকভাবে নেননি। যে কারণে অনেকেই বলেছেন, অবসর ভেঙ্গে ফের জার্মানির জার্সি গায়ে খেলবেন বেয়ার্ন মিউনিখ তারকা। কিন্তু এমন সম্ভাবনার কথা আবারও উড়িয়ে দিয়েছেন তারকা এই ফুটবলার।

ভবিষ্যতে জার্মানির বিশ্বকাপ দলের নেতৃত্ব দেয়ার ইচ্ছার কথা জানিয়েছেন ডিফেন্ডার জেরোমে বোয়েটেং। বুধবার এক সাক্ষাতকারে তিনি ইউরোপের পাওয়ার হাউসদের প্রথম কৃষ্ণ অধিনায়ক হওয়ার সুপ্ত বাসনার কথা জানান। বিশ্বকাপ জয় করার পরপরই অবসর নেন অধিনায়ক ফিলিপ লাম। জার্মানির অধিনায়ক পদে বসেছেন মিডফিল্ডার বাস্তিয়ান শোয়ইনস্টাইগার। কিন্তু বোয়েটেং ভবিষ্যতে বিশ্বকাপের জার্মান দলের নেতৃত্ব দিতে চান।

বোয়েটেংয়ের বাবা ঘানার নাগরিক। কিন্তু মায়ের জন্মস্থানকেই বেছে নিয়েছেন তিনি। ২০০৯ সালে জাতীয় দলের হয়ে অভিষেক হওয়ার পর ইতোমধ্যে ৫০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন জেরোমে। ২৬ বছর বয়সী এই সেন্টারব্যাকের জার্মানির অধিনায়কত্ব করার অভিজ্ঞতাও আছে। ২০১২ সালে আর্জেন্টিনার বিরুদ্ধে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তার বাহুতে উঠেছিল জার্মানির অধিনায়কত্বের আর্মব্যান্ড। কিন্তু এই সম্মান পাকাপাকিভাবে চান বোয়েটেং। জার্মানির ক্রীড়া ম্যাগাজিন বিল্ডকে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, আন্তর্জাতিক পর্যায়ে দেশের নেতৃত্ব দেয়া অনন্য গৌরবের। ভবিষ্যতে সেটা যদি স্থায়ীভাবে হয় তাহলে হবে অনেক বড় পাওয়া।

আর না ফেরা প্রসঙ্গে একই ম্যাগাজিনকে লাম বলেন, আমার কাছে এ বিষয়টি এখন বিরক্তির পর্যায়ে চলে গেছে। আমি স্পষ্টভাবে বলেছি, জাতীয় দলের হয়ে আমার অধ্যায় শেষ। এখন আমি শুধু বেয়ার্নের হয়ে খেলব।

প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৪

১১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: