কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সুপার লীগে ওঠার লড়াই শুরু আজ

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ লীগ পর্বে খেলার উদ্দেশ্যই থাকে পরের পর্বে অর্থাৎ সুপারলীগে ওঠা। আর দুই পর্ব বাকি থাকতেই যেন সুপারলীগে ওঠা নিয়ে জমজমাট লড়াইয়ের আভাস মিলছে। আজ শুরু হচ্ছে মূলত সুপারলীগে ওঠার সেই লড়াই। এরই মধ্যে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব সবার আগে সুপারলীগ নিশ্চিত করে নিয়েছে। লীগ পর্বের দুই ম্যাচ বাকি থাকতেই প্রাইম ব্যাংকের পয়েন্ট ১৬। সুপারলীগে খেলার ক্ষেত্রে এগিয়ে রয়েছে আবাহনী (১৪ পয়েন্ট), কলাবাগান ক্রিকেট একাডেমি (১৪), প্রাইম দোলেশ্বর (১২ পয়েন্ট)। এই চার দল ছাড়া পরের পাঁচ দল মোহামেডান (১০ পয়েন্ট), লিজেন্ডস অব রূপগঞ্জ (১০ পয়েন্ট), ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব (১০ পয়েন্ট), ব্রাদার্স ইউনিয়ন (৮ পয়েন্ট) ও শেখ জামাল ধানম-ি ক্লাবের (৬ পয়েন্ট) মধ্যে দুটি দল উঠবে সুপারলীগে। সুপারলীগে না উঠতে পারা তিনটি দল আগামী মৌসুমে লীগ খেলার যোগ্যতা অর্জন করে রাখবে। বাকি তিনটি দল যে থাকছে কলাবাগান ক্রীড়া চক্র (৪ পয়েন্ট), পারটেক্স (৪ পয়েন্ট) ও ওল্ড ডিওএইচএস (শূন্য পয়েন্ট); এ দল তিনটির রেলিগেশন লীগ খেলা নিশ্চিতই হয়ে আছে।

শেষ দুই রাউন্ডেই লীগ জমে উঠেছে। শেষ দুই রাউন্ডে প্রাইম ব্যাংকের শুধু পয়েন্ট তালিকা মজবুত করার লড়াইয়ে নামতে হবে। আবাহনীর দুই প্রতিপক্ষ কলাবাগান ক্রিকেট একাডেমি ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। কলাবাগান ক্রিকেট একাডেমির খেলা রয়েছে আবাহনী ও ভিক্টোরিয়ার বিপক্ষে। লিজেন্ডস অব রূপগঞ্জ ও পারটেক্সের বিপক্ষে খেলবে প্রাইম দোলেশ্বর। আবাহনী, কলাবাগান ক্রিকেট একাডেমি ও প্রাইম দোলেশ্বর বাকি থাকা দুই ম্যাচের মধ্যে ১টি করে জয় পেলেই হয়। তা না পেলেও পয়েন্ট তালিকায় সুপারলীগে খেলবে এই তিনদল।

মোহামেডান, রূপগঞ্জ, ভিক্টোরিয়া, ব্রাদার্স ও শেখ জামালের মধ্যে চলবে সুপারলীগে ওঠার হাড্ডাহাড্ডি লড়াই। দুটি দল উঠবে, তাই প্রতিদ্বন্দ্বিতাও দেখা যাবে। এর মধ্যে শেখ জামালের ৬ পয়েন্ট থাকায় সুপারলীগে খেলা কঠিন হয়ে পড়বে। দলটির প্রতিদ্বন্দ্বী দুটি দলও আবার ওল্ড ডিওএইচএস ও লিজেন্ডস অব রূপগঞ্জ। শেখ জামালের তুলনায় মোহামেডান, রূপগঞ্জ, ভিক্টোরিয়া ও ব্রাদার্সের সুপারলীগে খেলার সম্ভাবনা বেশি। যদিও ব্রাদার্সের পয়েন্ট ৮। কিন্তু দলটির দুই প্রতিপক্ষ ভিক্টোরিয়া ও ওল্ড ডিওএইচএস। অর্থাৎ একটি ম্যাচ জেতা নিশ্চিত ব্রাদার্সের। কিন্তু ভিক্টোরিয়ার বিপক্ষে জয়টি কী মিলবে? না মিললে ভিক্টোরিয়াই এগিয়ে যাবে। ব্রাদার্সের সঙ্গে জয় পেলে ১২ পয়েন্ট হবে ভিক্টোরিয়ার, পরের ম্যাচে অবশ্য কলাবাগান ক্রিকেট একাডেমির বিপক্ষে খেলা। তাই ১০ পয়েন্ট থাকাটাই ভিক্টোরিয়ার জন্য সুবিধা হয়েছে। তবে দুই স্বনামধন্য দল মোহামেডান ও রূপগঞ্জ যেন আছে বিপাকে পড়ে। রূপগঞ্জ সবচেয়ে বেশি অসুবিধায় আছে। দলটির শেষ দুটি খেলাই হচ্ছে শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে। প্রথমটি প্রাইম দোলেশ্বর ও দ্বিতীয়টি শেখ জামালের বিপক্ষে খেলা। মোহামেডানের অবশ্য সেই তুলনায় দুই প্রতিপক্ষ সহজই। পারটেক্স ও কলাবাগান ক্রীড়া চক্র। হিসেবে বোঝাই যাচ্ছে মোহামেডান, রূপগঞ্জ, ভিক্টোরিয়া, ব্রাদার্সের মধ্যে যে কোন দুটি দলই সুপারলীগে উঠবে।

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪

১০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: