আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কিবরিয়া হত্যা মামলা ॥ চতুর্থ দফা চার্জশীট দাখিলের নির্দেশ

প্রকাশিত : ৪ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ৩ ডিসেম্বর ॥ আওয়ামী লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শামস কিবরিয়া হত্যা মামলায় দাখিল করা তৃতীয় দফা সম্পূরক চার্জশীটে ত্রুটি-বিচ্যুতি থাকায় তা গ্রহণ করা হয়নি। চতুর্থ দফা সম্পূরক চার্জশীট আগামী ২১ ডিসেম্বরের মধ্যে দাখিলের জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন হবিগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১-এর বিচারক রোকেয়া বেগম।

বুধবার দুপুরে জনাকীর্ণ আদালতে ওই মামলার চার্জশীট পর্যালোচনা ও শুনানি শেষে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক পৌর মেয়র আলহাজ জিকে গউছের নাম-ঠিকানা এবং আরও কিছু ত্রুটি-বিচ্যুতি সংশোধন করে চতুর্থ দফা সম্পূরক চার্জশীট দাখিলের আদেশ দেন বিচারক। এ সময় মামলার বাদী এ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি, উভয়পক্ষের বিপুলসংখ্যক আইনজীবী এবং শত শত উৎসুক জনতা উপস্থিত ছিলেন।

এদিকে কিবরিয়া হত্যা মামলার তৃতীয় দফা চার্জশীট গ্রহণ নিয়ে শুনানিকালে এজলাসের সামনে উভয়পক্ষের আইনজীবীদের মাঝে উত্তেজনা দেখা দেয় এবং ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এ সময় আদালত প্রাঙ্গণে মেয়র জিকে গউছের পক্ষে ছাত্রদল নেতা তাজুল ইসলাম ফরিদের নেতৃত্বে নেতাকর্মী ও সমর্থকরা ব্যাপক বিক্ষোভ করে।

আদালত প্রাঙ্গণে আসা সাধারণ মানুষ চতুর্থ দফা চার্জশীট দাখিলের নির্দেশকে যথাযথ উল্লেখ করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, কিবরিয়া পরিবারের দাবি অনুযায়ী হবিগঞ্জের সাবেক ডিসি এমদাদুল হককে এ মামলায় আসামি করা উচিত ছিল। হবিগঞ্জের জামায়াতপন্থী ‘ম’ আদ্যক্ষরের এক মিডিয়াকর্মীকেও এ মামলায় আসামি না করায় লোকজন ক্ষোভ প্রকাশ করেন। তাঁরা চতুর্থ দফা সম্পূরক চার্জশীটে এদের নাম অন্তর্ভূক্ত করার দাবি জানান।

গত ১৩ নবেম্বর সিআইডির সহকারী পুলিশ সুপার মেহেরুন্নেছা পারুল শামস কিবরিয়া হত্যা মামলায় তৃতীয় দফা সম্পূরক চার্জশীট দাখিল করেছিলেন এই আদালতে। এতে বিএনপি চেয়ারপার্সনের সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, সিলেটের মেয়র আরিফুল হক ও হবিগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ জিকে গউছসহ নতুন ১১ জনের নাম উল্লেখ করে ৩৫ জনকে আসামি করা হয়। কিন্তু তদন্তকারী কর্মকর্তা বেশকিছু ত্রুটি-বিচ্যুতি রেখেই এই চার্জশীট দাখিল করেন। ফলে বিচারক ওই দিন নতুন করে চতুর্থ দফা চার্জশীট দাখিলের পুনরায় নির্দেশ দেন।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে ঈদ পুনর্মিলনী সমাবেশ থেকে ফেরার পথে ঘাতকের ছোড়া গ্রেনেডে নির্মমভাবে প্রাণ হারান সাবেক অর্থমন্ত্রী শামস কিবরিয়া, ভাতিজা মঞ্জুরুল হুদা মঞ্জুসহ পাঁচ আওয়ামী লীগ নেতাকর্মী।

প্রকাশিত : ৪ ডিসেম্বর ২০১৪

০৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: