মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এ্যানী ও টুকুর বহিষ্কার দাবি ছাত্রদলের পদবঞ্চিতদের

প্রকাশিত : ২ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদকের পদ থেকে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এবং সহসম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর বহিষ্কার দাবি করেছে পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীরা। একই সঙ্গে ছাত্রদলের দায়িত্ব নেয়ার জন্য বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছে। তারা বলেন, ছাত্রদলের অভিভাবকত্ব থেকে এ্যানী ও টুকুকে অব্যাহতি দেয়া হলে পদবঞ্চিত নেতাকর্মীরা আর বিদ্রোহ করবে না। কোন পদ-পদবীর দাবিও করবে না। তবে দাবি মানা না হলে আগামীকাল বুধবার থেকে আবারও লাগাতার কর্মসূচী দেয়া হবে।

সোমবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামন্যে এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি করেন। বেশ কয়েকদিন বিরতির পর পদবঞ্চিত নেতাকর্মীরা সোমবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কর্যালয়ের সামনে জড়ো হয়। বিকেলে এক সংবাদ সম্মেলনে তাদের দাবি-দাওয়া তুলে ধরে বলেন, ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা তাদের দাবি মেনে নেয়ার জন্য ৭ দিনের আল্টিমেটাম দিয়েছিলেন। আজ মঙ্গলবার সেই আল্টিমেটাম শেষ হচ্ছে। এর মধ্যে তাদের দাবি মেনে নেয়া না হলে বুধবার থেকে আবার লাগাতার কর্মসূচী দেয়া হবে।

সংবাদ সম্মেলনে পদবঞ্চিত যেসব নেতাদের পক্ষ থেকে সাবেক কমিটির যুগ্মসাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ মুন্না লিখিত বক্তব্যে বলেন, শেখ হাসিনার ভিশন বাস্তবায়নের জন্য এবং বিএনপিকে সাংগঠনিকভাবে দুর্বল করতে অছাত্র, লন্ডন প্রবাসী, চাকরিজীবী, ছাত্রলীগের সন্ত্রাসীদের দিয়ে ছাত্রদলের কমিটি গঠন করা হয়েছে। খালেদা জিয়ার আগামী দিনের আন্দোলন সংগ্রাম নস্যাৎ করতে এ্যানী, টুকু বিশেষ মিশন নিয়ে কাজ করছে।

লিখিত বক্তব্যে বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সহসম্পাদক টুকুর কর্মকা-ে সমালোচনা করে ফেরদৌস আহমেদ মুন্না বলেন, ছাত্রদলের পদবঞ্চিতদের কেউ পদ-পদবীর আশায় আন্দোলন করছে না। ছাত্রদলকে বাঁচাতে তারা বিদ্রোহ করছেন। তাদের দাবি বেগম খালেদা জিয়া মেনে নিলেই দেশ বাঁচবে, বিএনপি বাঁচবে, ছাত্রদল বাঁচবে। তিনি বলেন, এ্যানী, টুকু ছাত্রদলের সাবেক সভাপতি। তারা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদকও। ছাত্রদলের অভিভাবক হিসেবে কাজ করছেন। তাদের দুজনের প্রতি শ্রদ্ধাও রয়েছে। কিন্তু বিগত তিনটি কমিটিতে তারা অভিভাবক হিসেবে নিজেদের গ্রহণযোগ্যতা হারিয়েছেন। তারা শেখ হাসিনার ইন্ধনে বিএনপির আন্দোলন ব্যর্থ করতে ছাত্রদলে গ্রুপিং ও কোন্দল বজায় রেখেছেন।

এক প্রশ্নের জবাবে মুন্না বলেন, অভিযোগ করা হয়েছে সরকারের ইন্ধনে ছাত্রদলের পদবঞ্চিতরা বিক্ষোভ করছে। অথচ বিদ্রোহে সহযোগিতার কারণে বিডিআর বিদ্রোহ মামলায় যাবজ্জীবন কারাদ- ভোগ করা নাসির উদ্দিন পিন্টুকে সরকার ঢাকা জেলখানা থেকে নারায়ণগঞ্জ জেলের কনডেম সেলে স্থানান্তর করেছে। যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল বিদ্রোহীদের পক্ষে খালেদা জিয়া সঙ্গে কথা বলার পরদিন বাসা থেকে পুলিশ বিনা কারণে গ্রেফতার করে নির্যাতন করেছে। মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস দাবির প্রতি একাত্মতা প্রকাশ করায় তাঁর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ফাইল চালাচালি শুরু করেছে। আর এসবই হচ্ছে এ্যানী-টুকুর ইন্ধনে।

এ সময় তিনি ঘোষণা দিয়ে বলেন, বিএনপি থেকে এ্যানী ও টুকুকে ছাত্রদলের অভিভাবকের দায়িত্ব থেকে সরিয়ে দিলেই আর বিদ্রোহ করা হবে না। এমনকি নতুন কমিটির নেতাদের অধীনে আমরা সাধারণকর্মী হিসেবে কাজ করব। এছাড়াও তিনি এ্যানী ও টুকুর গাড়িবহরে হামলার অভিযোগে যাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের আবেদন জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেনÑ পদবঞ্চিত নেতা তরুণ দে, তরিকুল ইসলাম টিটু, রফিকুল ইসলাম রয়েল, হাবিবুর রহমান সুমন প্রমুখ। সংবাদ সম্মেলনে তরিকুল ইসলাম টিটু ঘোষণা করেন সমস্যা সমাধানে ৭দিনের আল্টিমেটাম দেয়া হয়েছিল। আল্টিমেটামের সময়সীমা আজ মঙ্গলবার শেষ হচ্ছে। আজকের মধ্যে দাবি মেনে নেয়া না হলে বুধবার থেকে আবারও লাগাতার কর্মসূচী শুরু করবে বিদ্রোহীরা।

আজ বিএনপির যৌথ সভা ॥ মহান বিজয় দিবস, শহীদ বুদ্ধিজীবী দিবস ও স্বৈরাচার পতন দিবসের কর্মসূচী ঠিক করতে আজ বিএনপি যৌথ সভার আহ্বান করা হয়েছে। সকাল ৯টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কর্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম যৌথ সভায় সভাপতিত্ব করবেন।

প্রকাশিত : ২ ডিসেম্বর ২০১৪

০২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: