আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মেডিক্যালে সুযোগ পেয়েও ভর্তি হতে পারছে না মেধাবী জামাল

প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৪

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ দিনমজুর-অভাবী ঘরের মেধাবী ছাত্র জামাল উদ্দিন। মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পেলেও অর্থ সঙ্কটের কারণে সে ভর্তি হতে পারছে না। ফলে একজন এমবিবিএস ডাক্তার হবার স্বপ্ন বাস্তবতা লাভ করবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছে জামাল। সে এবার দিনাজপুর মেডিক্যাল কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পায়। দিনাজপুর মেডিক্যাল কলেজ কেন্দ্রের তার রোল নম্বর ২৪০০৮১।

জামাল উদ্দিন খানসামা উপজেলার আঙ্গারপাড়া গ্রামের দিনমজুর পিতা ফজলে হকের পুত্র। পাটখড়ির বেড়া দেয়া দুটি চালাঘর হলো জামালের বাড়িঘরের অবস্থা। জামাল উদ্দিন বলেন, মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পেয়েছি। কিন্তু আমার দিনমজুর বাবার পক্ষে ভর্তির টাকাসহ প্রতিমাসে খরচ বহন করা সম্ভব না। এ কারণে আমি অনিশ্চয়তার মধ্যে রয়েছি।

জামালের মা সামছুন নাহার বলেন, জামালের বাপের দিনমজুরির টাকা দিয়ে খুব কষ্টে সংসার চলে। ছাওয়ার লেখাপড়া চইলবে কেমন করি ?

এ সময় প্রতিবেশী নদীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জহির উদ্দিন শাহ্ বলেন, পরিবারটি অত্যন্ত গরিব,তবে ছেলেটি মেধাবী।সে নিজেও দিনমজুরি করত। মেডিক্যাল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে এতে আমরা খুশি হয়েছি। কিন্তু ওর বাবার পক্ষে এত টাকা জোগাড় করা কোনভাবেই সম্ভব না। জামালকে কেউ সহযোগিতা করলে তার ডাক্তার হবার পথ সুগম হতো।

প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৪

৩১/১০/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: