ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

জয় বঙ্গবন্ধু বলতে অনীহা

প্রতিবাদে উত্তাল সৈয়দপুর কলেজ ক্যাম্পাস

নিজস্ব সংবাদদাতা, সৈয়দপুর, নীলফামারী

প্রকাশিত: ২২:৫১, ১২ মার্চ ২০২৪

প্রতিবাদে উত্তাল সৈয়দপুর কলেজ ক্যাম্পাস

মঙ্গলবার সাধারণ শিক্ষার্থী ও কলেজ শাখার ছাত্রলীগের নেতাকর্মীরা কলেজের আমতলা প্রাঙ্গণে প্রতিবাদ সভা করেন

সরকারি বিধি পালনে অবহেলা আর অনিয়মের প্রতিবাদে ফুঁসে উঠেছে সৈয়দপুর সরকারি কলেজের শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা দেড়টায় সাধারণ শিক্ষার্থী ও কলেজ শাখার ছাত্রলীগের নেতাকর্মীরা কলেজের আমতলা প্রাঙ্গণে প্রতিবাদ সভা করেন। 
জানা যায়, গত ৭ মার্চ ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ দিবস। দিবসটি পালনে কলেজ কর্তৃপক্ষ শিক্ষক মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন।

ওইদিন কলেজ অধ্যক্ষ ড. আতিয়ার রহমান না থাকায় গোলজার হোসেন নামে এক বিএনপিপন্থি শিক্ষককে দায়িত্ব দেন। তবে আলোচনা সভায় বিএনপিপন্থি শিক্ষকরা জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগান বলেননি। এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন কলেজ শাখার ছাত্রলীগ নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীরা। প্রতিবাদে তারা ১০ মার্চ বেলা সাড়ে ১১টা পর্যন্ত কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করেন। এমনকি ওইদিনের টেস্ট পরীক্ষা ও ক্লাস বর্জন করে শিক্ষার্থীরা।

পরে বিকেলে সাবেক ছাত্রলীগ নেতা ও আওয়ামী লীগের পৌর শাখার সাধারণ সম্পাদক মোজাম্মেল হক গিয়ে শিক্ষার্থীদের সান্ত¡না দিয়ে অধ্যক্ষের সঙ্গে আলোচনায় বসেন। তবে কোনো সুরাহা হয়নি। দায় স্বীকার করেননি শিক্ষকরা। এতে ছাত্ররা আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন। সাধারণ শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলন, এ কলেজে ভর্তি হয়ে ভুল করেছি। কারণ এখানকার শিক্ষকরা আধিপত্য বিস্তারে প্রকাশ্যে গ্রুপিং আর লবিংয়ে দিন পার করেন। এমন অভিযোগে প্রভাষক গোলজার হোসেন বলেন, আমি সরকারি চাকরি করি। নির্দেশনা মানি। জয় বাংলা বলেছি। যেহেতু দল করি না। তাই জয় বঙ্গবন্ধু বলি নাই।

×