ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

টাইগারদের স্কোয়াডে পরিবর্তন নিয়ে যা বললেন প্রধান নির্বাচক

প্রকাশিত: ১৯:১০, ২৫ মে ২০২৪

টাইগারদের স্কোয়াডে পরিবর্তন নিয়ে যা বললেন প্রধান নির্বাচক

বাংলাদেশ ক্রিকেট দল

প্রথম দেখাতেই যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারিয়ে বেকায়দায় রয়েছে বাংলাদেশ দল। আজ নিজেদের হোয়াইটওয়াশ থেকে বাঁচাতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে টাইগাররা। তবে সবকিছু ছাপিয়ে আলোচনায় র‌্যাঙ্কিংয়ের ১৯তম দলের বিপক্ষে টাইগারদের বাজে পারফরম্যান্স। কারণ এ দলকে নিয়েই যে বিশ্বকাপে লড়তে হবে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মতো দলের বিপক্ষে। এ ছাড়াও গ্রুপে থাকা বাকি দু’দল নেদারল্যান্ডস ও নেপালও যুক্তরাষ্ট্রের চেয়ে শক্তিশালী।

আজ ছিল বিশ্বকাপ স্কোয়াডে কোনো প্রকার আলোচনা ছাড়াই পরিবর্তনের শেষ দিন। তাই তো গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিশ্বকাপ দলে পরিবর্তন আনা হবে কিনা এমন প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপুকে। 

প্রধান নির্বাচকও গণমাধ্যমকে জানিয়ে দিয়েছেন দশ ধাপ পিছিয়ে থাকা যুক্তরাষ্ট্রের বিপক্ষে পারফরম্যান্স যেমনই হোক, স্কোয়াডে কোনো পরিবর্তন আসছে না। 

শনিবার (২৫ মে) গণমাধ্যমের মুখোমুখি হয়ে প্রধান নির্বাচক লিপু আরও বলেন, বাংলাদেশের বিশ্বকাপ দলে কোনো পরিবর্তন আসছে না। নির্বাচিত দলের ওপর আস্থা আছে। কোচ, ক্যাপ্টেন সবার সঙ্গে কথা বলে এই স্কোয়াডই বহাল রেখেছি।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম দুটিতে টাইগারদের ব্যর্থতা নিয়েও নিজের মতামত দিয়েছেন লিপু। প্রথম ম্যাচ হারের জন্য তিনি অনুশীলনের সুযোগ না পাওয়ার অজুহাত দিলেও দ্বিতীয় ম্যাচে হারের দায়টা দিয়েছেন ব্যাটারদের।

প্রধান নির্বাচক লিপু বলেন, প্রথম ম্যাচে ব্যাটিংয়ে চাপে ছিলাম। টর্নেডোর কারণে অনুশীলন করতে পারেনি দল। দ্বিতীয় ম্যাচে পরিস্থিতি অনুযায়ী ব্যাট হয়নি। ১৫০ এর বেশি টি-টোয়েন্টি খেলেছি। সঠিক সময় সঠিকভাবে কাজ লাগাতে না পারা হতাশার। 

তবে এদিন টাইগার পেসার তাসকিন আহমেদকে নিয়ে সুখবর দিয়েছেন তিনি। ইনজুরির কারণে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে না পারলেও শিগগিরই মাঠে ফিরবেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচক। তিনি বলেন, আগামী মাসের ১ তারিখ থেকে তাসকিন বোলিং শুরু করবে। ৫ তারিখ ফুল ফ্লেজ রানআপে বোলিং করবে।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনের বিশ্ব আসরের পর্দা উঠবে ২ জুন। বাংলাদেশের প্রথম ম্যাচ ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে। এই গ্রুপে বাংলাদেশের অন্য প্রতিপক্ষ হলো- দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেপাল ও নেদারল্যান্ডস। 

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, তানভীর ইসলাম, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব।

 

শহিদ

×