ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

আফ্রিদিকে নিয়ে ওঠা গুঞ্জন উড়িয়ে দিলেন কোচ

প্রকাশিত: ১৮:৫৭, ১৭ এপ্রিল ২০২৪

আফ্রিদিকে নিয়ে ওঠা গুঞ্জন উড়িয়ে দিলেন কোচ

পাকিস্তান অধিনায়ক বাবর ও সাবেক অধিনায়ক শাহিন

বিশ্বকাপ ব্যর্থতায় দায়িত্ব ছাড়ার পর আবারও পাকিস্তান দলের ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্ব ফিরে পেয়েছেন বাবর আজম। পুনরায় বাবরের কাঁধে দায়িত্ব দেয়া টি-টোয়েন্টির অধিনায়কত্ব হারায় শাহিন শাহ আফ্রিদি। মাত্র এক সিরিজ পরই নেতৃত্ব হারান তিনি। এরপরই পাকিস্তান ক্রিকেটে শুরু হয় নানা বিতর্ক। যার মধ্যে অন্যতম হলো, গণমাধ্যমে শাহিন আফ্রিদির ভুয়া বিবৃতি প্রকাশ পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। যদিও পরে বিষয়টি মিটমাট করেছে দুই পক্ষ। তবে এখনও যেন এর রেশ রয়ে গেছে।

এদিকে নেতৃত্বের হাত বদলের পর বৃহস্পতিবার (১৮ এপ্রিল) প্রথম সিরিজ খেলতে নামছে পাকিস্তান। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ। তবে আসন্ন এই সিরিজে অধিনায়ক বাবরকে বিশ্রামে পাঠানোর কথা ভাবছে পিসিবি। 

বুধবার (১৭ এপ্রিল) গণমাধ্যমের সামনে এমনটিই বলেছেন দলের প্রধান কোচ আজহার মাহমুদ। তিনি জানিয়েছেন, আবর্তন কৌশলের অংশ হিসেবে বাবরকে বিশ্রাম দেয়া হতে পারে। তবে সিরিজের প্রথম থেকেই দলে থাকবেন শাহিন আফ্রিদি।

বাবরকে বিশ্রামে পাঠানোর বিষয়টি এখনও চূড়ান্ত নয় বলে জানিয়েছেন পাকিস্তান কোচ। অবস্থা বিবেচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন তিনি। আজহার বলেন, ‘বাবর আজম বিশ্রামে থাকতে পারেন, তবে তা নির্ভর করবে পরিস্থিতির ওপর। সিদ্ধান্ত নেয়ার সময় আমরা সব দিক দেখবো।’

এর আগে গুঞ্জন উঠে, নিউজিল্যান্ডের বিপক্ষে ফিটনেস সমস্যার কারণে প্রথম দুটি ম্যাচে খেলতে পারবেন না শাহিন আফ্রিদি। তবে সেই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন আজহার। তিনি বলেন, ‘শাহিন আফ্রিদি পুরোপুরি ফিট। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচ তিনি এড়িয়ে যেতে পারেন বলে খবর শুনেছি। তবে এটি গণমাধ্যম থেকে এসেছে এবং অবশ্যই এটি আমাদের কাছ থেকে আসেনি।’

এছাড়া, ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ আমির অবসর ভেঙে পাকিস্তান দলের ফেরায় আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন আজহার। তিনি মনে করেন, পাকিস্তান দল এখন সবদিক থেকেই ভারসাম্যপূর্ণ। যে কারণে এই সিরিজ জয়ের আশা করছে পাকিস্তান।

 

শহিদ

×