ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে ইনজুরির থাবায় হাসপাতালে সৌম্য ও জাকের

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৬, ১৯ মার্চ ২০২৪

চট্টগ্রামে ইনজুরির থাবায় হাসপাতালে সৌম্য ও জাকের

আহত জাকের আলীকে নেওয়া হচ্ছে হাসপাতালে

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার শ্রীলঙ্কার বিপক্ষে ৪ উইকেটের দারুণ জয়ে ২-১এ ওয়ানডে সিরিজ জয়ের দিনে একের পর এক ইনজুরি থাবা বসিয়েছে বাংলাদেশ শিবিরে। বাউন্ডারি লাইনে ফিল্ডিংয়ে এক্সট্রা এফোর্ট দিতে গিয়ে বিলবোর্ডের সঙ্গে ধাক্কায় পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়েছেন সৌম্য সরকার। পরে আর ব্যাটিংয়েই নামতে পারেননি। তার ‘কনকাশন’ বদলি হিসেবে খেলেছেন আরেক ওপেনর তানজিদ হাসান তামিম।

আর সৌম্যর বদলি ফিল্ডার হিসেবে নেমে ক্যাচ ধরতে গিয়ে এনামুল হক বিজয়ের সঙ্গে সংঘর্ষে হাসপাতালে যেতে হয়েছে জাকের আলী অনিককে। শেষ দিকে খুড়িয়ে বোলিং করা মুস্তাফিজকেও দেখা গেছে স্ট্রেচারে মাঠ ছাড়তে। পায়ে ব্যথা পান বিজয়! এদিকে দিনের বেলায় এই ম্যাচে তীব্র গরমের অস্বস্তি নিয়ে মাঠ ছাড়া অনফিল্ড আম্পায়ার রিচার্ড কেটেবরো দ্বিতীয়ভাগে আর ফিরতে পারেননি। পরিবর্তে শরফুদ্দৌলার সঙ্গী হন রিজার্ভ আম্পায়ার তানভীর আহমেদ।
জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খানের বরাত দিয়ে এক বার্তায় বিসিবি জানিয়েছে, ‘বাউন্ডারি বাঁচাতে গিয়ে সৌম্য বিজ্ঞাপনী বিলবোর্ডের সঙ্গে আঘাত পেয়েছেন। পরে তার মাথা আঘাত করে মাটিতে এবং এতে তার ঘাড়েও জটিলতা অনুভব করে। একই কারণে মাথাব্যথা এবং দৃষ্টিশক্তিতেও সমস্যা হচ্ছিল। পরে মাঠের বাইরে নিয়ে এসসিএটি-ফাইভ পরীক্ষা করা হয়।

তার বাম পায়ের হাঁটুতেও চোট রয়েছে।’ সেখানে আরও উল্লেখ করা হয়, ‘টাইগারদের হয়ে বাঁ-হাতি এই ব্যাটসম্যানের ওপেনে নামার কথা ছিল। কিন্তু চোট থাকায় তার কনকাসন বদলি করার অনুমোদন পাওয়া গেছে।’ সিরিজ জয়ের দিনে সৌম্যর ‘কনকাশন’ বদলি হিসেবে নেমে ৮৪ রানের দারুণ এক ইনিংস খেলেছেন। এদিকে সৌম্যর বদলি হিসেবে ফিল্ডিং নামেন জাকের আলী অনিক।

শেষ ওভারে কাভারে অনেক উঁচু হয়ে আসা ক্যাচ ধরতে গিয়ে দুজনের মধ্যে বড় ধরনের সংঘর্ষ হয়। মাঠের বাইরে গিয়ে সেবা-শুশ্রƒষা নিয়ে বিজয় ফিরে এলেও স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয় জাকেরকে। এরপর অতি জরুরি হাসপাতালে পাঠানো হয়। 
জাকের আঘাত পান বুকে, তাকেও মাঠ ছাড়তে হয় স্ট্রেচারে করে। পরবর্তীতে মাঠ থেকেই অ্যাম্বুলেন্সে করে জাকেরকে হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে তার চিকিৎসা চলছে বলে জানিয়েছে বিসিবি। যদিও এ রিপোর্ট লেখার সময়ে তার ব্যাপারে বিস্তারিত উল্লেখ করা হয়নি। অনেকদিন পর দিনের আলোয় ম্যাচ। দারুণ জয়ে সিরিজ নিশ্চিতের দিনে একের পর এক ইনজুরি ম্যানেজমেন্ট ও ভক্তদের মাঝে নিশ্চিত দুশ্চিন্তা বাড়িয়ে দিয়েছে।

×