ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

নৌকা পেয়েও ছেড়ে দিতে হলো যাদের

প্রকাশিত: ১৮:৫২, ১৭ ডিসেম্বর ২০২৩

নৌকা পেয়েও ছেড়ে দিতে হলো যাদের

আওয়ামী লীগ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ আসনে নৌকার প্রার্থী ঘোষণা করেছিল আওয়ামী লীগ। কিন্তু ১৪ দলীয় জোটকে ৬টি এবং জাতীয় পার্টিকে ২৫টি আসন ছেড়ে দেয় দলটি। ফলে নৌকা পেয়েও ৩১টি আসনের আওয়ামী লীগ প্রার্থীরা মনোনয়ন হারালেন।

যাদের ছাড়তে হলো নৌকা:

ঝালকাঠি-১ বজলুল হক হারুন, বগুড়া-৪ হেলাল উদ্দিন কবিরাজ, রাজশাহী-২ মোহাম্মদ আলী, বরিশাল-২ তালুকদার মোহাম্মদ ইউনূস, পিরোজপুর-২ কানাই লাল বিশ্বাস, লক্ষ্মীপুর-৪ ফরিদুন্নাহার লাইলি, ঠাকুরগাঁও-৩ মো. ইমদাদুল হক, নীলফামারী-৩ মো. গোলাম মোস্তফা, নীলফামারী-৪ মো. জাকির হোসেন বাবুল, রংপুর-১ মো. রেজাউল করিম রাজু, রংপুর-৩ তুষার কান্তি মন্ডল, কুড়িগ্রাম-১ মো. আছলাম হোসেন সওদাগর, কুড়িগ্রাম-২ মো. জাফর আলী, গাইবান্ধা-১ আফরুজা বারী, গাইবান্ধা-২ মাহবুব আরা বেগম গিনি, বগুড়া-২ তৌহিদুর রহমান মানিক। 

বগুড়া-৩ মো. সিরাজুল ইসলাম খান রাজু, সাতক্ষীরা-২ মো. আসাদুজ্জামান বাবু, পটুয়াখালী-১ মো. আফজাল হোসেন, বরিশাল-৩ সরদার মো. খালেদ হোসেন, পিরোজপুর-৩ মো. আশরাফুর রহমান, ময়মনসিংহ-৫ মো. আব্দুল হাই আকন্দ, ময়মনসিংহ-৮ মো. আব্দুছ ছাত্তার, কিশোরগঞ্জ ৩ মো. নাসিরুল ইসলাম খান, মানিকগঞ্জ-১ মো. আব্দুস সালাম, ঢাকা-১৮ হাবিব হাসান, হবিগঞ্জ-১ ডা. মো. মুশফিক হুসেন চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-২ মো. শাহজাহান আলম, ফেনী-৩ মো. আবুল বাশার, চট্টগ্রাম-৫ মোহাম্মদ আবদুস সালাম এবং চট্টগ্রাম আসনে নৌকা হারিয়েছেন নোমান আল মাহমুদ।

তফসিল অনুযায়ী, ২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিল ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি সময় ছিল ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে। 

এম হাসান

সম্পর্কিত বিষয়:

×