ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগ প্রতিদ্বন্দ্বীতাহীন নির্বাচন চায় না: কাদের

প্রকাশিত: ১৫:৪৩, ১৭ জুলাই ২০২২; আপডেট: ১৭:৫৯, ১৭ জুলাই ২০২২

আওয়ামী লীগ প্রতিদ্বন্দ্বীতাহীন নির্বাচন চায় না: কাদের

ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ প্রতিদ্বন্দ্বীতাহীন নির্বাচন চায় না। ভবিষ্যতে নির্বাচন ব্যবস্থা আরও আধুনিক-মানসম্মত করা হবে।

রবিবার (১৭ জুলাই) বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের প্রধান কার্যালয়ে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশনের ডাকে সংলাপে অংশগ্রহণ করা সব রাজনৈতিক দলের দেশপ্রেমের দায়িত্ব। নির্বাচনের মাধ্যমে যারা সরকারের পরিবর্তন চান- তাদেরই নির্বাচনে অংশ নিতে হবে। আমরা এই নির্বাচনকে একটা প্রতিদ্বন্দ্বিতামূলক হিসেবে দেখতে চাই।

বর্তমান সরকারের অধীনে নির্বাচন হবে- বিরোধীদলের কেউ কেউ বারবার একথা বলা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচন কমিশন যদি নিরপেক্ষ হয় তাহলে নির্বাচন অবাধ-নিরপেক্ষ হবে। এখানে সরকারের কোনো সংশ্লিষ্টতা থাকবে না। সরকার শুধু সহযোগিতা করবে।

তিনি বলেন, নির্বাচন কমিশন নির্বাচন সংক্রান্ত যে রাজনৈতিক সংলাপের আহ্বান করেছেন সেখানে নিবন্ধিত রাজনৈতিক দলগুলো অংশ নিয়ে তাদের দায়িত্বশীল ভূমিকা পালন করবেন।

বিআরটিসি লাভের ধারায় ফিরে এসেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এ ধারাকে অব্যাহত রাখতে হবে। বিআরটিসি সরকারের যেন বোঝা না হয় সেদিকেও নজর দিতে হবে।

×