ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রকাশিত: ১৮:২২, ২৫ এপ্রিল ২০২৪; আপডেট: ১৮:২৩, ২৫ এপ্রিল ২০২৪

আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

সম্মাননা প্রদান।

রাজধানীর উত্তরাস্থ আহছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের  “১০ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন” উপলক্ষে দিন ব্যাপী দেশের সকল স্তরের অতিথি, হাসপাতালের উর্ধ্বতন কর্মকর্তা, কর্মচারী, এমপি, সচিব সহ সকল স্তরের অতিথীদের শুভেচ্ছা বিনিময়, আলোচনা অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আনন্দমুখর পরিবেশে পালিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে এগারোটায় এমপি মহোদয় সহ সকল অতিথি আসন গ্রহণের মাধ্যমে এই অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়।  শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সূচনা করেন সিনিয়র কনসালট্যান্ট, হাসপাতালের উপদেষ্টা এবং দেশ বরেন্য ক্যান্সার চিকিৎসক অধ্যাপক ডাঃ এ.এম.এম. শরিফুল আলম।  অনুষ্ঠানের মধ্যে “প্যানেল ডিস্কাসন” ও আহছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল সৃষ্টির পটভূমী, ক্যান্সার হাবপাতালের প্রয়োজনীয়তা, বিভিন্ন বিশিষ্ট ব্যক্তি বর্গের ভূমিকা ও সহযোগীতা, আমাদের প্রেসিডেন্ট স্যারের একান্ত প্রচেষ্টা ও কর্মদক্ষতা, বিভিন্ন বিশিষ্ট ব্যক্তি বর্গের স্মৃতি চারন, জাতীয় ও আন্তর্জাতিক পরিস্থিতি সহ অন্যান্য দিক নিয়ে আলোচনা করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ১৮ আসনের মাননীয় সংসদ সদস্য ও বিশিষ্ট শিল্পপতি মোঃ খসরু চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান, হারুন অর রশিদ, ঢাকা আহ্ছানিয়া মিশনের সম্মানিত সহ-সভাপতি জনাব অধ্যাপক কাজী শরিফুল আলম সহ অন্যান্য  কর্মকর্তাগন। অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের সম্মানিত সভাপতি কাজী রফিকুল আলম, আরো উপস্থিত ছিলেন হাসপাতালের প্রাক্তন সকল ব্যবস্থাপনা পরিচালক গন, উপস্থিত ছিলেন হাসপাতালের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেঃ জেনাঃ (ডাঃ) মোঃ জাকির হাসান (অবঃ), হাসপাতালের সম্মানিত পরিচালক জনাবা স্থপতি কাজী শামীমা শারমিন। এছাড়াও উপস্থিত ছিলেন দেশবরেণ্য ক্যান্সার ও জেনারেল চিকিৎসকবৃন্দ, আহ্ছানিয়া মিশন এর কর্মকর্তাবৃন্দ, সহ আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের চিকিৎসক, উচ্চ পদস্থ কর্মকর্তা ও কর্মচারীগণ সহ অন্যান্যরা। 

হাসপাতালের প্রাক্তন ৪ জন ব্যবস্থাপনা পরিচালক গনকে আজীবন সম্মাননা প্রদান করা হয় এবং ক্রেষ্ট প্রদান করা হয়। তারা হলেন, ১) আলহাজ্ব কাজী রফিকুল আলম, প্রেসিডেন্ট, ঢাকা আহছানিয়া মিশন, চেয়ারম্যান, আহছানিয়া মিশন ক্যান্সার হাসপাতাল, ২) প্রফেসর ড. এম এ হাই, সাবেক ব্যাবস্থাপনা পরিচালক, আহছানিয়া মিশন ক্যান্সার ও জেনারেল হাসপাতাল, ৩) মরহুম ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ফজলে রহিম (অবসরপ্রাপ্ত), সাবেক ব্যাবস্থাপনা পরিচালক, আহছানিয়া মিশন ক্যান্সার ও জেনারেল হাসপাতাল, ৪) প্রফেসর ড. কামরুজ্জামান চৌধুরী, সাবেক ব্যাবস্থাপনা পরিচালক, আহছানিয়া মিশন ক্যান্সার ও জেনারেল হাসপাতাল। এছাড়াও সকল সম্মানিত অতিথীদের আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের পক্ষ থেকে ক্রেষ্ট প্রদান করা হয়।

ডাঃ ফারহানা আফরিন ফেরদৌসী ও ডাঃ এ.কে.এম. শাহরিয়ার এর সঞ্চালনায় অনুষ্ঠান পরিচালিত হয়। সকলকে ধন্যবাদ জানিয়ে সমাপনী বক্তব্য প্রদান করেন হাসপাতালের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেঃ জেনাঃ (ডাঃ) মোঃ জাকির হাসান (অবঃ)।

এসআর

×