ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

জিম্বাবুয়ের স্কোয়াড ঘোষণা, নতুন মুখ জোনাথান

প্রকাশিত: ১৫:৫১, ২৪ এপ্রিল ২০২৪

জিম্বাবুয়ের স্কোয়াড ঘোষণা, নতুন মুখ জোনাথান

জিম্বাবুয়ে ক্রিকেট দল। ফাইল ফটো

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলবে জিম্বাবুয়ে। পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে রোডেশিয়ানরা।

টাইগারদের বিপক্ষে এই সিরিজে সিকান্দার রাজা অধিনায়কের দায়িত্ব পালন করবেন। ১৫ সদস্যের দলে নতুন মুখ একটিই। গত মার্চে আফ্রিকান গেমসে সোনাজয়ী জিম্বাবুয়ে ইমার্জিং দলে ছিলেন জোনাথান।

জোনাথানের সঙ্গে ওই ইমার্জিং দলে থাকা ক্লাইভ মাডান্ডে ও ব্রায়ান বেনেটও আছেন বাংলাদেশ সফরের দলে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতা আছে দুজনেরই। ২৩ বছর বয়সী কিপার-ব্যাটসম্যান মাডান্ডে খেলেছেন ১৫ ওয়ানডে ও ২০ টি-টোয়েন্টি। ২০ বছর বয়সী অফ স্পিনিং অলরাউন্ডার বেনেট খেলেছেন ৬টি টি-টোয়েন্টি।

আইপিএল থেকে ফিরে বাংলাদেশ সফরে দলকে নেতৃত্ব দেবেন সিকান্দার রাজা। আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে এখনও পর্যন্ত দুটি ম্যাচ খেলতে পেরেছেন এই অলরাউন্ডার।

রাজা ছাড়াও রায়ান বার্ল, শন উইলিয়ামস, ব্লেসিং মুজারাবানি, ক্রেইগ আরভিন, রিচার্ড এনগারাভার মতো অভিজ্ঞ ও নিয়মিত ক্রিকেটাররা আছেন এই সফরে।

দলে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার ফারাজ আকরাম ও ব্যাটসম্যান টাডিওয়ানাশে মারুমানি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলবে জিম্বাবুয়ে। পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে রোডেশিয়ানরা।

মূলত বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই সিরিজটি খেলছে বাংলাদেশ। এই সিরিজের জন্য শুক্র, শনি ও রোববার চট্টগ্রামে প্রস্তুতি ক্যাম্প করবে ১৭ সদস্যের প্রাথমিক দল। এরপর ঘোষণা করা হবে সিরিজের চূড়ান্ত দল।

জিম্বাবুয়ে দল: সিকান্দার রাজা (অধিনায়ক), ফারাজ আকরাম, ব্রায়ান বেনেট, রায়ান বার্ল, জোনাথান ক্যাম্পবেল, ক্রেইগ আরভিন, জয়লর্ড গাম্বি, লুক জঙ্গুয়ে, ক্লাইভ মাডান্ডে, টাডিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, আইনস্লি এনডলোভু, রিচার্ড এনগারাভা, শন উইলিয়ামস।

এসআর

×