ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

এক অনুষ্ঠানের মঞ্চে বাইডেন-ওবামা-ক্লিনটন

প্রকাশিত: ১৩:৫৩, ২৯ মার্চ ২০২৪; আপডেট: ১৪:২২, ২৯ মার্চ ২০২৪

এক অনুষ্ঠানের মঞ্চে বাইডেন-ওবামা-ক্লিনটন

মঞ্চে বাইডেন-ওবামা-ক্লিনটন

বৃহস্পতিবার (২৮ মার্চ) নিউইয়র্কে তহবিল সংগ্রহের অনুষ্ঠানে দেখা যায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে সাথে তার পূর্বসূরি বারাক ওবামা ও সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন।ম্যানহাটনের রেডিও সিটি মিউজিক হলে ডেমোক্র্যাটিক পার্টির এই বাম্পার অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুক্রবার (২৯ মার্চ) এই তথ্য জানিয়েছে এএফপি। 

নভেম্বরের নির্বাচনের আগে বাইডেন তহবিল সংগ্রহে বেশ সাফল্য দেখিয়েছেন। এই অনুষ্ঠান চলাকালীন সময় হলের বাইরে বিক্ষোভকারীরা ফিলিস্তিনের পক্ষে শ্লোগান দেন। হলের ভেতরেও কেউ কেউ শিস বাজিয়ে ও চিৎকার করে তাদের সঙ্গে সংহতি প্রকাশ করেন। এই অনুষ্ঠানের শুরুতে বাইডেনের নির্বাচনী প্রচারণার সঙ্গে যুক্ত দলটি আড়াই কোটি ডলার তহবিল পাওয়ার নতুন 'রেকর্ডের কথা জানায়। তারা আরও জানান, বাইডেনের প্রতিদ্বন্দ্বী ট্রাম্প পুরো ফেব্রুয়ারি মাসেও এ পরিমাণ তহবিল সংগ্রহ করতে পারেননি।

গায়িকা কুইন লাতিফা ও লিজ্জো সহ আরও কয়েকজন সঙ্গীত পরিবেশন করেন। এরপর যুক্তরাষ্ট্রের ৪২, ৪৪ ও ৪৬তম প্রেসিডেন্ট একটি প্রশ্নোত্তর পর্বে অংশ নেন। এই পর্বের সঞ্চালক ছিলেন কমেডিয়ান স্টিফেন কোলবার্ট। সঙ্গে ছিলেন ভোগ পত্রিকার প্রধান সম্পাদক আন্না উইনটুর।

আলোচনায় কিছু গুরুত্বপূর্ণ বিষয় উঠে আসে। পাশাপাশি, তিন সাবেক প্রেসিডেন্টের সঙ্গে ঠাট্টা-তামাশায় মেতে ওঠেন সঞ্চালক কোলবার্ট। অনুষ্ঠান শেষে তিনজনই জো বাইডেনের প্রিয় এভিয়েটর সানগ্লাস পড়ে ছবি তোলেন। বিশ্লেষকদের মতে, জো বাইডেনের নির্বাচনী তহবিল ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ভালো অবস্থায় আছে, কারণ তিনি সমর্থক ও পৃষ্ঠপোষকদের কাছ থেকে পাওয়া অর্থের একটি অংশ তার আইনি খরচ মেটাতে ব্যবহার করছেন।

১৫ এপ্রিল ট্রাম্পের বিরুদ্ধে পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দিয়ে মুখ বন্ধ রাখার অভিযোগের বিচারিক কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

শিলা

×