ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

থিয়েটার পদক পেলেন কামরুজ্জামান

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:৩১, ৪ মে ২০২৪

থিয়েটার পদক পেলেন কামরুজ্জামান

কামরুজ্জামান মিল্লাত

এস এম সোলায়মানের কোর্ট মার্শাল নাটকে অনবদ্য অভিনয় গুণে পরিচিতি পাওয়া ঢাকার মঞ্চের মেজরখ্যাত অভিনেতা কামরুজ্জামান মিল্লাত মুম্বাই থেকে লাভ করেছেন থিয়েটার বিষয়ক অ্যাওয়ার্ড ‘বেস্ট থিয়েটার অ্যান্ড মিডিয়া পার্সোনালিটি অব দি ইয়ার বাংলাদেশ’। সামগ্রিক থিয়েটারে বিশেষ অবদান এবং বিচিত্র চরিত্রের বহুমাত্রিক রসাস্বাধনের অভিনয় গুণের সক্ষমতাকে বিবেচনায় নিয়ে ডাব্লিউ বি আর ক্রপের আয়োজনে মুম্বাইয়ের সাহারা স্টার হোটেলে আয়োজিত এক জমকালো সাংস্কৃতিক সন্ধ্যায় কামরুজ্জামান মিল্লাতের হাতে এই ঐতিহাসিক সম্মাননা তুলে দেন বলিউডের নায়িকা কিয়ারা আদভানি।

পুরস্কার প্রাপ্তির অনুভূতি প্রসঙ্গে কামরুজ্জামান মিল্লাত বলেন, বিশ্বের বিভিন্ন দেশের পাশাপাশি বাংলাদেশ থেকে আমাকে মনোনীত করা এবং পুরস্কার প্রদান সত্যিকার অর্থে আনন্দের। এ রকম আয়োজনে বিশেষ ব্যক্তিত্বদের দেখা মেলে। সেটিও এক প্রকারের শিক্ষণীয়। থিয়েটারে এই অগ্রযাত্রায় থিয়েটার আর্ট ইউনিটের একজন সদস্য হিসেবে আমি গর্বিত। থিয়েটার আর্ট ইউনিটের এই যাত্রা বিশ্বায়নমুখী এবং আমার পুরস্কার প্রাপ্তি সেই বিশ্বায়নেরই স্বীকৃতি।
থিয়েটার আর্ট ইউনিটের অন্যতম প্রধান অভিনেতা এবং দলের সমন্বয়ক কামরুজ্জামান মিল্লাত লক্ষ্মীর পালা, কোর্ট মার্শাল, গোলাপজান, আমিনা সুন্দরী, স্বপ্ন দেখো মানুষ, ছায়া চক্রসহ অসংখ্য নাটকে তিনি অভিনয় করেছেন। দলের সমন্বয়কের পাশাপাশি তিনি বেশ কয়েকটি নাটকের প্রযোজনা অধিকর্তা। থিয়েটারের সমান্তরাল চলচ্চিত্র দূরদর্শন এবং বিজ্ঞাপন চিত্রে তিনি নিয়মিত অভিনয় করেন।

×