ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

অন্তঃসত্ত্বা চরিত্রে অভিনয় করতে গিয়ে নায়িকার গর্ভপাত 

প্রকাশিত: ১৫:১৩, ২৮ মার্চ ২০২৪; আপডেট: ১৫:১৫, ২৮ মার্চ ২০২৪

অন্তঃসত্ত্বা চরিত্রে অভিনয় করতে গিয়ে নায়িকার গর্ভপাত 

অভিনেত্রী অ্যান হ্যাথওয়ে।

অস্কারজয়ী অভিনেত্রী অ্যান হ্যাথওয়ে। মঞ্চে অন্তঃসত্ত্বা নারীর চরিত্রে অভিনয়ের সময় গর্ভপাত হয়েছিল এই নায়িকার। মার্কিন সাময়িকী ভ্যানিটি ফেয়ারের সঙ্গে দেওয়া সাক্ষাৎকারে ৪১ বছর বয়সী অভিনেত্রী নিজেই এ তথ্য জানিয়েছেন। 

এক সাক্ষাৎকারে অভিনেত্রীর অ্যান হ্যাথওয়ের বলেন, প্রথম গর্ভধারণ আমার জন্য ফলপ্রসূ হয়নি। আমি একটা নাটকে অভিনয় করছিলাম। চরিত্রটিও ছিল অন্তঃসত্ত্বা নারীর, প্রতি রাতেই আমাকে সন্তান জন্মদানের অভিনয় করতে হতো। গর্ভপাত হওয়ার পরও ছয় সপ্তাহ নাটকে অভিনয় করি। তবে কাউকে সেটা বুঝতে দেইনি। এমন ভাব করেছিলাম যেন সব ঠিক আছে। কেবল নাটক দেখতে আসা বন্ধুদের বলেছিলাম।

২০১৫ সালে ‘গ্রাউন্ডেড’ নামে নাটকে অভিনয় করেন অ্যান। যেখানে তাকে অন্তঃসত্ত্বা বৈমানিকের চরিত্রে দেখা যায়। ছয় সপ্তাহ ধরে চলেছিল নাটকটির প্রদর্শনী। যেখানে প্রতি শোতেই তাকে সন্তান জন্মদানের অভিনয় করতে হয়। এর পরের বছরের মার্চে প্রথম সন্তান জনাথনের জন্ম দেন অ্যান। ২০১৯ সালে এক ইনস্টাগ্রাম পোস্টে আবারও অন্তঃসত্ত্বা হওয়ার ঘোষণা দেন।

অ্যান আরো বলেন, ‘গর্ভপাত নিয়ে কথা বলে মোটেও লজ্জিত নন তিনি। কারণ, এটি একটি স্বাভাবিক ঘটনা। তার অনেক বন্ধুও এমন অভিজ্ঞতার মধ্য দিয়ে গেছেন।’

সূত্র: বিবিসি।

এম হাসান

×