ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

প্রথমবার সংসদ অধিবেশনে গিয়ে সেলফি তুললেন ফেরদৌস

প্রকাশিত: ১৮:২২, ৩০ জানুয়ারি ২০২৪

প্রথমবার সংসদ অধিবেশনে গিয়ে সেলফি তুললেন ফেরদৌস

সংসদের অধিবেশন কক্ষে নায়ক ও এমপি ফেরদৌস আহমেদ।

দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে যোগ দিয়েছেন চিত্রনায়ক ও নবনির্বাচিত সংসদ সদস্য ফেরদৌস আহমেদ। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে সংসদ অধিবশেন শুরু হয়।

সংসদের অধিবেশন কক্ষে গিয়ে আনন্দ প্রকাশ করে সেলফি তুলে তা সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে অ্যাকাউন্টে প্রকাশ করেছেন ফেরদৌস। ছবি পোস্ট করে একটি স্ট্যাটাসে তিনি লেখেন, ‘আলহামদুলিল্লাহ সকল ভালোবাসার মানুষের দোয়া চাই।’ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের হয়ে নায়ক ফেরদৌস প্রথমবার জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়েছেন তিনি।

ফেরদৌস অভিনীত প্রথম চলচ্চিত্র প্রয়াত নায়ক সালমান শাহর অসমাপ্ত সিনেমা ‘বুকের ভেতর আগুন’। এরপর ১৯৯৮ সালে এককভাবে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন অঞ্জন চৌধুরী পরিচালিত ‘পৃথিবী আমারে চায় না’ সিনেমার মধ্য দিয়ে। এরপর তিনি ব্যাপকভাবে আলোচিত ও জনপ্রিয় হয়ে উঠেন ১৯৯৮ সালে ভারতের চলচ্চিত্রকার বাসু চ্যাটার্জি পরিচালিত যৌথ প্রযোজনার সিনেমা ‘হঠাৎ বৃষ্টি’র মাধ্যমে।

ফেরদৌসের অসংখ্য জনপ্রিয় সিনেমার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ‘গঙ্গাযাত্রা’, ‘কুসুম কুসুম প্রেম’, ‘এক কাপ চা’, ‘পৃথিবী আমারে চায় না’, ‘প্রেমের জ্বালা’, ‘বউ-শাশুড়ির যুদ্ধ’, ‘প্রাণের মানুষ’, ‘নন্দিত নরকে’, ‘চন্দ্রকথা’, ‘আমার আছে জল’, ‘খায়রুন সুন্দরী’, ‘দুই নয়নের আলো’, ‘ফুলের মত বউ’, ‘গোলাপী এখন বিলাতে’, ‘গেরিলা’, ‘বৃহন্নলা’, ‘টক ঝাল মিষ্টি’, ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’, ‘অবুঝ বউ’, ‘চুপি চুপি’, ‘এই মন চায় যে’, ‘সবার উপরে প্রেম’, ‘রানী কুঠির বাকী ইতিহা ‘, ‘রাক্ষুসী’ ইত্যাদি।

ফেরদৌস ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগে পড়াশোনা শেষ করে নাম লেখান ঢাকাই চলচ্চিত্রে। প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘হঠাৎ বৃষ্টির’ কল্যাণে দারুণ জনপ্রিয়তা পান তিনি। এরপর অভিনয় করেছেন দুই বাংলার অনেক জনপ্রিয় চলচ্চিত্রে।

এম হাসান

সম্পর্কিত বিষয়:

×