ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

জনপ্রিয় অভিনেত্রীকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

প্রকাশিত: ১৫:৫০, ২৫ মে ২০২৪

জনপ্রিয় অভিনেত্রীকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

অভিনেত্রী লায়লা খান

২০১১ সালে পুরো পরিবারসহ খুন হন বলিউড অভিনেত্রী লায়লা খান। তিনিসহ তার মা সেলিনা ও অভিনেত্রীর চার ভাইবোনকে নির্মমভাবে হত্যা করেছিলেন লায়লার সৎ বাবা পারভেজ তাক। অবশেষে প্রায় ১৩ বছর পর এই হত্যাকাণ্ডের রায় দিয়েছেন মুম্বাইয়ের একটি আদালত।

হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত হওয়া লায়লার সৎ বাবা পারভেজ তাককে মৃত্যুদণ্ডের নির্দেশও দিয়েছেন আদালত। শুক্রবার (২৪ মে) মুম্বাইয়ের সেশন কোর্ট এ রায় দেন।

গত ৯ মে হত্যা ও প্রমাণ নষ্ট করার জন্য পারভেজ ইকবাল তাককে দোষী সাব্যস্ত করেন অতিরিক্ত দায়রা জজ সচিন পাওয়ার। তিনি ছিলেন লায়লার মা সেলিনার তৃতীয় স্বামী।

জানা গেছে, ২০১১ সালের ফেব্রুয়ারিতে মুম্বাই থেকে নিখোঁজ হন লায়লা খান, তার বোন আজমিনা, যমজ ভাইবোন, ইমরান-জারা, আরেক আত্মীয় রেশমা ও তার মা সেলিনা। পরে লায়লার বাবা (বায়োলজিক্যাল) নাদির শাহ প্যাটেল মুম্বাইয়ের ওশিওয়ারা থানায় মামলা দায়ের করেন।

এ দিন লায়লা, তার মা সেলিনা ও অভিনেত্রীর চার ভাইবোনকে মহারাষ্ট্রের নাসিক জেলার ইগাতপুরির বাংলোতে হত্যা করা হয়। জম্মু ও কাশ্মীর পুলিশ পারভেজ ইকবাল তাককে গ্রেপ্তার করার কয়েক মাস পর এই হত্যাকাণ্ডের খবর প্রকাশ্যে আসে। পরে ইগাতপুরির বাংলো থেকে নিহতদের গলিত লাশ উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, ২০০২ সালে কন্নড় ভাষার ‘মেকআপ’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন লায়লা। ২০০৮ সালে ‘ওয়াফা: আ ডেডলি লাভ স্টোরি’ সিনেমায় অভিনয় করেন তিনি। সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন রাজেশ খান্না।

সূত্র: এনডিটিভি

 

এবি

×